বিপুল গ্রেনেড, অস্ত্র ও গোলাবারুদসহ আরসার ৪ সদস্য আটক

কক্সবাজার প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ২৩:৫৬ | প্রকাশিত : ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ২৩:২৮

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে নাশকতার পরিকল্পনায় অস্ত্র গোলাবারুদসহ অবস্থান নেওয়া মিয়ানমারের সন্ত্রাসী সংগঠন আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মিআরসার সদস্যকে আটক করেছে এপিবিএন।

বৃহস্পতিবার রাত ১২টার দিকে উখিয়ার জমতলীর ১৫ নম্বর ক্যাম্পে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। সময় জব্দ করা হয় ৫টি ওয়ান শুটারগান, একটি এলজি, ৩৬ রাউন্ড রাইফেলের গুলি, রাউন্ড গুলির খোসা, রাউন্ড শর্টগানের কাতুর্জ, ৩টি হাতের তৈরি গ্রেনেড, ৩টি বড় পটকা, একটি ওয়াকিটকি সেট, ২টি বড় ছোরা, ১টি গুলতি এবং ২টি লোহার শিকল।

শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে উখিয়া এপিবিএন কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য নিশ্চিত করেছেন এপিবিএনের অধিনায়ক অ্যাডিশনাল ডিআইজি মো. আমির জাফর।

আটক ব্যক্তিরা হলেন-মোহাম্মেদ আমিন (২৩), পেটান শরীফ (৪৩), আবুল কাশেম (৩৩) সৈয়দুর রহমান (২৫) এরা উখিয়ার বিভিন্ন ক্যাম্পের বাসিন্দা এবং আরসার শীর্ষ সন্ত্রাসী বলে জানিয়েছে এপিবিএন।

সংবাদ সম্মেলনে এপিবিএনের অধিনায়ক অ্যাডিশনাল ডিআইজি মো. আমির জাফর বলেন, ‘আরসা সন্ত্রাসীরা রোহিঙ্গা ক্যাম্পে নাশকতা সৃষ্টির জন্য বিপুল পরিমাণ অস্ত্র গোলাবারুদসহ ১৫ নম্বর ক্যাম্পে অবস্থান নিয়েছে এমন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালানো হয়। অভিযানে এপিবিএন সদস্যরা ঘটনাস্থলে পৌঁছালে আরসা সন্ত্রাসীরা দৌড়ে পালাতে শুরু করে। এ সময় তাদের ধাওয়া করে জনকে আটক করা গেলেও আনুমানিক ১০-১২ জন পালিয়ে যায়।

তিনি আরও বলেন, ‘গোয়েন্দা তথ্য আটক সন্ত্রাসীদের জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা ক্যাম্পের নিয়ন্ত্রণ নেওয়ার জন্য বড় ধরনের নাশকতার পরিকল্পনা করছিল। ব্যাপারে উখিয়া থানায় মামলা দায়ের করে তাদেরকে পুলিশে সোপর্দ করা হয়েছে।

(ঢাকাটাইমস/২৩ফেব্রুয়ারি/প্রতিনিধি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :