ইউনাইটেড হসপিটালে একসঙ্গে মিলবে গ্যাস্ট্রোলিভারের সব চিকিৎসা

​​​​​​​নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:১৭

রাজধানীর ইউনাইটেড হসপিটালেইউনাইটেড সেন্টার ফর গ্যাস্ট্রোলিভার, বিলিয়ারি অ্যান্ড প্যানক্রিয়াটিক সায়েন্সেসনামে একটি নতুন সেন্টার উদ্বোধন হয়েছে। ফলে এখন থেকে হাসপাতালটিতে একইসঙ্গে লিভার, পিত্তথলিসহ সব ধরনের ইনফেকশন থেকে শুরু করে ক্যান্সারসহ বিভিন্ন রোগ নির্ণয় চিকিৎসাসেবা নেওয়া যাবে।

ররিবার ইউনাইটেড হাসপাতালে সেন্টার উদ্বোধন করেন ভারতের ম্যাক্স হেলথকেয়ার গ্রুপের ম্যাক্স সেন্টার অব লিভার অ্যান্ড বিলিয়ারি সায়েন্সেসের চেয়ারম্যান চিফ লিভার ট্রান্সপ্ল্যান্ট সার্জন অধ্যাপক ডা. সুভাষ গুপ্ত।

অনুষ্ঠানে জানানো হয়, সেন্টারে গ্যাস্ট্রোইনটেস্টিনাল, লিভার বিলিয়ারি এবং প্যানক্রিয়াটিক জটিলতার চিকিৎসা দেওয়া হবে। এখানে রোগীরা গ্যাস্ট্রো এন্টেরোলজি এবং হেপাটোলজি বিষয়ক অত্যাধুনিক অন্যতম সেবাগুলো কম খরচে গ্রহণ করতে পারবেন। বর্তমান বিজ্ঞান প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে নিজেদের দক্ষতার মাধ্যমে উন্নতমানের সেবা প্রদানের জন্য সেন্টার প্রতিশ্রুতিবদ্ধ।

হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, দেশে প্রথমবারের মতো ইউনাইটেড হসপিটাল নিয়ে এসেছে একটি পৃথক লিভার গ্যাস্ট্রোইনটেস্টিনাল আইসিইউ; ট্রান্সপ্ল্যান্ট আইসিইউ (আইসোলেশন কেবিন); সার্জিক্যাল আইসিইউ এইচডিইউ সেবা কেন্দ্র। নিজেদের বিশেষজ্ঞ নিয়ে সাজানো একটি নিবেদিত দল অত্যাধুনিকভাবে লিভার, বিলিয়ারি, পিত্তথলি এবং প্যানক্রিয়াটিক সার্জারি পরিচালনায় অগ্রণী ভূমিকা পালন করবে। আমাদের মাল্টিডিসিপ্লিনারি দলে আছে এইচপিবি সার্জন, অ্যানেস্থেসিওলজিস্ট, ক্রিটিক্যাল কেয়ার স্পেশালিস্ট, ট্রান্সপ্লান্ট হেপাটোলজিস্ট, ইন্টারভেনশনাল গ্যাস্ট্রোএন্টেরোলজিস্ট, অনকোলজিস্ট, ইন্টারভেনশনাল রেডিওলজিস্ট, নার্স, রেসপারেটরি থেরাপিস্ট, ইন্টেনসিভ কেয়ার অ্যাসিস্ট্যান্ট, ফিজিওথেরাপিস্ট টেকনিশিয়ান।

অনুষ্ঠানে আরও ছিলেন ইউনাইটেড হসপিটালের ব্যবস্থাপনা পরিচালক ইউনাইটেড হেলথ কেয়ার সার্ভিসেস লিমিটেডের সিইও মোহাম্মদ ফায়জুর রহমান, জেনারেল সার্জারির কনসালটেন্ট ডা. আজমল কাদের চৌধুরী মেডিকেল সার্ভিসেসের পরিচালক ডা. মাহবুব উদ্দিন আহমেদ।

(ঢাকাটাইমস/২৬ফেব্রুয়ারি/টিআই/কেএম)

সংবাদটি শেয়ার করুন

স্বাস্থ্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

স্বাস্থ্য এর সর্বশেষ

ভাতা বাড়লো ইন্টার্ন চিকিৎসকদের

বিএসএমএমইউ বহির্বিভাগ ৪ দিন বন্ধ, খোলা থাকবে ইনডোর ও জরুরি বিভাগ

তৃণমূল পর্যায়ে স্বাস্থ্যসেবা নিশ্চিতে চিকিৎসক-স্বাস্থ্যকর্মীদের কাজ করতে বললেন স্বাস্থ্যমন্ত্রী

বিএসএমএমইউতে বিশ্বের সর্বোৎকৃষ্ট মানের চিকিৎসা নিশ্চিত করা হবে: ভিসি দীন মোহাম্মদ

ঈদের ছুটিতে স্বাস্থ্যসেবা নিশ্চিতে যেসব নির্দেশনা মানতে হবে হাসপাতালগুলোকে

কেন বিপজ্জনক হয়ে উঠেছিল অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ

করোনায় ধূমপায়ীদের মৃত্যু হার ৩ গুণ বেশি: গবেষণা

বিদায়ী উপাচার্যের অনিয়ম-দুর্নীতির প্রশ্নে যা বললেন ডা. দীন মোহাম্মদ

বিএসএমএমইউতে নতুন উপাচার্যকে বরণ করতে ব্যাপক প্রস্তুতি  

অ্যানেস্থেসিয়ায় হ্যালোথেন ব্যবহার বন্ধ করতে বললো স্বাস্থ্য সেবা বিভাগ, কেন এ নির্দেশ?

এই বিভাগের সব খবর

শিরোনাম :