মৌলভীবাজারে প্রথম নির্বাচনে অংশ নিয়েই দুই ক্রীড়া সংগঠকের বাজিমাত

নিজস্ব প্রতিবেদক, মৌলভীবাজার
| আপডেট : ০৯ জানুয়ারি ২০২৪, ১৪:২৬ | প্রকাশিত : ০৯ জানুয়ারি ২০২৪, ১২:২৩

জীবনের প্রথম নির্বাচনে বিজয়ী হয়ে চমক দেখিয়েছেন মৌলভীবাজারের দুই ক্রীড়া সংগঠক শফিউল আলম চৌধুরী নাদেল ও মোহাম্মদ জিল্লুর রহমান। নাদেল বিসিবির পরিচালক ও জিল্লুর রহমান আবাহনী সমর্থক গোষ্ঠীর চেয়ারম্যান।

ঘোষিত ফলাফলে দেখা গেছে, মৌলভীবাজার-২ (কুলাউড়া) আসনে শফিউল আলম চৌধুরী নাদেল ৭২ হাজার ৭১৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী একেএম সফি আহমদ সলমান (ট্রাক) পেয়েছেন ১৫ হাজার ৫৫২ ভোট এবং তৃণমূল বিএনপির প্রার্থী এম এম শাহীন পেয়েছেন ১১ হাজার ৪৪৯ ভোট।

অন্যদিকে মৌলভীবাজার-৩ আসনে অলিলা গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ জিল্লুর রহমান ১ লাখ ৬৭ হাজার ৮৪৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির মো. আলতাফুর রহমান পেয়েছেন ২ হাজার ৬৯৮ ভোট।

জানা যায়, কুলাউড়া উপজেলার রাউৎগাঁও ইউনিয়নের কৌলা এলাকার সন্তান শফিউল আলম চৌধুরী নাদেলের রাজনৈতিক জীবনের সূচনা হয়েছিল ১৯৮৬ সালে সিলেট সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালনের মধ্য দিয়ে। এরপর তিনি জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও সভাপতির দায়িত্ব পালন করেন। ২০০৪ সাল থেকে ২০১২ সাল পর্যন্ত সিলেট মহানগর আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক ও সবশেষ কমিটির সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেন।

পরে ২০১৯ সালে কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়ে বর্তমানে দুই মেয়াদে এই পদে দায়িত্ব পালন করছেন। এ ছাড়া বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালকের দায়িত্বে রয়েছেন নাদেল।

অপরদিকে ১৯৭৮ সালে রাজনগর উপজেলার কামারচাক ইউনিয়নের এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করা মোহাম্মদ জিল্লুর রহমান বাংলাদেশের অন্যতম কাঁচ উৎপাদনকারী প্রতিষ্ঠান অলিলা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক।

জিল্লুর রহমান প্রতিভা বিকাশ বাংলাদেশের ভাইস চেয়ারম্যান। বাংলাদেশ ব্লাইন্ড ক্রিকেট অ্যাসোসিয়েশনের পরিচালক। এছাড়া তিনি গোপালগঞ্জ চন্দ্র দিঘলিয়ার রাবেয়া আলী গার্লস স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির সদস্য ও রাজনগরের তারাপাশা উচ্চ বিদ্যালয় ও কলেজের গভর্নিং বডির পঞ্চম বারের মতো নির্বাচিত সভাপতি। শেখ রাসেল ইনডোর স্টেডিয়াম ও আব্দুল মছব্বির ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা।

তিনি যুক্তরাজ্যের সিআইএস থেকে এমবিএ, বিএসসি ডিপ্লোমা ডিগ্রি অর্জন করেছেন। খুব কম সময়ে নিজের দক্ষতায় বাংলাদেশের একজন স্বনামধন্য তরুণ উদ্যোক্তা হয়ে উঠেন।

(ঢাকাটাইমস/৯জানুয়ারি/প্রতিনিধি/জেডএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফরিদপুরে রিকশা চালকদের মাঝে ছাতা-পানি বিতরণ জেলা প্রশাসনের

এক জমি পরিষ্কারের আগুনে পুড়ল আরও ২৫ বিঘার ভুট্টা

জানাজায় গিয়ে আইফোন হারালেন ধর্মমন্ত্রী

উপজেলা নির্বাচন: নোয়াখালীর সুবর্ণচরে প্রতিপক্ষের কর্মীকে পিটিয়ে জখম করলেন চেয়ারম্যান

ইসলামপুরে বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা চেয়ারম্যান হলেন আ. লীগের সালাম

মাছের সঙ্গে এ কেমন শত্রুতা

পাথরঘাটায় সাংবাদিকদের নামে সাইবার মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন 

চুয়াডাঙ্গায় ৬ বছরের শিশু ধর্ষণ মামলায় বৃদ্ধ গ্রেপ্তার

তীব্র গরমে ধান কাটতে গিয়ে কৃষকের মৃত্যু

শিশু ঝুমুরকে ধর্ষণ ও হত্যার বর্ণনা দিতে গিয়ে কাঁদলেন র‌্যাব কর্মকর্তা

এই বিভাগের সব খবর

শিরোনাম :