এবার বইমেলায় আসছে অভিনেত্রী সিবা আলীর প্রথম উপন্যাস ‘জোছনা ও আঁধারের গল্প’

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২২ জানুয়ারি ২০২৪, ২১:৫১

সিবা আলী খান। একাধারে তিনি মডেল, অভিনেত্রী ও নির্মাতা। তবে গত বছর বইমেলায় সাতটি ভৌতিক ঘরানার ছোট গল্পের সমন্বয়ে সাজানো গল্পগ্রন্থ ‘আত্মা’ প্রকাশের মাধ্যমে অন্য পরিচয় ছাপিয়ে লেখক হিসেবে আত্মপ্রকাশ করেন তিনি। প্রথম গল্পগ্রন্থ ‘আত্মা’র পর এবারের বইমেলায় সিবা নিয়ে আসছেন প্রথম উপন্যাস ‘জোছনা ও আঁধারের গল্প’।

উপন্যাসটি প্রকাশ করছে অন্বেষা প্রকাশন। এটি জীবনঘনিষ্ট গল্প নিয়ে লেখা।

উপন্যাসটি সম্পর্কে সিবা আলী খান ঢাকা টাইমসকে বলেন, ‘জোছনা ও আঁধারের গল্প’ জীবনঘনিষ্ঠ একটি উপন্যাস। আমাদের জীবনে অনেকগুলো চরিত্র। আছে আশা, আকাঙ্ক্ষা, হয় স্বপ্ন ভঙ্গ, থাকে উত্থান পতন। নিয়তি জীবনকে অন্যদিকে নিয়ে যায়। এসবই ‘জোছনা ও আঁধারের গল্প’ বইটিতে তুলে ধরা হয়েছে।’

সিবা আলী খানের ক্যারিয়ারের শুরুটা র‌্যাম্প মডেলিং দিয়ে হলেও পরে সুযোগ আসে অভিনয়ে। সিনেমা-নাটকে অভিনয় করে নিজেকে মেলে ধরার চেষ্টা করেন তিনি। তবে ২০১৫ সালে মুক্তি পাওয়া ‘স্টোরি অব সামারা’ সিনেমার মাধ্যমে আলোচনায় আসেন এই অভিনেত্রী। তারপর ঢালিউড সুপারস্টার শাকিব খানের সঙ্গে ‘অপারেশন অগ্নিপথ’ সিনেমায় কাজ করেছিলেন। এরপর নির্মাতা অনিরুদ্ধ রাসেলের ‘এনকাউন্টার ও ‘জামদানি’ সিনেমায় অভিনয় করেন তিনি। দুটি সিনেমাই এখন প্রেক্ষাগৃহে মুক্তির অপেক্ষায়।

নির্মাতা হিসেবে নিজের গল্প-চিত্রনাট্যে চারটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ইতোমধ্যে বানিয়ে ফেলেছেন তিনি। শুধু তাই নয়, পূর্ণদৈর্ঘ্য সিনেমা বানানোর ইচ্ছেও আছে তার মনে। আগামী মার্চে ফের হাত দেবেন নির্মাণে। স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ করবেন তিনি। এরপর ফিচার ফিল্ম নির্মাণের পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছেন সিবা।

(ঢাকাটাইমস/২২জানুয়ারি/এমআই/ইএস)

সংবাদটি শেয়ার করুন

ভাষা, সাহিত্য ও সংস্কৃতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :