বরগুনা-১ 

বরগুনায় পৌর মেয়রের বিরুদ্ধে মামলার নির্দেশ ইসির

বরগুনা প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৫ জানুয়ারি ২০২৪, ১২:২০

বরগুনা-১ (সদর, আমতলী ও তালতলী উপজেলা) আসনে স্বতন্ত্র প্রার্থীকে কটূক্তি ও ভোটারদের ভয়ভীতি প্রদর্শনের অভিযোগে আমতলী পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মতিয়ার রহমানের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করতে নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

জেলা নির্বাচন কর্মকর্তা মো. আবদুল হাই আল হাদী গণমাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) নির্বাচন কমিশনের উপসচিব (আইন) মো. আব্দুছ সালাম স্বাক্ষরিত চিঠিতে আমতলী উপজেলা নির্বাচন অফিসারকে এ মামলা করতে নির্দেশ দেওয়া হয়।

একই সঙ্গে মামলা দায়েরের বিষয়টি আগামী ২৪ ঘণ্টার মধ্যে অবহিত করতে বলা হয়েছে।

চিঠিতে উল্লেখ করা হয়, আমতলী পৌরসভার মেয়র মো. মতিয়ার রহমান গত ২০ ডিসেম্বর তার বাসার সামনে যুবলীগের বর্ধিত সভায় স্বতন্ত্র প্রার্থী গোলাম সারোয়ার ফোরকানকে উদ্দেশ্য করে কটূক্তি করেন। এ ছাড়া সাধারণ ভোটারদের হুমকি দিয়ে ভয়-ভীতি প্রদান করেন। এ ঘটনায় সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর বিধি ৬(খ) ও ১১ এর বিধান লঙ্ঘন করেছেন মর্মে সংশ্লিষ্ট নির্বাচনি অনুসন্ধান কমিটি নির্বাচন কমিশনে প্রতিবেদন দাখিল করেছে।

এমতাবস্থায়, অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে গণপ্রতিনিধিত্ব আদেশ, ১৯৭২ এর অনুচ্ছেদ ৭৩(২খ) ও ৭৭(১) এবং সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর বিধি ৬(খ), (গ) ও ১১ এর বিধান লঙ্ঘনের দায়ে আমলযোগ্য অপরাধ বিবেচনায় সংশ্লিষ্ট থানায় এজাহার দায়ের করার জন্য সংশ্লিষ্ট উপজেলা নির্বাচন অফিসারকে নির্দেশনা দেওয়ার বিষয়ে নির্বাচন কমিশন সদয় সিদ্ধান্ত গ্রহণ করেছে।

এ‌ প্রসঙ্গে বরগুনা জেলা নির্বাচন কর্মকর্তা মো. আবদুল হাই আল হাদী বলেন, নির্বাচন কমিশন থেকে সন্ধ্যায় একটি চিঠি পেয়েছি। আমতলী উপজেলা নির্বাচন কর্মকর্তার সঙ্গে কথা বলে চিঠিতে দেওয়া নির্দেশনা অনুযায়ী আমরা পরবর্তী প্রক্রিয়া সম্পাদন করবো।

(ঢাকাটাইমস/০৫জানুয়ারি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :