টেস্ট ক্যাপ হারিয়ে ফেললেন ডেভিড ওয়ার্নার!

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০২ জানুয়ারি ২০২৪, ১১:৪২

এক যুগের টেস্ট ক্যারিয়ারে একশর বেশি ম্যাচ খেলেছেন ডেভিড ওয়ার্নার। ব্যক্তিগত অনেক সাফল্য-ব্যর্থতার পাশাপাশি দলের অনেক চড়াই-উৎরাই পেরিয়ে অস্ট্রেলিয়ান তারকা পৌঁছে গেছেন ক্যারিয়ারের গোধূলি লগ্নে।বুধবার (৩ জানুয়ারি) সিডনির বিখ্যাত এসসিজি স্টেডিয়ামে নিজের শেষ টেস্ট খেলতে নামবেন ওয়ার্নার।কিন্তু এই ম্যাচ খেলার ঠিক আগে ওয়ার্নার পেলেন বড় এক দুঃসংবাদ।

প্রতিটি ক্রিকেটারের কাছেই অমূল্য সম্পদ তার টেস্ট ক্যাপ। বিদায়ী টেস্টের আগে তার মাহাত্ম্য আরও বেশি।অথচ সেই মূল্যবান ক্যাপটিই হারিয়ে ফেলেছেন ওয়ার্নার। মেলবোর্ন থেকে সিডনিতে যাওয়ার পথে ফ্লাইটে হারিয়ে যায় ক্যাপ আর ব্যাগ। যা ফিরে পেতে ইন্সটাগ্রামে একপ্রকার আকুতিই জানিয়েছেন এই অজি ব্যাটার। টেস্ট অভিষেকের দিন ওয়ার্নারকে ব্যাগি গ্রিন তুলে দেওয়া হয়। লম্বা সময় সেটি যত্ন করেই রেখে দিয়েছেন তিনি। তবে বিদায়ের বেলায় যে সেটিই হারিয়ে ফেলেছেন এই বাঁহাতি ব্যাটার।

ইনস্টাগ্রামে ক্যাপ ফিরিয়ে দেওয়ার আবেদন জানিয়ে ওয়ার্নার বলেছেন, ‘এটা আমার শেষ অবলম্বন। কিন্তু আমার যে ব্যাগপ্যাকে ব্যাগি গ্রিন ছিল, লাগেজ থেকে সেটা নিয়ে নেওয়া হয়েছে। কয়েক দিন আগে ওটা মেলবোর্ন বিমানবন্দর থেকে সিডনিতে যায়। এটার সঙ্গে আমার আবেগ জড়িত। এটা এমন একটি কিছু যা আমি ফিরে পেতে চাই।’

ওয়ার্নার আরও বলেছেন, ‘যদি এই ব্যাগপ্যাকটিই আপনি চেয়ে থাকেন, আমার কাছে অতিরিক্ত একটা আছে। আপনি কোনো সমস্যায় পড়বেন না, শুধু আমার কিংবা ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে যোগাযোগ করুন। আপনি যদি ব্যাগি গ্রিন ফেরত দেন, আমি আপনাকে আমার এই ব্যাগপ্যাক খুশিমনে দিয়ে দেব।’

ওয়ার্নারের কাছে মূলত দুটি ব্যাগি গ্রিন ক্যাপ আছে। একটি তাকে অভিষেক টেস্ট ম্যাচের দিনে দেওয়া হয়েছিল। অন্যটি দেওয়া হয় অভিষেকের ব্যাগি গ্রিন ক্যাপ নষ্ট হয়ে গেলে। ক্রিকেট অস্ট্রেলিয়া জানায়, এর আগে ২০১৭ সালে বাংলাদেশ সফরে একবার ক্যাপ হারানোর কথা জানিয়েছিলেন ওয়ার্নার। সেবার অবশ্য তার স্ত্রী ক্যানডিস নিজেই টেস্ট ব্লেজারের সঙ্গে ক্যাপ গুছিয়ে রেখেছিলেন।

এবার অবশ্য তেমন সম্ভাবনা নেই। মেলবোর্নে টেস্ট জয়ের পরেই হোটেল থেকে সরাসরি সিডনির বিমান ধরেছিলেন ওয়ার্নার। বাঁহাতি এই ওপেনার এরইমাঝে কুয়ান্টস এয়ারলাইন্স (যে বিমানে চলাচল করেছিলেন), কিওয়াই ওয়েস্ট (মেলবোর্নে অস্ট্রেলিয়ার টিম হোটেল) এর সঙ্গে যোগাযোগ করেছেন। যদিও দুই সংস্থার কেউই ওয়ার্নারকে সুখবর দিতে পারেননি।

শুধু টেস্ট থেকেই নয়, ওয়ানডে ক্রিকেটকেও বিদায় বলে দিয়েছেন ওয়ার্নার। সাদা বলের এই সংস্করণ থেকে অবসরের ঘোষণা সোমবারই দিয়েছেন তিনি। তবে দলের প্রয়োজন হলে ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলবেন বলেও জানিয়েছেন বাঁহাতি এই ব্যাটসম্যান।

(ঢাকাটাইমস/০২ জানুয়ারি/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :