বর্ধিত মন্ত্রিসভায় ডাক পেলেন যারা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ০১ মার্চ ২০২৪, ১৭:০৮ | প্রকাশিত : ০১ মার্চ ২০২৪, ১২:৫৬

একেএকে ফোন করে মন্ত্রিসভার নতুন সদস্যদের শপথ নিতে আমন্ত্রণ জানানো হচ্ছে। এখন পর্যন্ত সাতজনকে ফোন করা হয়েছে বলে জানা গেছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান মন্ত্রিসভায় আরও ১০ জন সদস্য যুক্ত হতে যাচ্ছেন বলে মন্ত্রিসভার সূত্রে জানা গেছে।

শুক্রবার সন্ধ্যা সাড়ে সাতটায় বঙ্গভবনে তাদের শপথগ্রহণ অনুষ্ঠিত হবে।

এরই মধ্যে নতুন মন্ত্রী, প্রতিমন্ত্রী, উপমন্ত্রীর জন্য ১০টা নতুন গাড়ি প্রস্তুত রাখা হয়েছে।

এখন পর্যন্ত শপথ নেওয়ার জন্য ফোন পেয়েছেন যারা

শিক্ষা প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিতে ফোন পেয়েছেন আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদবিষয়ক সম্পাদক শামসুন নাহার চাঁপা। অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী হিসেবে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির অর্থ ও পরিকল্পনা সম্পাদক ওয়াসিকা আয়েশা খান, শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী হিসেবে নজরুল ইসলাম চৌধুরী শপথ গ্রহণ করবেন বলে জানা গেছে। চন্দনাইশ থেকে তিনবার নির্বাচিত এমপি নজরুল ইসলাম চৌধুরী।

এছাড়াও আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয় সম্পাদক ডা. রোকেয়া সুলতানা (সংরক্ষিত) স্বাস্থ্য মন্ত্রণায়লয়ের প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিতে ফোন পেয়েছেন বলে জানা গেছে। এছাড়া মো. শহীদুজ্জামান সরকার (নওগাঁ-২), মো. আব্দুল ওয়াদুদ (রাজশাহী-৫) এবং বেগম নাহিদ ইজাহার খানও প্রতিমন্ত্রী হতে ফোন পেয়েছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, সংরক্ষিত নারী এমপিদের মধ্যে ৩-৪ জনকে মন্ত্রিসভার সদস্য করা হতে পারে।

শামসুন নাহার চাঁপা ঢাকা টাইমসকে বলেন, “সকালে আমাকে ফোন করে আমন্ত্রণ জানানো হয়েছে মন্ত্রিসভার নতুন সদস্য হিসেবে শপথ নেওয়ার জন্য।”

দ্বাদশ জাতীয় নির্বাচনের পর গত ১১ জানুয়ারি শপথ নেওয়া আওয়ামী লীগ সরকারের বর্তমান মন্ত্রিসভায় ২৫ মন্ত্রী ও ১১ প্রতিমন্ত্রী দায়িত্ব পালন করছেন।

এর আগে গত ৭ জানুয়ারি নির্বাচনে সংখ্যাগরিষ্ঠ আসনে জয় পেয়ে টানা চতুর্থ মেয়াদে সরকার গঠন করে আওয়ামী লীগ।

নির্বাচনে ২২৩টি আসনে বিজয়ী হয়েছের নৌকা প্রতিকের প্রার্থীরা। জোট শরিকরাও নৌকা প্রতীকে নির্বাচন করে দুটি আসন পেয়েছেন। জাতীয় পার্টি পেয়েছে ১১টি ও কল্যাণ পার্টি পেয়েছে একটি আসন। প্রথমবারের মতো স্বতন্ত্র প্রার্থীরা ৬২ আসন বাগিয়ে নিয়েছেন। যদিও তাদের প্রায় সবাই আওয়ামী লীগের নেতা।

(ঢাকাটাইমস/১মার্চ/জেএ/এফএ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :