নওগাঁয় ৩ চাল ব্যবসায়ীকে জরিমানা, গুদাম সিলগালা

নওগাঁ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২০ জানুয়ারি ২০২৪, ২০:২৬ | প্রকাশিত : ২০ জানুয়ারি ২০২৪, ২০:০৮

নওগাঁয় অবৈধভাবে ধান মজুত করায় জেলা চালকল মালিক গ্রুপের সভাপতি ও নওগাঁ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম রফিককে ১ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। একইসঙ্গে সাড়ে ৪ হাজার মেট্রিকটন ধানসহ তার ৩টি গুদাম সিলগালা করে দেওয়া হয়েছে।

এছাড়া মফিজ উদ্দিন অটো রাইসমিল নামে অপর এক চালকলে অভিযান চালিয়ে ৫০ হাজার টাকা ও তছিরন অটোমেটিক রাইস মিলে অভিযান চালিয়ে ১ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

শনিবার দুপুরে ও বিকালে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে গঠিত দুটি ভ্রাম্যমাণ আদালত চালকলগুলোতে অভিযান চালায়।

নওগাঁর জেলা প্রশাসক গোলাম মওলা জানান, অবৈধ মজুতবিরোধী অভিযান চলমান রয়েছে। শনিবার দুপুরে শহরের আনন্দনগর এলাকায় মেসার্স আরএম রাইস মিলে অভিযান চালানো হয়। এ সময় ওই মিলের ৩টি গুদামে অবৈধভাবে প্রায় সাড়ে ৪ হাজার মেট্রিকটন ধান পাওয়া যায়। পরে কৃষি বিপণন আইনে মিলের মালিক নওগাঁ জেলা চালকল মালিক গ্রুপের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম রফিককে ১ লাখ টাকা জরিমানা করা হয়। একইসঙ্গে গুদামগুলো সিলগালা করা হয়। বাজার দর অনুযায়ী ধান বিক্রির শর্তসাপেক্ষে গুদামগুলো খুলে দেওয়া হবে জানান জেলা প্রশাসক।

অন্যদিকে শহরের বাইপাস এলাকায় তছিরন অটো রাইসমিলে অভিযান চালিয়ে অবৈধ ধান মজুতের প্রমাণ পায় ভ্রাম্যমাণ আদালত। এ সময় ওই মিল মালিককে ১ লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়া শহরের মাদার মোল্লা এলাকায় মফিজ উদ্দিন অটোরাইস মিলে অভিযান চালানো হলে বেশকিছু অনিয়ম ধরা পড়ে। অনুমোদনের চেয়ে বেশি সময় ধরে ধান-চাল মজুত করায় ওই মিলের মালিক তৌফিকুল ইসলাম বাবুকে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

জেলা প্রশাসক গোলাম মওলা আরও জানান, অবৈধ মজুতবিরোধী চলমান অভিযানের ফলে চালের বাজার দর কমতে শুরু করেছে। এই অভিযান চলমান থাকবে বলে জানান তিনি।

(ঢাকাটাইমস/২০জানুয়ারি/ ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :