ভোটার তালিকায় নাম না থাকায় ফেনীতে ১৩ আইনজীবীর মামলা

ফেনী প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ১১ জানুয়ারি ২০২৪, ১৬:০৪ | প্রকাশিত : ১১ জানুয়ারি ২০২৪, ১৬:০২

ফেনী জেলা আইনজীবী সমিতির ভোটার তালিকায় নাম না থাকায় আদালতে মামলা করেছেন ১৩ জন আইনজীবী। মামলায় সমিতির কার্যনির্বাহী পরিষদ ও বার কাউন্সিল সচিবকে বিবাদী করা হয়েছে।

বুধবার বিকালে যুগ্ম জেলা জজ প্রথম আদালতে মামলাটি করা হয়।

মামলায় বাদি হিসেবে রয়েছেন অ্যাডভোকেট গোলাম সরওয়ার, মোহাম্মদ হানিফ মজুমদার, মিজানুর রহমান সেলিম, রায়হান উদ্দিন মামুন, এসএম আবুল মনসুর রানা, আবদুল আহাদ ভূঞা, রবিউল হক ফরহাদ, আবদুল মালেক, সাইদুর রহমান রাব্বী, একরামুল হক ভুঁইয়া, সাইফুল্লাহ রাশেদ, শাহজালাল ভূঞা সবুজ ও আনোয়ারুল আজিম।

মামলায় উল্লেখ করা হয়, বাদীরা বার কাউন্সিলের অনুমোদনক্রমে জেলা আইনজীবী সমিতির সদস্যপদ লাভ করেন। বিভিন্ন সময়ে ফেনী জেলা আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটিতেও দায়িত্ব পালন করেছেন। গত বছর ১২ জুলাই সমিতির সাধারণ সভায় তাদের আসন্ন নির্বাচনে ভোটার না করার সিদ্ধান্ত নেওয়া হয়। এ সিদ্ধান্তকে তারা গঠনতন্ত্র বহির্ভূত বলেও উল্লেখ করেন।

জানা যায়, ২০২৩ সালের ২০ ডিসেম্বর নির্বাচন সংক্রান্ত তফশিল প্রকাশ করা হয়। চলতি বছরের ১ জানুয়ারি চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করে ২০ জানুয়ারি ভোটগ্রহণের দিন নির্ধারণ করা হয়।

এ বিষয়ে ফেনী জেলা আইনজীবী সমিতির সভাপতি আবুল বশর চৌধুরী বলেন, সমিতির জরুরি বৈঠকে আলোচনা সাপেক্ষে পরবর্তী করণীয় নির্ধারণ করা হবে।

(ঢাকাটাইমস/১১জানুয়ারি/প্রতিনিধি/পিএস)।

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :