এবার পাকিস্তান শিবিরে আরও এক দুঃসংবাদ

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৩ ডিসেম্বর ২০২৩, ১৫:৪৪

সময়টা ভালো যাচ্ছে না পাকিস্তানের। ভারত বিশ্বকাপে ভরাডুবি ঘটে দলটির। এবার ঘুরে দাঁড়ানোর মঞ্চে অস্ট্রেলিয়া সিরিজে একের পর এক ইনজুরির ধাক্কা সামলাতে হচ্ছে বাবর-শাহিনদের।অস্ট্রেলিয়া চলমান টেস্ট সিরিজের মাঝেই স্কোয়াডে থাকা ক্রিকেটাররা একে একে ছিটকে যাচ্ছেন।চোটের কারণে আগেই সিরিজ থেকে ছিটকে গেছেন খুররাম শাহজাদ। এবার শারীরিক সমস্যায় ছিটকে গেলেন বাঁহাতি স্পিনার নোমান আলি।

তীব্র পেটের ব্যথায় (অ্যাপেন্ডিসাইটিস) ভুগছেন তিনি।যে কারণে শুক্রবার (২২ ডিসেম্বর) রাতটা হাসপাতালে কাটাতে হয়েছে তাকে। এবার ছুরি-কাঁচির নিচে যেতে হবে ৩৭ বয়সী এই ক্রিকেটারের। তাই খেলা হচ্ছে না অস্ট্রেলিয়ার সফরের বাকি দুই টেস্টে। অবশ্য আগের টেস্টে একাদশে ছিলেন না তিনি।

আনুষ্ঠানিক এক বিবৃতিতে আজ (শনিবার) এই তথ্য জানিয়েছে পিসিবি। তারা বলছে, ‘গতকাল (শুক্রবার) হঠাৎ করেই তীব্র পেটে ব্যথার কথা জানায় নোমান, এরপরই তাৎক্ষণিক পরীক্ষা করা হলে তার অ্যাপেন্ডিসাইটিসের সমস্যা ধরা পড়ে। সে কারণে চিকিৎসকদের পরামর্শে ‘ল্যাপারোস্কোপিক অ্যাপেনডেক্টমি’ অস্ত্রোপচার হয়েছে আজ সকালে। এখন সে স্বাভাবিক ও তুলনামূলক ভালো আছে।’

নতুন করে নোমানের ছিটকে যাওয়া বোলিং বিভাগকে আরও দুর্বল করে দিয়েছে পাকিস্তানের। চলতি সিরিজের স্কোয়াডে বর্তমানে বিশেষজ্ঞ স্পিনারদের মধ্যে ফিট আছেন কেবল সাজিদ খান। এর আগে স্পিন বিভাগে যার নেতৃত্ব দেওয়া কথা ছিল, সেই আবরার আহমেদ ইনজুরির কারণে দ্বিতীয় টেস্ট থেকে ছিটকে যান। পরের টেস্টেও তার খেলা নিয়ে অনিশ্চয়তা রয়েছে।

অস্ট্রেলিয়ার মাটিতে সর্বশেষ ১৫ টেস্টেই পরাজিত পাকিস্তান। এবারও চোটজর্জরিত দল নিয়ে জয় অধরা থেকে যাবে কি না সেই প্রশ্ন তাদের সামনে। পেস আক্রমণেও অভিজ্ঞ বলতে এখন দলে আছেন কেবল শাহিন শাহ আফ্রিদি। তার সঙ্গে প্রথম ম্যাচে সঙ্গ দিয়েছেন আমের জামাল ও খুররম শেহজাদ। তবে তারপরই খুররামের পাঁজরের হাড়ে চিড় ধরা পড়ে। সে কারণে তিনিও সিরিজ থেকে ছিটকে গেছেন। এছাড়া আগে থেকেই কাঁধের ইনজুরিতে এশিয়া কাপের সময় থেকে মাঠের বাইরে আছেন পেসার নাসিম শাহ। সে কারণে জামাল ও শেহজাদকে অভিষেক করিয়ে প্রথম টেস্ট খেলতে নামে সফরকারী দলটি।

তবে ব্যাকআপ হিসেবে পাকিস্তান স্কোয়াডে আছেন হাসান আলী, মির হামজা ও মোহাম্মদ ওয়াসিম জুনিয়র। তিন ম্যাচ সিরিজের দ্বিতীয়টিতে আগামী ২৬ ডিসেম্বর মেলবোর্নে মুখোমুখি হবে পাকিস্তান-অস্ট্রেলিয়া।

(ঢাকাটাইমস/২৩ডিসেম্বর/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

বাংলাদেশে আবারো শুরু হচ্ছে বার্সা একাডেমির ট্রেনিং ক্যাম্প

বিশ্বকাপের আগে ভারতের বিপক্ষে খেলবে বাংলাদেশ!

বিশ্বকাপে কোনো প্রস্তুতি ম্যাচ খেলা হচ্ছে না নিউজিল্যান্ডের

কবে উন্মোচন করা হবে টাইগারদের বিশ্বকাপ জার্সি?

বিশ্বকাপের জন্য প্রস্তুত যুক্তরাষ্ট্রের নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম

বাংলাদেশের বিশ্বকাপ দলকে নিয়ে যে বার্তা দিলেন মাশরাফি

অবসরের ঘোষণা দিলেন ভারতীয় কিংবদন্তি ফুটবলার সুনীল ছেত্রী

বিশ্বকাপ খেলতে মধ্যরাতে দেশ ছেড়েছে বাংলাদেশ দল

তাসকিনের বিশ্বকাপ খেলা নিয়ে বড় সুখবর দিলেন শান্ত

সাইফউদ্দিনের বদলে সাকিবকে দলে নেওয়ার নতুন ব্যাখ্যা দিলেন হাথুরু-শান্ত

এই বিভাগের সব খবর

শিরোনাম :