সিডনির ‘পিঙ্ক’ টেস্টে অপরিবর্তিত অস্ট্রেলিয়া, একাদশে চমক পাকিস্তানের

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০২ জানুয়ারি ২০২৪, ১৪:০৬

অস্ট্রেলিয়ার বিপক্ষে টানা দুই ম্যাচ হেরে সিরিজ হাতছাড়া হয়ে গেছে পাকিস্তানের।পার্থে প্রথম টেস্টে বড় ব্যবধানে পরাজয়ের পর মেলবোর্নে দ্বিতীয় টেস্টে লড়াই করে পরাজয়বরণ করে সফরকারী পাকিস্তান। আগামীকাল বুধবার (৩ জানুয়ারি) সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট ম্যাচটি মাঠে গড়াবে। সেই ম্যাচের জন্য অপরিবর্তিত একাদশ ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। অন্যদিকে, পাকিস্তান তাদের একাদশে দুটি পরিবর্তন এনেছে।

আগামীকাল (০৩ জানুয়ারি) থেকে শুরু হতে যাওয়া শেষ টেস্টে একাদশে দুই পরিবর্তন এনেছে পাকিস্তান। পাক ওপেনার ইমাম উল হকের জায়গায় অভিষেক হচ্ছে বাঁহাতি ব্যাটার সাইম আইয়ুবের। এ ছাড়া পেসার শাহিন শাহ আফ্রিদির জায়গায় দলে সুযোগ পেয়েছেন স্পিনার সাজ্জাদ খান।

১৯৯৫ সালে অস্ট্রেলিয়ার মাটিতে সর্বশেষ টেস্ট জিতেছিল পাকিস্তান। দেশটিতে সব মিলিয়ে ১৩টি সিরিজ খেলে একবারও জিততে পারেনি পাক বাহিনী। সর্বশেষ ১২ ম্যাচের সবগুলোতেই হেরেছে উপমহাদেশের দলটি।

এদিকে, অস্ট্রেলিয়ার হয়ে নিজের শেষ টেস্ট খেলতে নামছেন ডেভিড ওয়ার্নার। গত জুন মাসে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে টেস্ট ক্যারিয়ার শেষ করার কথা জানিয়েছিলেন ওয়ার্নার। তার সেই চাওয়া পূর্ণ করতে পুরোদমে প্রস্তুত অস্ট্রেলিয়া। এ নিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) প্রধান নির্বাচক জর্জ বেইলি বলেন, ‘মেলবোর্নে খেলা একই স্কোয়াড রাখা হয়েছে সিডনি টেস্টের জন্যও। আমরা (পাকিস্তানকে) হোয়াইট ওয়াশ করার দিকে তাকিয়ে আছি। আমরা ডেভিড ওয়ার্নারের বিদায়ী টেস্ট ম্যাচ এবং তার বর্ণাঢ্য ক্যারিয়ার হোম গ্রাউন্ডে উদযাপন করতে চাই।’

উল্লেখ্য, পার্থে প্রথম টেস্টে পাকিস্তান ৩৬০ রানের বিশাল ব্যবধানে পরাজিত হয়। এ ম্যাচটিতে কোনো প্রতিদ্বন্দ্বিতাই করতে পারেনি পাক ব্যাটাররা। মেলবোর্নে দ্বিতীয় টেস্টে জয়ের কাছাকাছি ছিল। কিন্তু মোহাম্মদ রিজওয়ানের বিতর্কিত আউটের পর হুড়মুড়িয়ে উইকেট হারায় ম্যান ইন গ্রিনরা। এতে করে পাকিস্তান ম্যাচ হারে ৭৯ রানে। এর মাধ্যমে এক ম্যাচ হাতে রেখেই অস্ট্রেলিয়া সিরিজ নিজেদের করে নেয়।

পাকিস্তান একাদশ সাইম আয়ুব, আব্দুল্লাহ শফিক, শান মাসুদ (অধিনায়ক), বাবর আজম, সৌদ শাকিল, মোহাম্মদ রিজওয়ান (উইকেটকিপার), সালমান আলি আগা, সাজ্জাদ খান, হাসান আলি, মীর হামজা ও আমের জামাল।

অস্ট্রেলিয়া একাদশ ডেভিড ওয়ার্নার, উসমান খাজা, মারনাস লাবুশেন, স্টিভেন স্মিথ, ট্রাভিস হেড, মিচেল মার্শ, অ্যালেক্স ক্যারি, মিচেল স্টার্ক, প্যাট কামিন্স (অধিনায়ক), নাথান লায়ন ও জশ হ্যাজলউড।

(ঢাকাটাইমস/০২ জানুয়ারি/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :