১০০ টাকা পারিশ্রমিকে শেখ হাসিনার ভূমিকায় অপু বিশ্বাস

বিনোদন প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ১৫ জানুয়ারি ২০২৪, ১৫:৫৪ | প্রকাশিত : ১৫ জানুয়ারি ২০২৪, ১৫:৫০

সিনেমায় খ্যাতিমানদের চরিত্রে অভিনয় করতে অনেক তারকাই নামমাত্র পারিশ্রমিক নিয়ে থাকেন। বলিউডে এমন উদাহরণ আছে একাধিক। আছে বাংলাদেশের সিনেমাতেও।

এর আগে ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চরিত্রে মাত্র ১ টাকা পারিশ্রমিকে কাজ করেছেন চিত্রনায়ক আরেফিন শুভ। এবার পালা চিত্রনায়িকা অপু বিশ্বাসের।

শোনা যাচ্ছে, শেখ মুজিবুর রহমানের কন্যা টানা চারবারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার চরিত্রে অভিনয় করতে চলেছেন তিনি। সিনেমার সম্ভাব্য নাম দুটি। একটি হলো ‘শেখ রাসেলের আর্তনাদ’, অন্যটি ‘আমি মায়ের কাছে যাবো’। এর মধ্যে যেকোনো একটি চূড়ান্ত হবে।

জানা গেছে, সিনেমাটি পরিচালনা করবেন সালমান হায়দার। চলচ্চিত্রটিতে বঙ্গবন্ধুর পরিবারের সর্বকনিষ্ঠ সদস্য শেখ রাসেলের গল্প উঠে আসবে। সেখানে শেখ হাসিনার চরিত্রে দেখা যাবে অপু বিশ্বাসকে। তার চরিত্রটির নাম ‘হাসু’। এই চরিত্রের জন্যই মাত্র ১০০ টাকা পারিশ্রমিক নিয়েছেন নায়িকা।

এ সংক্রান্ত একটি ছবি সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়েছে। সেখানে দেখা যাচ্ছে, অপু বিশ্বাসের হাতে পারিশ্রমিকের ১০০ টাকার একটি নোট তুলে দিচ্ছেন পরিচালক সালমান হায়দার।

গণমাধ্যমকে এই নির্মাতা বলেন, ‘২০১৯ সাল থেকে সিনেমাটি নির্মাণের পরিকল্পনা। এতে শেখ রাসেলের দৃষ্টি থেকে গল্পটি বলার চেষ্টা করব। তবে প্রতিটি চরিত্রই গুরুত্বপূর্ণ। সকল চরিত্রের শিল্পী নির্বাচনের ক্ষেত্রে চেহারার সাদৃশ্য, অভিনয়গুণকে প্রাধান্য দিয়েছি। আগামী ২২ আগস্ট থেকে শুটিং শুরু হবে। আপাতত প্রস্তুতি চলছে।’

অপু বিশ্বাসের ১০০ টাকা পারিশ্রমিক নেওয়ার ব্যাপারে পরিচালক সালমান হায়দার বলেন, ‘এই চরিত্রে অভিনয়ের জন্য অপু বিশ্বাস কোনো পারিশ্রমিক নিতে চাননি। নামমাত্র ১০০ টাকা দিয়ে তাকে সিনেমায় যুক্ত করেছি।’

অন্যদিকে অপু বিশ্বাস বলেছেন, ‘সিনেমাটির গল্প শুনে এক বাক্যে রাজি হয়ে যাই। ঐতিহাসিক এই সিনেমার অংশ হতে পেরে ভালো লাগছে। আশা করছি কাজটি দারুণ হবে। শুটিংয়ের জন্য প্রস্তুতি নিচ্ছি।’

সিনেমার অন্য শিল্পীরা হলেন- অরুণা বিশ্বাস, জিয়াউল রোশান ও আমান রেজা প্রমুখ। তবে শেখ রাসেলের চরিত্রে কে অভিনয় করবে, তা এখনো চূড়ান্ত হয়নি। পরিচালক সালমান হায়দার জানিয়েছেন, চরিত্রটির জন্য শিশুশিল্পী খোঁজা হচ্ছে।

(ঢাকাটাইমস/১৫জানুয়ারি/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :