লঙ্কানদের বিপক্ষে শেষ ওয়ানডে থেকে ছিটকে গেলেন সাকিব

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ১৭ মার্চ ২০২৪, ১৬:০৩ | প্রকাশিত : ১৭ মার্চ ২০২৪, ১৪:২৪

সিরিজ নির্ধারণী ওয়ানডেতে আগামীকাল (সোমবার) মুখোমুখি হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। ম্যাচে নামার আগে দুঃসংবাদ পেয়েছিল শ্রীলঙ্কা। তাদের প্রধান পেসার দিলশান মাদুশঙ্কা চোটের কারণে ছিটকে গেছেন পুরো সিরিজ থেকেই। এবার একই গ্যাড়াকলে পড়েছে স্বাগতিক বাংলাদেশও। পেসার তানজিম হাসান সাকিবও চোটের কারণে ছিটকে গেছেন।

রবিবার ( ১৭ মার্চ) চট্টগ্রামে অনুশীলন করতে গিয়ে চোট পান সাকিব। হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে তৃতীয় ম্যাচে খেলতে পারবেন না তিনি। বিষয়টি নিশ্চিত করেছে বিসিবি।

প্রথম ওয়ানডেতে ৩ উইকেট নিয়েছিলেন সাকিব। ৪৪ রানের বিনিময়ে তিনি ফেরান আভিস্কা ফার্নান্দো, পাথুম নিসাঙ্কা ও সাদেরা সামারাভিক্রমাকে। পরের ম্যাচে তিনি পান এক উইকেট। তবে দ্বিতীয় ম্যাচে সাকিব পান এক উইকেট। যদিও দলের বাকিদের মধ্যে সবচেয়ে বেশি রান (৬৫) খরচ করেন তিনি।

গত বছর এশিয়া কাপ দিয়ে জাতীয় দলে অভিষেক হয়ে তানজিম সাকিবের। ভারতের বিপক্ষে অভিষেক ম্যাচে রোহিত শর্মা ও তিলক বার্মার উইকেট পান তিনি। যেখানে টাইগাররা জিতে ৬ রানে। ওই ম্যাচে ব্যাট হাতে ৮ বলে ১৪ রানের গুরুত্বপূর্ণ ইনিংসও খেলেন তিনি।

সাম্প্রতিক সময়ে মাঠ ও মাঠের বাইরে ক্রীড়াঙ্গনের সবচেয়ে আলোচিতদের একজন এই পেসার। আন্তর্জাতিক ক্যারিয়ার শুরুর আগে সামাজিক মাধ্যমে করা তার বিতর্কিত পোস্টের জেরে তিনি অনেকের চক্ষুশূল হয়েছেন। যার রেশ ধরে এখনও তার সাফল্য–ব্যর্থতায় সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচনার ঝড় উঠতে দেখা যায়। তবে মাঠের আলোচনায় আসলে, ছোট্ট আন্তর্জাতিক ক্যারিয়ারে খুব বড় সফলতা যেমন নেই, তেমনি ব্যর্থও বলা চলে না তানজিম সাকিবকে। এখন পর্যন্ত খেলা ৭টি ওয়ানডেতে তিনি ১২ উইকেট শিকার করেছেন। এর মধ্যে ম্যাচসেরাও হয়েছেন একবার।

(ঢাকাটাইমস/১৭মার্চ/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :