মানুষের জীবনমান উন্নয়নে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কাজ করবো: প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী

সিলেট ব্যুরো, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৩ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:২১

সিলেট তথা দেশের সকল মানুষের জীবনমান উন্নয়নে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কাজ করবেন বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী। তিনি বলেন, প্রধানমন্ত্রী সিলেটের মানুষের জীবনমান উন্নয়নে অত্যন্ত আন্তরিক। তিনি আমাকে প্রতিমন্ত্রীর দায়িত্ব দেওয়ার মাধ্যমে ওসমানী নগর-বিশ্বনাথের মানুষকে সম্মানিত করেছেন। এ অর্পিত দায়িত্বের সম্মান রক্ষার্থে আমার সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কাজ করবো।

শনিবার সিলেটের বিশ্বনাথে রাগীব-রাবেয়া হাইস্কুল অ্যান্ড কলেজ প্রাঙ্গণে রাগীব-রাবেয়া হাইস্কুল অ্যান্ড কলেজ আয়োজিত সংবর্ধনা, বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

শিক্ষার্থীদের মানসিক বিকাশে খেলাধুলা ও ক্রীড়া প্রতিযোগিতার গুরুত্ব অপরিসীম উল্লেখ করে প্রদতিমন্ত্রী বলেন, খেলাধুলা ও বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতার মাধ্যমে শিক্ষার্থীদের শারীরিক সুস্থতাসহ চিন্তা-চেতনা, সহনশীলতা ও প্রতিনিধিত্ব ক্ষমতা বৃদ্ধি পায়। শিক্ষার্থীদের সেই পরিবেশ দিতে হবে।

রাগীব-রাবেয়া হাইস্কুল এন্ড কলেজের গভর্নিং বডির সভাপতি মো. ফয়ছল আহমদের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্বনাথ উপজেলা নির্বাহী অফিসার শাহিনা আক্তার, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি সুজাত আলী রফিক, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহ আসাদুজ্জামান, সাধারণ সম্পাদক ফারুক আহমদ, জেলা পরিষদ সদস্য এডভোকেট গিয়াস উদ্দিন আহমদ, লামাকাজি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কবির হোসেন প্রমুখ। এতে শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন রাগীব-রাবেয়া হাইস্কুল এন্ড কলেজের অধ্যক্ষ এ. কে. এম ছিফত আলী।

বর্তমান সরকার শিক্ষাবান্ধব উল্লেখ করে প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী বলেন, সরকার শিক্ষার উন্নয়ন ও প্রসারে ক্রমাগত কাজ করে যাচ্ছে। এর ফলে বছরের প্রথম দিন থেকে বিনা মূল্যে বই, উপবৃত্তিসহ বিভিন্ন শিক্ষা উপকরণ প্রদান করে আসছে। শিক্ষাই জাতির মেরুদণ্ড উল্লেখ করে প্রতিমন্ত্রী আরও বলেন, শিক্ষার মান উন্নয়নে সরকার যুগোপযোগী আধুনিক ও বিজ্ঞান ভিত্তিক নতুন শিক্ষা কারিকুলাম প্রণয়ন করেছে। এছাড়াও অসংখ্য নতুন শিক্ষা প্রতিষ্ঠান অনুমোদন, অবকাঠামোগত উন্নয়ন ও আধুনিক সুবিধা সম্পন্ন ডিজিটাল কম্পিউটার ল্যাব স্থাপন করা হচ্ছে। এসব সুবিধা গ্রহণ করে শিক্ষার্থীরা শিক্ষার আলোয় আলোকিত হয়ে ২০৪১ সালের স্মার্ট বাংলাদেশ গঠনে দেশকে এগিয়ে নিয়ে যাবে এক অনন্য মাত্রায়।

(ঢাকাটাইমস/০৩ফেব্রুয়ারি/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

দেশের আলোচিত কিশোরী ইয়াসমিনের মা শরিফা বেগমের অস্বাভাবিক মৃত্যু!

তরুণীর প্রেমের জাল, ডিবি ও সাংবাদিক পরিচয়ে সর্বস্ব লুট: গ্রেপ্তার ৭

কৃষি ব্যাংকের সঙ্গে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক একীভূতকরণের সিদ্ধান্ত বাতিল দাবি

সুন্দরবনের গহিন অরণ্যে আগুন

লিবিয়ায় সালথার কলেজ শিক্ষার্থীর ওপর নির্যাতনের ঘটনায় দালালের স্ত্রী গ্রেপ্তার

শিবালয়ে আওয়ামী লীগের দুই চেয়ারম্যান প্রার্থীর দ্বন্দ্বে উত্তপ্ত ভোটের মাঠ

কোম্পানীগঞ্জে চেয়ারম্যান পদে চার প্রার্থী, আলোচনায় ওবায়দুল কাদেরের ভাই

জাতীয় শিক্ষা সপ্তাহে চার ক্যাটাগরিতে শ্রেষ্ঠত্ব অর্জন আলফাডাঙ্গা আদর্শ কলেজের

ডোমারে বিএনপির ভোট বর্জনের ডাক 

ঢাকা-ভাঙ্গা-রাজবাড়ী রুটে দুই কমিউটার ট্রেন উদ্বোধন

এই বিভাগের সব খবর

শিরোনাম :