সিদ্ধিরগঞ্জে টেনশন ও ডেভিল এক্সো গ্রুপের ১৭ সদস্য আটক 

সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৫ মার্চ ২০২৪, ১৬:১৩

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে জনমনে আতঙ্ক সৃষ্টিকারী ভয়ংকর কিশোর গ্যাং 'টেনশন গ্রুপ' ও 'ডেভিল এক্সো' গ্রুপের লিডারসহ ১৭ জন সদস্যকে আটক করছে র‍্যাব-১১।

রবিবার দিবাগত রাত সাড়ে ১২টায় নাসিক ২ নম্বর ওয়ার্ডস্থ মাদ্রাসা রোডের আশপাশ থেকে তাদের আটক করা হয়।

সোমবার সকালে আদমজীতে অবস্থিত র‌্যাব-১১ এর কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব-১১ এর উপ-পরিচালক মেজর সানরিয়া চৌধুরী।

আটককৃত কিশোর গ্যাং সদস্যদের মধ্যকার 'টেনশন গ্রুপে' রয়েছে: মিজমিজি পশ্চিমপাড়া এলাকার বাসিন্দা সিদ্ধিরগঞ্জ থানা সেচ্ছাসেবক লীগ নেতা শফিকুল ইসলাম শফির ছেলে গ্রুপ লিডার রাইসুল ইসলাম সীমান্ত (২২), সিদ্ধিরগঞ্জ পুল এলাকার মো. তাজুল ইসলামের ছেলে আরিফুল ইসলাম (২৬), সানারপাড় এলাকার মো. হুমায়ুন হোসেন (২৪), মিজমিজি নাদা পাড়া এলাকার মো. সাজ্জাদ হোসেন (২৬), নারায়ণগঞ্জের বন্ধরের লাঙ্গলবন্দ এলাকার মো. রাব্বি (২৫), সিদ্ধিরগঞ্জের হিরাঝিল এলাকার প্রিতম রোবায়েতি ইসফাক (২৯)।

'ডেভিল এক্সো' গ্রুপের: সিদ্ধিরগঞ্জের মিজমিজি এলাকার মো. সারিব (১৯), একই এলাকার মো. আশিক (১৯), সিদ্ধিরগঞ্জের মো. নাঈম (১৯), সিদ্ধিরগঞ্জের মিজমিজি মাদ্রাসা রোড এলাকার মো. তুহিন হোসেন (১৮), মিজমিজি এলাকার রোসমান (১৯), মিজমিজি মাদ্রাসা রোড এলাকার মো. শাহাদৎ (১৯), মিজমিজি কান্দাপাড়া এলাকার মো. সৌরভ (২০), সানারপড় কান্দাপাড়া এলাকার মো. মাহিন (২০) মিজমিজি দক্ষিণ পাড়া এলাকার মো. তুষার (২০), মিজমিজি আমজাদ মার্কেট এলাকার মো. সৌরভ (১৯) মিজমিজি দক্ষিণ পাড়া এলাকার মো. আরিফ (১৯)।

সংবাদ সম্মেলনে র‍্যাব জানিয়েছে, গত বছরের ৩১ আগস্ট, ৫ এবং ৬ সেপ্টেম্বর নাসিক এলাকায় মধ্যরাতে পরিচিত গ্যাং টেনশন গ্রুপের নেতা সীমান্ত ও তার বাহিনীর সদস্যরা বিভিন্ন বসতবাড়িতে হামলা, ভাঙচুর ও লুটপাট চালায়। এছাড়াও তাদের সক্রিয় এলাকায় উঠতি বয়সী ছাত্রদের টার্গেট করে মাদকদ্রব্য সেবনে প্ররোচিত করে তাদের গ্রুপে যোগদান করিয়ে এলাকায় বিশৃঙ্খলার মাধ্যমে আতঙ্ক সৃষ্টি করে। গ্রেপ্তারকৃত ‘টেনশন গ্রুপ’ এবং ‘ডেভিল এক্সো’ গ্রুপের আসামিদেরকে জিজ্ঞাসাবাদে জানা যায় যে, রাইসুল ইসলাম সীমান্ত ‘টেনশন গ্রুপ’ এর দলনেতা এবং মো. সারিব ‘ডেভিল এক্সো গ্রুপ’ এর দলনেতা। গ্রেপ্তারকৃত আসামিরা রাস্তায় চলাচলরত জনগণের মালামাল ছিনতাই, বিভিন্ন ব্যবসা-প্রতিষ্ঠান, মালবাহী ও যাত্রীবাহী পরিবহনে নিয়মিতভাবে ছিনতাই ও চাঁদাবাজি করে থাকে। আসামিরা বিভিন্ন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে পরিকল্পিতভাবে দলবদ্ধ হয়ে শক্তির মহড়া বা দাপট প্রদর্শন করে জনমনে ভয়ভীতি বা ত্রাস সৃষ্টি করে। এলাকাবাসী তাদের হিংস্রতা, অত্যাচার ও নির্যাতনের ভয়ে প্রতিবাদ করতে সাহস পায় না।

র‍্যাব আরও জানায়, ‘টেনশন গ্রুপ’ এর দলনেতা রাইসুল ইসলাম সীমান্ত এবং সদস্য মো. প্রিতম রোবায়েতি ইসফাক (২৯) ও ‘ডেভিল এক্সো’ গ্রুপের সদস্য মো. আশিক (১৯) এবং মো. নাঈম (১৯) বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানায় হত্যা, ধর্ষণসহ একাধিক মামলা রয়েছে।

তথ্যমতে, টেনশন গ্রুপ লিডার রাইসুল ইসলাম সীমান্ত ও ডেভিড গ্রুপের লিডার সাব্বির স্থানীয় সেচ্ছাসেবক লীগ নেতা শফিকুল ইসলাম শফির ছেলে। গ্রেপ্তারকৃত উভয়-গ্রুপ সদস্যরা পুরো এলাকাজুড়ে ত্রাসের রাজত্ব কায়েম করে আসছিল। নানা সময় বিভিন্ন অস্ত্রশস্ত্রসহকারে পাড়া-মহল্লায় মহড়ার মাধ্যমে জনমনে আতঙ্ক সৃষ্টি করে নিজেদের আধিপত্য ধরে রাখতেন এরা।

(ঢাকা টাইমস/২৫মার্চ/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :