ঈদে আসছে রাজের তিন সিনেমা! তবু খুশি নন অভিনেতা, কারণ…

বিনোদন প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৩ মার্চ ২০২৪, ১২:১৫

ঈদুল ফিতর আসতে এখনো প্রায় দেড় মাস বাকি। উৎসবটিকে লক্ষ্য করে এরই মধ্যে মুক্তির জন্য প্রস্তুত ছয়টি সিনেমা। যার মধ্যে তিনটিই পরীমনির প্রাক্তন স্বামী অভিনেতা শরীফুল ইসলাম রাজের। হ্যা, এটাই সত্যি। ঈদে একসঙ্গে তিন সিনেমা নিয়ে রাজার বেশে ফিরতে চলেছেন রাজ।

সিনেমাগুলো হলো- ‘ওমর’, ‘কাজল রেখা’ ও ‘দেয়ালের দেশ’। এক ঈদে তিন সিনেমা, ভাবা যায়! এটা যেকোনো অভিনেতার জন্য একটা মাইলফলক। তবে খুশি নন শরীফুল রাজ। সম্প্রতি দেওয়া এক সাক্ষাৎকারে সেই কারণ অকপটে জানিয়েছেন ব্যবসাসফল ‘পরাণ’ সিনেমার ‘ব্যাড বয়’।

রাজ বলেন, ‘ভেবেছিলাম শুধু ‘ওমর’ ঈদে মুক্তি পাবে। ‘কাজলরেখা’ ও ‘দেয়ালের দেশ’ আগেই মুক্তির কথা ছিল। কিন্তু এক ঈদেই আমার এতগুলো সিনেমা মুক্তি পাবে, এটা ভালো লাগছে না। সিনেমাগুলো আমার অনেক কষ্টের, অনেক পছন্দের।’

‘অভিনেতা মনে করেন, ‘বিরতি দিয়ে মুক্তি পেলে সময় নিয়ে প্রতিটি সিনেমা বিচার–বিশ্লেষণ করে দর্শকরা সেগুলো দেখতে পারতেন। কিন্তু একসঙ্গে মুক্তির কারণে দর্শকরা তিনটি সিনেমা না–ও দেখতে পারেন। দর্শক বিভ্রান্ত হতে পারেন। ভাগ করে দুই ঈদেও সিনেমাগুলো মুক্তি দেওয়া যেতে পারতো।’

তারপরও সিনেমাগুলো আশাবাদী রাজ। অভিনেতার ভাষ্য, তিন সিনেমার গল্প ও তার অভিনীত চরিত্র তিন ধরনের। যে ধরনের চরিত্রগুলোতে তাকে আগে দেখেননি দর্শক।

এদিকে, চিত্রনায়িকা পরীমনির সঙ্গে বিচ্ছেদ তার কাজের ক্ষেত্রে কতটা প্রভাব ফেলেছে তাও জানিয়েছেন রাজ।

অভিনেতা বলেন, ‘আমার একটা অভ্যাস আছে। যখন যে কাজ শুরু করি, সেটার মধ্যেই ডুবে থাকার চেষ্টা করি। সেটা অনেকটাই ওই দুঃসময়ে কাজে লাগিয়েছি। ওই সময় ‘ওমর’ সিনেমার কাজ শেষ করি। এরপর ‘কবি’র কাজ হাতে নিই। তার আগে একটি ওয়েব ফিল্মের কাজও করেছি।’

প্রসঙ্গত, শরীফুল রাজের ঈদে মুক্তির অপেক্ষায় থাকা তিন সিনেমার মধ্যে ‘ওমর’ পরিচালনা করেছেন নাট্য নির্মাতা মোস্তফা কামাল রাজ। এর বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন শহীদুজ্জামান সেলিম, ফজলুর রহমান বাবু, নাসির উদ্দিন খান, রোজী সিদ্দিকী ও আবু হুরাইরা তানভীর।

‘কাজল রেখা’ পরিচালনা করেছেন গিয়াসউদ্দিন সেলিম। মৈমনসিংহ গীতিকার রূপকথা ‘কাজল রেখা’অবলম্বনে নির্মিত হয়েছে সিনেমাটি। এর বিভিন্ন চরিত্রে শরীফুল রাজ ছাড়াও আছেন রাফিয়াত রশীদ মিথিলা, নবাগত মন্দিরা, ইরেশ জাকের ও আবুল কালাম আজাদসহ অনেকে।

অন্যদিকে, ‘দেয়ালের দেশ’ পরিচালনা করেছেন মিশুক মনি। এটি সরকারি অনুদানের সিনেমা। এখানে শরীফুল রাজের নায়িকা শবনম বুবলী। প্রথমবার জুটি বেঁধেছেন তারা। সিনেমাটির বিভিন্ন চরিত্রে আরও আছেন স্বাগতা, শাহাদাৎ হোসেন, আজিজুল হাকিম, সমাপ্তি মাসুক ও সাবেরী আলম।

(ঢাকাটাইমস/০৩মার্চ/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :