শহীদ বেদিতে পুষ্পস্তবক অর্পণ না করার অভিযোগ সোহরাওয়ার্দী কলেজ ছাত্রলীগের বিরুদ্ধে

সোহরাওয়ার্দী কলেজ প্রতিবেদক,ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২২ ফেব্রুয়ারি ২০২৪, ০৯:৩৭

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শহীদ বেদিতে পুষ্পস্তবক অর্পণ না করার অভিযোগ উঠেছে সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ শাখা ছাত্রলীগের বিরুদ্ধে।

বুধবার (২১ ফেব্রুয়ারি) পুরান ঢাকার ঐতিহ্যবাহী কলেজ সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজে নানা আয়োজনে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করা হলেও কলেজ শাখা ছাত্রলীগ শহীদ বেদিতে পুষ্পস্তবক অর্পণ করেনি অভিযোগ করেছেন সাধারণ শিক্ষার্থীরা।

তবে কলেজ প্রশাসন, অফিসার্স কাউন্সিল, বিভিন্ন বিভাগ, কর্মচারী, বিএনসিসি, রোভার স্কাউটস, গার্লস গাইড, বাঁধন এবং সাংবাদিক সমিতির পক্ষ থেকে মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কলেজ শহিদ বেদিতে শ্রদ্ধা ও পুষ্পস্তবক অর্পণ করতে দেখা গেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষার্থী বলে, ১৯৪৮ সালের ৪ জানুয়ারি গঠিত হয় ছাত্রলীগ। ভাষা আন্দোলনের ইতিহাসে এই সংগঠনটির ভূমিকা খুবই স্মরণীয়। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে প্রতিষ্ঠিত ছাত্রলীগের ১০ দফা দাবির মধ্যে অন্যতম ছিল রাষ্ট্রভাষা বাংলা করার দাবি। কিন্তু দুঃখজনক বিষয় হলো সোহরাওয়ার্দী কলেজ ছাত্রলীগের পক্ষ থেকে শহীদ বেদিতে কোনো রকম শ্রদ্ধা বা পুষ্পস্তবক অর্পণ করা হয়নি।

নাম প্রকাশে অনিচ্ছুক অপর এক ছাত্রলীগকর্মী বলেন, কেন্দ্রীয় শহীদ মিনার থেকে আসতে অনেক দেরি হয়ে যাওয়ায় কলেজের শহীদ বেদিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়নি।

এই বিষয়ে সোহরাওয়ার্দী কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি শাহরিয়ার রাহাত মোড়ল ঢাকা টাইমসকে বলেন, আমরা কেন্দ্রীয় শহীদ মিনার থেকে আসতে অনেক ক্লান্ত হয়ে যাই, তারপর খাওয়া দাওয়া করে কলেজের শহীদ বেদিতে দুপুর ১টার পর ফুল দিয়েছি। তবে পুষ্পস্তবক অর্পণের ছবি পাঠাতে বলা হলেও এখন পর্যন্ত কোনো ছবি পাঠাতে পারেনি।

এই বিষয়ে জানতে সোহরাওয়ার্দী কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আশিকুল ইসলাম আশিকের ফোনে বার বার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

সোহরাওয়ার্দী কলেজের অধ্যক্ষ মোহসিন কবীর বলেন, এটা ছাত্রলীগের বিষয়। তারা শহীদ বেদিতে ফুল দিয়েছে না দেয়নি সেটা আমি কীভাবে বলবো। এটা তাদের বিষয়।

(ঢাকাটাইমস/২২ফেব্রুয়ারি/প্রতিনিধি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :