প্রতারকচক্রের উদ্দেশ্য টাকা হাতিয়ে নেয়া: ঢাবি উপাচার্য

ঢাবি প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:৫৭

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামাল বলেছেন, গুজব সবসময়ই গুজব। প্রতারকচক্র প্রায় তিনদিন যাবত ভার্চুয়াল জগতে নানাভাবে প্রতারিত করার চেষ্টা করছে। তাদের মূল লক্ষ্য হচ্ছে, যেসব পরীক্ষার্থী ও অভিভাবকদের এসব প্রতারকচক্র সম্পর্কে ধারণা নেই, তাদের কাছ থেকে অর্থ হাতিয়ে নেয়া।

শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয় কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা চলাকালীন সামাজিক বিজ্ঞান অনুষদ ভবন পরীক্ষাকেন্দ্র পরিদর্শনে এসে এসব কথা বলেন তিনি।

উপাচার্য বলেন, প্রতারকচক্রের ফাঁদে যেন কেউ কোনোভাবে পা না দেয়, এজন্য আমরা সকলকে সজাগ করার চেষ্টা করেছি। গত কয়েকদিন যাবত আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণকারী বাহিনীর সাথে আমাদের যোগাযোগ ছিল। গতকাল রাতেও আমি কথা বলেছি। তারাও সজাগ আছে। আমার বিশ্বাস, প্রতারকচক্র ধরা পড়বে তাদের হাতে।

উপাচার্য আরও বলেন, সামগ্রিকভাবে যদি বলি–প্রতারকচক্রের মাধ্যমে প্রভাবিত হয়েছে অথবা প্রতারকচক্র কাউকে ক্ষতিগ্রস্ত করেছে, এরকম কোনো অভিযোগ আমাদের কাছে এখনো আসেনি।

এ ছাড়াও, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা প্রত্যেকটি কেন্দ্রে প্রশ্নপত্র নিয়ে যান এবং অবস্থান করেন। পরীক্ষা শেষে উত্তরপত্র নিয়ে আবার ফেরত আসেন বলে জানান তিনি।

উল্লেখ্য, সকাল ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা আইন ও সামাজিক বিজ্ঞান অনুষদের ভর্তি পরীক্ষা শুরু হয়ে চলে বেলা সাড়ে ১২টা পর্যন্ত। ১০০ নাম্বারের পরীক্ষায় সময় ছিলো ১ ঘণ্টা ৩০ মিনিট। এরমধ্যে ৬০ নম্বরের এমসিকিউ অংশের জন্য বরাদ্দ ৪৫ মিনিট। ৪০ মার্কের লিখিত অংশের জন্য বরাদ্দ ৪৫ মিনিট। দুপুর ১২:৩০ মিনিটে পরীক্ষা সমাপ্ত হয়।

(ঢাকাটাইমস/২৩ফেব্রুয়ারি/প্রতিনিধি/জেডএম)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :