সংরক্ষিত আসনে মনোনয়ন চান সাজেদা সুরাত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ২৮ জানুয়ারি ২০২৪, ১৮:৪৮ | প্রকাশিত : ২৮ জানুয়ারি ২০২৪, ১৮:২২

নারীদের উন্নয়নে বৃহৎ পরিসরে কাজ করতে চট্টগ্রাম দক্ষিণ থেকে জাতীয় সংসদের সংরক্ষিত আসনে মনোনয়ন চান বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির শিক্ষা বিষয়ক সম্পাদক নারী নেত্রী সাজেদা সুরাত।

প্রবাসে লেখাপড়া করলেও বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির শিক্ষা সম্পাদক মাটি ও মানুষের টানে দেশের জন্য ভালো কিছু করার অভিপ্রায়ে দেশে আসেন। নারী উদ্যোক্তা হিসেবে দেশের নারী সমাজকে এগিয়ে নিতে কাজ করে যাচ্ছেন দীর্ঘদিন ধরে।

সাজেদা সুরাত বলেন, ঢাকা ওমেন চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সহ-সভাপতির দায়িত্ব পালনকালে চট্টগ্রামসহ সমগ্র বাংলাদেশের নারীদের শিক্ষা ও জীবনমান উন্নয়নের লক্ষ্যে আমি কাজ করেছি। পরবর্তীতে প্রধানমন্ত্রী দেশনেত্রী শেখ হাসিনার নির্দেশে বৃহত্তর চট্টগ্রামসহ সমগ্র বাংলাদেশের নারীদের শিক্ষা ও জীবনমান উন্নয়নের লক্ষ্যে আমি কাজ করছি। চট্টগ্রামের সন্তান হিসেবে এই জনপদের সঙ্গে আমার সম্পর্কের শিকড় গাঁথা। তাই চট্টগ্রাম উত্তর-দক্ষিণ ও মহানগরের নারীদের জন্য বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতা করা হবে।

সাজেদা সুরাত বলেন, সদ্য সমাপ্ত জাতীয় নির্বাচনে চট্টগ্রামের লোহাগাড়ার চুনতি, কলাউজান ও সাতকানিয়ার চরতী এলাকায় ঘুরে আমার মনে হয়েছে এখানে আমাদের মা বোনেরা নানামুখী চাপের ভেতর বসবাস করছেন। আমার মনে হয় এসব নারীদের কাছে দেশের উন্নয়ন ও পরিকল্পনার বার্তা পৌঁছে দিতে মহিলা আওয়ামী লীগের নেতাকর্মীরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারবে।

সংরক্ষিত আসনে আওয়ামী লীগের মনোনয়ন চাওয়ার বিষয়ে সাজেদা সুরাত বলেন, ছাত্রজীবন থেকে ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত ছিলাম। আমার পুরো পরিবার মুক্তিযুদ্ধের স্বপক্ষের রাজনীতির সঙ্গে যুক্ত। বাবা শাহজাদা জামাল আহমেদ ছিলেন বীর মুক্তিযোদ্ধা। বঙ্গবন্ধুকে নিয়ে কখনো কারও সঙ্গে আপোষ করেননি। আমি সংরক্ষিত আসনে দলের মনোনয়ন চাইবো। নেত্রী যদি সুযোগ দেন, দেশ-জাতির জন্য কাজ করতে চাই। নারী উদ্যোক্তা হিসেবে দেশের নারী সমাজকে এগিয়ে নিতে কাজ করে যাচ্ছি। চট্টগ্রামে মহিলা আওয়ামী লীগকে সংগঠিত করা এবং মহিলাদের দলের প্রতি উদ্বুদ্ধ করাসহ বিভিন্ন কাজ করে যাচ্ছি প্রতিনিয়ত। নেত্রী যদি এমপি হিসেবে মনোনীত করেন ভবিষ্যতে আরও বৃহৎ পরিসরে কাজ করতে পারব।

(ঢাকাটাইমস/২৮জানুয়ারি/জেডএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :