শুধু বেইলি রোড নয়, ত্রাসের রাজত্বে পুরো দেশই মৃত্যু উপত্যকা: ববি হাজ্জাজ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ০২ মার্চ ২০২৪, ১৯:১৭ | প্রকাশিত : ০২ মার্চ ২০২৪, ১৭:৪৬

শুধু বেইলি রোডের একটি বহুতল ভবন নয়, আওয়ামী লীগ সরকারের গত ১৫ বছরে পুরো দেশই এক মৃত্যু উপত্যকায় পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন-এনডিএম চেয়ারম্যান ববি হাজ্জাজ।

শনিবার বিকালে রাজধানীর মালিবাগের এক কনভেনশন সেন্টারে দলটির কেন্দ্রীয় নির্বাহী কমিটির ত্রৈমাসিক সাধারণ সভায় সভাপতির বক্তব্যে ববি হাজ্জাজ আরও বলেন, ২০০৯ সাল থেকে অগ্নিকাণ্ডে এ পর্যন্ত প্রায় ২৪০০ লোকের প্রাণহানি হয়েছে৷ এই দায় কার? তিনি বলেন, সরকারের গণবিরোধী আচরণ আর সিদ্ধান্তে সমগ্র বাংলাদেশেই আজ আগুন লেগেছে। পবিত্র রমজান শুরুর আগেই বিদ্যুতের বর্ধিত মূল্য কার্যকর হয়েছে৷ বাড়তি মূল্য দিতে হবে গ্যাসের জন্যও। প্রধানমন্ত্রী সংসদে দাঁড়িয়ে জনগণের খাদ্যাভ্যাস নিয়ে যে মন্তব্য করছেন তা কষ্টে থাকা সাধারণ মানুষের সাথে একধরনের স্থূল রসিকতা।

হাজ্জাজ বলেন, আগুন শুধু নিমতলী বা বেইলি রোডেই লাগে নাই৷ এই দেশে আওয়ামী মাফিয়া সাম্রাজ্য যে ত্রাসের রাজত্ব কায়েম করেছে তাতে পুরো দেশই এক মৃত্যু উপত্যকায় পরিণত হয়েছে৷ সরকারের স্বার্থে আঘাত লাগলে এখানে যে কাউকে গ্রেপ্তার করা যায়, গুম করে দেওয়া যায়৷ আওয়ামী লীগ করলে এখন ব্যাংক ডাকাতির লাইসেন্স পাওয়া যায়, অর্থপাচার করা যায়৷ ছাত্রলীগ করলে এদেশে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে স্বামীর সামনে স্ত্রীকে দলবদ্ধভাবে ধর্ষণ করা যায়, রাজনৈতিক প্রতিপক্ষের জানমালের ওপর ইচ্ছামত আঘাত করা যায়।

তিনি বলেন, বাংলাদেশ আজ বিচারহীনতার এক ভয়াবহ যুগে প্রবেশ করেছে৷ জামিন বা সাজা পাওয়ার বিষয়টি আজ সরকারের নিয়ন্ত্রণাধীন। মোদিবিরোধী আন্দোলন করায় হেফাজত নেতা মামুনুল হক আজও কারাগারে। আওয়ামী লীগকে ক্ষমতায় রাখতে জনপ্রশাসন, আইনশৃঙ্খলা বাহিনী আর বিচারবিভাগ সংশ্লিষ্ট যারা জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছেন তাদের আমরা নব্য রাজাকার হিসাবে আখ্যায়িত করলাম।

এনডিএম চেয়ারম্যান ববি হাজ্জাজ আরও বলেন, এই সরকারের অবৈধ ক্ষমতা দখলের অংশীদার হয়ে রাজনীতিতে জাতীয় পার্টি অপ্রাসঙ্গিক হয়ে গিয়েছে। নব্য বাকশালী কায়দায় দেশ পরিচালনা করে সরকার দেশকে এখন রাজনীতিশূন্য করতে চায়৷ প্রতিটি অপকর্ম আওয়ামী লীগের আমলনামাকে নতুন করে কলুষিত করছে যার ভয়াবহ পরিণতি দলটিকে অচিরেই দিতে হবে।

এনডিএম মহাসচিব মোমিনুল আমিনের সঞ্চালনায় সভায় এনডিএম কেন্দ্রীয় নির্বাহী কমিটির বিভিন্ন পর্যায়ের সদস্যরা বক্তব্য রাখেন।

(ঢাকাটাইমস/০২মার্চ/জেবি/এসআইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :