তানজিম সাকিবের বদলি হাসান মাহমুদ

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৭ মার্চ ২০২৪, ১৫:৫৯

অঘোষিত ফাইনালে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে খেলতে নামবে বাংলাদেশ। ম্যাচে নামার আগে দুঃসংবাদ বাংলাদেশ শিবিরে। হ্যামস্ট্রিং ইনজুরির কারণে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডের দল থেকে ছিটকে গেছেন পেসার তানজিম হাসান সাকিব। তার স্থলাভিষিক্ত হিসেবে ডাক পেয়েছেন হাসান মাহমুদ।

রবিবার (১৭ মার্চ) এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে লঙ্কানদের বড় ব্যবধানে হারায় টিম টাইগার। তবে দ্বিতীয় ম্যাচে হারের তিক্ত স্বদ পেতে হয় স্বাগতিকদের। ফলে ১–১ সমতা এসেছে সিরিজে। তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচটি তাই পরিণত হয়েছে অঘোষিত ফাইনালে।

সে ম্যাচের আগে হোঁচট খেল টাইগাররা। হ্যামস্ট্রিং ইনজুরির কারণে দল থেকে ছিটকে গেছেন সাম্প্রতিক সময়ে দলের গুরুত্বপূর্ণ পেসার বনে যাওয়া তানজিম সাকিব। প্রথম ওয়ানডেতে ৩ উইকেট নিয়েছিলেন সাকিব। শুরুর তিনজনকেই সাজঘরে ফেরান বাংলাদেশের পেসার। ৪৪ রানের বিনিময়ে তিনি নেন আভিস্কা ফার্নান্দো, পাথুম নিসাঙ্কা ও সাদেরা সামারাভিক্রমার উইকেট। ওই ম্যাচে নাজমুল হোসেন শান্তর সেঞ্চুরিতে বাংলাদেশ জিতে ৬ উইকেটে।

দ্বিতীয় ম্যাচে সাকিব পান এক উইকেট। যদিও দলের বাকিদের মধ্যে সবচেয়ে বেশি রান (৬৫) খরচ করেন তিনি। বাংলাদেশ ম্যাচটি হারে ৩ উইকেটে।

সবকিছু ঠিক থাকলে সোমবারের গুরুত্বপূর্ণ ম্যাচেও শ্রীলঙ্কার বিপক্ষে তার একাদশে থাকা একপ্রকার নিশ্চিত ছিল। কিন্তু চোট তাকে সে সুযোগ থেকে বঞ্চিত করলো। তার জায়গায় দলে ডাকা হয়েছে আরেক পেসার হাসান মাহমুদকে। প্রায় তিন মাস পর দলে ডাক পেলেন তিনি। গত ২০ ডিসেম্বর সবশেষ নিউজিল্যান্ডের বিপক্ষে দেশের জার্সিতে মাঠে নেমেছিলেন এ পেসার।

তানজিদ সাকিবের বদলি হিসেবে হাসানের অন্তর্ভূক্তির বিষয়টি নিশ্চিত করে বিবৃতিতে বিসিবি লেখে, ‘তানজিম তার ডান পায়ের হ্যামস্ট্রিংয়ে অস্বস্তি এবং ব্যথা অনুভব করছে। আজকের অনুশীলনেও সে অস্বস্তি অনুভব করছিল এবং কাল ম্যাচ খেলার জন্য ফিট নয়। তার বদলি হিসেবে পেসার হাসান মাহমুদকে তৃতীয় ওয়ানডের দলে ডাকা হয়েছে।’ চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আগামীকাল সকাল ১০টায় গড়াবে সিরিজ নির্ধারণী ম্যাচটি।

(ঢাকাটাইমস/১৭মার্চ/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :