আওয়ামী প্রজন্ম গড়তে চায় সরকার: ববি হাজ্জাজ

​​​​​​​নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ০৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:২৩ | প্রকাশিত : ০৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:১০

জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন-এনডিএম চেয়ারম্যান ববি হাজ্জাজ বলেছেন, বাংলাদেশের সংষ্কৃতি, জাতিসত্তার ইতিহাস এবং সামাজিক ঐতিহ্যকে দেশের সংখ্যাগরিষ্ঠ জনসাধারণের ধর্ম ইসলামের সঙ্গে সাংঘর্ষিক প্রমাণ করার ষড়যন্ত্রের অংশ হিসেবে নতুন পাঠ্যক্রম সাজানো হয়েছে। বয়সের উপযোগিতা বিবেচনায় না নিয়ে যৌণ সুড়সুড়িমূলক গল্প পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত করা হয়েছে৷

ববি হাজ্জাজ বলেন, একজন ব্যক্তির একইসঙ্গে বাঙালি এবং মুসলমান হওয়া অনেকটা অসম্ভব- এমন একটা ভ্রান্ত ভাবধারা কোমলমতি শিক্ষার্থীদের মননে লেপন করা হচ্ছে৷ লক্ষ্য একটাই, নিজেদের মনগড়া বাঙালি জাতীয়তাবাদের কালচারাল আর্টিফেক্টকে সমাজে প্রতিষ্ঠিত করা। কারণ, ক্ষমতাকে পাকাপোক্ত করতে আওয়ামী প্রজন্ম গড়তে চায় সরকার।

শুক্রবার বিকালে জাতীয় প্রেসক্লাবের সামনে এনডিএম-এর সহযোগী সংগঠন ছাত্র আন্দোলনের উদ্যোগে ‘বিতর্কিত পাঠ্যক্রম বাতিল এবং জাতীয় পর্যায়ে বেকারভাতা প্রচলনের দাবিতে’ আয়োজিত গণঅবস্থান কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে ববি এসব বলেন।

সংগঠনটির সভাপতি মাসুদ রানা জুয়েলের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মসূচিতে কর্মক্ষম দক্ষ এবং শিক্ষিত যুবকদের জন্য বেকারভাতা চালুর দাবি জানিয়ে ববি হাজ্জাজ বলেন, আগামী বাজেটে বেকার যুবকদের জন্য বিশেষ ভাতা প্রদানের লক্ষ্যে অন্তত ১০০০ কোটি টাকা বরাদ্দ রাখতে হবে৷ দেশ থেকে পাচার হওয়া অর্থ ফিরিয়ে আনলে বা ঋণখেলাপীদের কাছ থেকে পাওনা টাকা উদ্ধার করেই এই অর্থ সংস্থান সম্ভব৷ এই দাবির পক্ষে সোচ্চার হতে আমরা ছাত্র-যুব সমাজের প্রতিও আহবান জানাচ্ছি।

গণঅবস্থান কর্মসূচিতে প্রধান বক্তা ছিলেন এনডিএম এর মহাসচিব মোমিনুল আমিন। বক্তব্য রাখেন দলটির উচ্চ পরিষদ সদস্য হুমায়ুন পারভেজ খান, ভাইস চেয়ারম্যান মোঃ ফারুক-উজ-জামান চৌধুরী, সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার শাহেদুল আজম প্রমুখ।

ছাত্র আন্দোলনের সাধারণ সম্পাদক মুফতি শেখ ফরিদের সঞ্চালনায় আমন্ত্রিত ছাত্র সংঠনগুলোর পক্ষে বক্তব্য দেন ইসলামী ছাত্র আন্দোলনের সাধারণ সম্পাদক মুনতাসীর আহমেদ, বাংলাদেশ খেলাফত ছাত্র মজলিশের (দুই সংগঠন) সভাপতি মোল্লা সাইফুল্লাহ খালেদ ও সাইফুল্লাহ খালেদ, ইসলামি ছাত্র সমাজের সভাপতি শাহএশতেমাম শাকী, জাতীয় ছাত্র সমাজের সভাপতি কাজী ফয়েজ আহমেদ, ছাত্র মিশনের সভাপতি সৈয়দ মিলন, ছাত্র অধিকার পরিষদের সহ-সভাপতি মাজহারুল ইসলাম, ছাত্র পক্ষের আহ্বায়ক মো. প্রিন্স প্রমুখ।

(ঢাকাটাইমস/০৯ফেব্রুয়ারি/জেবি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

প্রকাশ্যে ভোট: ইসিতে ক্ষমা চেয়ে দায়মুক্তি পেলেন এমপি হাফিজ

সরকারের উৎপাদন করার চেয়ে আমদানি করার চাহিদা বেশি: নজরুল ইসলাম খান

‘ফারাক্কা দিবস’ যেকোনো অধিকার আদায়ে জনগণকে উদ্বুদ্ধ করে: মির্জা ফখরুল 

বাংলাদেশকে রক্ষা করতে ঐক্যবদ্ধ আন্দোল‌নের বিকল্প নেই: দুদু

রিজার্ভ আর অবৈধ সরকারের পতন কোনোভাবেই ঠেকানো যাবে না: এবি পার্টি

ফারাক্কা দিবসের অঙ্গীকার- যৌথ নদী রক্ষায় সোচ্চার হোন: বাংলাদেশ ন্যাপ

অসুস্থ তাঁতীদল নেতা রেজাউল করিমকে দেখতে গেলেন কেন্দ্রীয় আহ্বায়ক আবুল কালাম আজাদ

শেখ হাসিনার ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবসে ছাত্রলীগের কর্মসূচি

জাপাকে বিক্রি করে নেতাকর্মীদের ক্রীতদাস বানানোর চেষ্টা হয়েছে: কাজী মামুন

আ.লীগই ষড়যন্ত্র করে: সালাম

এই বিভাগের সব খবর

শিরোনাম :