যে বিশেষ কারণে এবার শিল্পী সমিতির নির্বাচন করবেন না ফেরদৌস

বিনোদন প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:১৬

আগামী ১৯ এপ্রিল বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২৬ মেয়াদের দ্বি-বার্ষিক নির্বাচন। প্যানেল গোছাতে ব্যস্ত তারকা শিল্পীরা। কিন্তু এবারের নির্বাচনে অংশ নেবেন না জনপ্রিয় চিত্রনায়ক ও ঢাকা-১০ আসনের নবনির্বাচিত সংসদ সদস্য ফেরদৌস আহমেদ।

শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের নির্বাচনে কাঞ্চন-নিপুণ প্যানেল থেকে প্রার্থী হয়ে এই অভিনেতা কার্যনির্বাহী সদস্য নির্বাচিত হন। নতুন কমিটির মেয়াদ শেষ হওয়া পর্যন্ত তিনি সেই দায়িত্বে থাকবেন। কিন্তু এবার কোনো প্যানেল থেকে প্রার্থী হবেন না ফেরদৌস।

গণমাধ্যমকে এই কথা ফেরদৌসই নিশ্চিত করেছেন। এও জানিয়েছেন, তার নির্বাচনে অংশ না নেওয়ার পেছনে রয়েছে বিশেষ একটি কারণ। কিন্তু কী সেই কারণ?

ফেরদৌস বলেন, ‘শিল্পী সমিতির নির্বাচনে আমি থাকছি না। কারণ, শিল্পীরা নির্বাচন করতে গিয়ে নানা দলে বিভক্ত হয়ে যায়। কিন্তু একজন সংসদ সদস্য হিসেবে আমি এখন সবার। সবার হয়ে কথা বলতে চাই। তাই এবার নির্বাচনে না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি।’

এদিকে, শিল্পী সমিতির নির্বাচনকে সামনে রেখে প্যানেল প্রস্তুত করেছেন একসময়ের ভয়ংকর খল অভিনেতা মনোয়ার হোসেন ডিপজল। তিনি লড়বেন সাধারণ সম্পাদক পদে। সভাপতি পদে প্রার্থী হবেন সমিতির দুইবারের সভাপতি আরেক জনপ্রিয় খল অভিনেতা মিশা সওদাগর। অন্য প্রার্থীদের নাম এখনো প্রকাশ করেননি।

অন্যদিকে, শিল্পী সমিতির বর্তমান সাধারণ সম্পাদক চিত্রনায়িকা নিপুণ আক্তার এবারের নির্বাচনেও একই পদে প্রার্থী হওয়ার ঘোষণা দিয়েছেন। তবে তার প্যানেল থেকে সভাপতি পদে প্রার্থী এখনো চূড়ান্ত হয়নি। কারণ, বর্তমান সভাপতি ইলিয়াস কাঞ্চন এবার নির্বাচন না করার ঘোষণা দিয়েছেন আগেই।

ফলে সভাপতি প্রার্থীর খোঁজে রয়েছেন নিপুণ আক্তার। এছাড়া অন্য প্রার্থীদের নামও সামনে আসেনি। শিল্পী সমিতির এবারের নির্বাচনে নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করবেন প্রযোজক খোরশেদ আলম খসরু। নির্বাচনি আপিল বোর্ডের সদস্য সামছুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

(ঢাকাটাইমস/১৬ফেব্রুয়ারি/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :