বিশ্বমানের শিক্ষা ব্যবস্থা নিশ্চিতে কাজ করছে সরকার: এনামুল হক শামীম 

শরীয়তপুর প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ২৪ মার্চ ২০২৪, ২৩:৩৯ | প্রকাশিত : ২৪ মার্চ ২০২৪, ২৩:৩৮

সাবেক পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেছেন, প্রথাগত শিক্ষা ব্যবস্থা থেকে বের হয়ে বিশ্বমানের শিক্ষাব্যবস্থা নিশ্চিতে কাজ করছে সরকার। দেশে শিক্ষাব্যবস্থায় বর্তমান সরকার অনেক পরিবর্তন সাধন করেছে। সব মহল নিয়ে বসে একটি আন্তর্জাতিক মানের শিক্ষানীতি প্রণীত হয়েছে। আর এটি সম্ভব হয়েছে জননেত্রী শেখ হাসিনার কারণে।

শুক্রবার (১ মার্চ) বিকালে শরীয়তপুরের নড়িয়া উপজেলার চন্ডিপুর উচ্চ বিদ্যালয় এবং কেদারপুর উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নতুন প্রজন্মকে নিয়ে ভাবতেন। তেমনি তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সব কর্মকাণ্ডের কেন্দ্র বিন্দুতে রয়েছে নতুন প্রজন্ম।

তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দেশের শিক্ষার্থীদের আদর্শ রাজনীতির পথ চলার শিক্ষা দিতে শিক্ষার্থীদের হাতে নতুন বই ও কলম তুলে দিয়েছেন। প্রতিটি উপজেলা শহরে থাকা মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানকে সরকারীকরণ করা হয়েছে। দেশের কৃষি শিক্ষা ও তথ্যপ্রযুক্তির ওপর বিশেষ গুরুত্ব দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শামীম বলেন, আমাদের শিক্ষার্থীরা সৌভাগ্যবান, কারণ তারা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার মতো একজন শিক্ষাবান্ধব প্রধানমন্ত্রী পেয়েছেন। তিনি দেশে নতুন নতুন শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তুলছেন। তিনি দেশের শিক্ষা ব্যবস্থাকে বিশ্বমানের করতে নিরলসভাবে কাজ করে চলছেন।

অনুষ্ঠানে নড়িয়া উপজেলা চেয়ারম্যান একেএম ইসমাইল হক, আওয়ামী লীগের কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ কমিটির সদস্য জহির সিকদার, নড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা শংকর চন্দ্র বৈদ্য, নড়িয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকন, উপদেষ্টা আবুল বাসার দেওয়ান, ইমাম হোসেন দেওয়ান ও কেদারপুর ইউপি চেয়ারম্যান মিহির চক্রবর্তী প্রমুখ উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২৪মার্চ/প্রতিনিধি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :