সানারপাড়ে ৪ ব্যবসায়ীর ৩ কোটি টাকা নিয়ে পালিয়েছে প্রতারক

সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি
| আপডেট : ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৩:৪০ | প্রকাশিত : ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৩:০২

নারায়ণগঞ্জের সানারপাড় এলাকায় চার ব্যবসায়ীর কাছ থেকে তিন কোটি ১৭ লাখ টাকা নিয়ে পালিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে এক যুবকের বিরুদ্ধে। পবিত্র রমজান মাস সামনে রেখে বিভিন্ন মালামাল পাইকারি কিনে সরবরাহের কথা বলে এসব টাকা হাতিয়ে নেওয়া হয়। এ ঘটনায় সিদ্ধিরগঞ্জ থানায় অভিযোগ দায়ের করা হলেও পুলিশ মামলা রেকর্ড করেনি।

ব্যবসায়ীদের পক্ষ থেকে প্রতারিত মো. হারুন অর রশিদ অভিযোগ দায়ের করেন।

অভিযুক্ত মো. মালেক (৩৮) সিদ্ধিরগঞ্জের নিমাইকাশারী (সানারপাড়) এলাকার আব্দুর রউফের ছেলে।

অভিযোগে বলা হয়েছে, ব্যবসায়ী হারুন অর রশিদ (৫৫), মহিদুল ইসলাম মাসুদ (৩৫), মো. সেলিম মিয়া (৪৫), মো. আনোয়ার হোসেন (৪৫) মুদি মনোহারি পাইকারি ব্যবসা করেন। ব্যবসার সুবাদে মো. মালেকের সঙ্গে তাদের সম্পর্ক গড়ে উঠে। মালেক প্রায় সময়ই এই ব্যবসায়ীদের কাছ থেকে টাকা নিয়ে মালামাল পাইকারি ক্রয় করে হস্তান্তর করতেন। আসন্ন রমজান উপলক্ষে ভুক্তভোগীদের প্রত্যেকের দোকানের মালামাল কেনার জন্য মালেক গত ১১ জানুয়ারি পর্যন্ত বিভিন্ন ধাপে হারুন অর রশিদের কাছ থেকে মোট ১ কোটি ১০ লাখ ৭৮ হাজার টাকা, মো. সেলিম মিয়ার কাছ থেকে মোট নগদ ৭০ লাখ টাকা, মো. মহিদুল ইসলাম মাসুদের কাছ থেকে মোট নগদ ৭২ লাখ টাকা, মো. আনোয়ার হোসেনের কাছ থেকে মোট ৬৫ লাখ টাকাসহ সর্বমোট ৩ কোটি ১৭ লাখ ৭৮ হাজার টাকা নিয়ে যায়।

অভিযোগে বলা হয়, গত ২২ ফেব্রুয়ারি মালামাল বুঝিয়ে দেওয়ার কথা থাকলেও মালেকের কোনো সন্ধান পাননি ব্যবসায়ীরা। এরপর ভুক্তভোগী হারুন তার মোবাইল ফোনের মাধ্যমে মালেকের সঙ্গে যোগাযোগের চেষ্টা করে ব্যর্থ হন। ব্যবসায়ীরা বিভিন্ন সময় মালেকের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও ব্যর্থ হয়ে ২৪ ফেব্রুয়ারি সিদ্ধিরগঞ্জ থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগ নম্বর ১৪৭০। কিন্তু পুলিশ অভিযোগ গ্রহণ করলেও মামলা রেকর্ড না করে বাদীকে আদালতে মামলা করার পরামর্শ দিচ্ছে।

এ বিষয়ে অভিযোগ তদন্তের দায়িত্ব পাওয়া সিদ্ধিরগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) ইয়াউর রহমান ঢাকা টাইমসকে বলেন, এটা একটা প্রতারণা। প্রতারকের মোবাইল ফোন বন্ধ পাচ্ছি। আমরা তাকে ধরার চেষ্টা করে যাচ্ছি।

সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আবু বকর সিদ্দিক বলেন, এইসব মামলা কোর্টে করা হয়। এগুলো থানায় করা হয় না।

(ঢাকাটাইমস/২৭ফেব্রুয়ারি/এফএ)

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অপরাধ ও দুর্নীতি এর সর্বশেষ

ছাত্র-জনতা হত্যা: হাজারীবাগে অস্ত্র-গুলিসহ যুবলীগ নেতা গ্রেপ্তার

ধর্মবোন ডেকে কাছে এসে ছেলে অপহরণ, যেভাবে উদ্ধার করল র‌্যাব

ফরিদপুরে বাড়িতে তৈরি হতো নকল বিদেশি মদ, গ্রেপ্তার ৩

পল্লবীতে ইমন হত্যা: যুবলীগ নেতা মোহাম্মদ ওয়াসিম গ্রেপ্তার

বনশ্রীতে মিজানুর হত্যা: সাবেক ওয়ার্ড কাউন্সিলর আজিজুল হকসহ গ্রেপ্তার দুই

শুল্ক ফাঁকি দিয়ে আসা প্রায় ৬ কোটি টাকার কাপড় জব্দ

হিযবুত তাহরীরের মিডিয়া সমন্বয়কারী সেলিম গ্রেপ্তার

বিপুল সম্পদ গড়েছেন পদত্যাগী অধ্যক্ষ, দুদকে অভিযোগ

পল্টন থেকে অপহৃত ব্যবসায়ী রাজশাহীতে উদ্ধার, অপহরণকারী গ্রেপ্তার

পল্টন থানা আওয়ামী লীগের সভাপতি আবুল গ্রেপ্তার

এই বিভাগের সব খবর

শিরোনাম :