বরিশালে বিজয়ী হলেন যারা

বরিশাল ব্যুারো, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৭ জানুয়ারি ২০২৪, ২১:৫৮

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল জেলার ছয়টি আসনে চূড়ান্ত ফলাফল পাওয়া গেছে। বরিশাল জেলা রিটার্নিং কার্যালয় থেকে তথ্য অনুসারে জানা যায়, বরিশাল-১ আসনে (আগৈলঝাড়া-গৌরনদী) নৌকা প্রতীকে আবুল হাসানাত আব্দুল্লাহ পেয়েছেন ১ লাখ ৭৬ হাজার ৭৭৭ভোট। তার প্রতিদ্বন্দ্বী লাঙ্গল প্রতীকে সেকান্দার আলী পেয়েছেন ৪১২২ ভোট।

বরিশাল-২ (বানাড়িপারা-উজিরপুর) আসনে নৌকা প্রতীক নিয়ে আওয়ামী লীগ সমর্থিত রাশেদ খান মেনন পেয়েছেন ১,০২২,১৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী ফাইয়াজুল হক রাজু ঈগল প্রতীকে পেয়েছেন ৩১,৩৯৭ভোট।

বরিশাল-৩ (বাবুগঞ্জ-মুলাদি) জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকে গোলাম কিবরিয়া টিপু পেয়েছেন ৫২,৫৮২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী আতিকুর রহমান ট্রাক প্রতীকে পেয়েছেন ২৪,৬২৪ ভোট।

বরিশাল-৪ (হিজলা-মেহেন্দিগঞ্জ) স্বতন্ত্র প্রার্থী ঈগল প্রতীকে পঙ্কজ দেবনাথ পেয়েছেন ১,৬১,১০৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকে মিজানুর রহমান পেয়েছেন ৭,৬৪৫ ভোট।

বরিশাল-৫ (সদর) আসনে আওয়ামী লীগ মনোনীত জাহিদ ফারুক শামিম পেয়েছেন ৯৭,৭০৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী সালাউদ্দিন রিপন ট্রাক প্রতীকে পেয়েছেন ৩৫,৩৭০ভোট।

এছাড়াও বরিশাল-৬ (বাকেরগঞ্জ) আসনে ১১৩টি কেন্দ্রের মধ্যে ৮৫টি কেন্দ্রে আওয়ামী লীগ মনোনীত অব. মেজর জেনারেল হাফিজ মল্লিক পেয়েছেন ৪৩,৯৯৯ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী ট্রাক প্রতীকে সামচুল আলম চুন্নু পেয়েছেন ৩০,২৭৮ ভোট।

(ঢাকাটাইমস/৭জানুয়ারি/প্রতিনিধি/জেডএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :