ঐক্যবদ্ধ না হলে দেশ ও জাতির মুক্তি মিলবে না: ড. রেজাউল করিম

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৫ মার্চ ২০২৪, ২০:৩৪

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারি ড. মুহাম্মদ রেজাউল করিম বলেছেন, পবিত্র মাহে রমজানের শিক্ষায় উদ্বুদ্ধ হয়ে তাক্বওয়াভিত্তিক ক্ষুধা ও দারিদ্রমুক্ত সমাজ প্রতিষ্ঠা এবং আল্লাহর জমীনে আল্লাহর দ্বীন বিজয়ী করার মাধ্যমে ন্যায়- ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় সমাজের সকল শ্রেণি ও পেশার মানুষকে একযোগে কাজ করতে হবে। তিনি সেই স্বপ্নের সমাজ প্রতিষ্ঠা ও গণমানুষের অধিকার আদায়ে জামায়াতের পতাকাতলে সকলকে ঐক্যবদ্ধ সংগ্রামে অবতীর্ণ হওয়ার আহবান জানান।

সোমবার রাজধানীর একটি মিলনায়তনে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের রামপুরা থানা আয়োজিত এক সুধী সমাবেশ ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

থানা আমির ইঞ্জিনিয়ার আব্দুর রশীদের সভাপতিত্বে ইফতার মাহফিলে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারী সেক্রেটারি নাজিম উদ্দীন মোল্লা, মহানগরী কর্মপরিষদ সদস্য এম এইচ উল্লাহ। উপস্থিত ছিলেন থানা সেক্রেটারি খালিদ সাইফুল্লাহ সহ স্থানীয় নেতৃবৃন্দ।

ড. মুহাম্মদ রেজাউল করিম বলেন, আমরা যাতে জীবনের সকল ক্ষেত্রে তাক্বওয়ার নীতি অবলম্বন করতে পারি সেজন্যই রমজানের সিয়াম পালনকে আমাদের জন্য অত্যাবশ্যকীয় করা হয়েছে। রমজানের প্রকৃত শিক্ষায় হচ্ছে প্রবৃত্তির ওপর নিয়ন্ত্রণ আরোপ করে সুন্দর ও সুকুমার বৃত্তির চর্চার জন্য নিজেকে প্রস্তুত করার প্রশিক্ষণ গ্রহণ করা। যার মাধ্যমে আত্মগঠন ও তাজকিয়া অর্জন সম্ভব হয়। এই মহিমান্বিত মাসেই বিশ্ব মানবতার মুক্তির সনদ মহাগ্রন্থ আল কুরআন নাযিল করা হয়েছে।

‘এই মোবারক মাসেই বদর যুদ্ধের বিজয়সহ ইসলামের বড় বড় বিজয় অর্জিত হয়েছে। কিন্তু অত্যন্ত পরিতাপের বিষয় আমাদের দেশ ৯০ শতাংশ মুসলমানের দেশ হলেও গণবিরোধী সরকার মাহে রমজানেই রোজাদারদের ওপর হয়রানি ও জুলুম-নির্যাতন চালাচ্ছে। প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল ধর্মের মানুষের মানুষের জন্য ধর্ম পালন উম্মুক্ত হলেও সরকরি নীলনক্সায় ক্যাম্পাসে ইফতার মাহফিলের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। আর দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধগতির কারণেই ধর্মপ্রান্ত মানুষের সিয়াম পালন কষ্টসাধ্য হয়ে পড়েছে। মূলত, এই সরকার বিনা ভোট ও ইসলাম বিরোধী সরকার। তাই গণমানুষের অধিকার ও ইসলামী মূল্যবোধ প্রতিষ্ঠায় এই গণবিরোধী সরকারের পতনের কোনো বিকল্প নেই।’

তিনি সরকার পতনের লক্ষ্যে দলমত নির্বিশেষে সকলকে রাজপথে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

তিনি আরও বলেন, গণমানুষের অর্থনৈতিক মুক্তির জন্য জাকাতভিত্তিক অর্থনীতির কোনো বিকল্প নেই। আর সুদভিত্তিক অর্থনীতি হচ্ছে জুলুম ও শোষণের হাতিয়ার। দেশকে ক্ষুধা, দারিদ্রমুক্ত, সুখী-সমৃদ্ধ ও আত্মনির্ভরশীল করতে হলে জাকাতভিত্তিক ইসলামী অর্থনীতি চালু করতে হবে, যা বিত্তবান মানুষের কাজ থেকে আদায় করে দারিদ্র বিমোচন ও আর্ত-মানবতার কল্যাণে ব্যয় করতে হবে। তাহলেই দেশ ও জাতিকে আত্মনির্ভরশীল করা সম্ভব।

মিরপুরে ইফতার মাহফিল

বাংলাদেশ জামায়াতে ইসলামী মিরপুর পশ্চিম থানার উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। থানা আমির এম আবদুল্লাহর সভাপতিত্বে ইফতার মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জামায়াতে ইসলামী কেন্দ্রীয় মজলিশে শুরা সদস্য, ঢাকা মহানগর উত্তরের সহকারী সেক্রেটারি মাহফুজুর রহমান। এতে আরও উপস্থিত ছিলেন মিরপুর পশ্চিম থানার সেক্রেটারি মাওলানা জসিম উদ্দিন, কর্মপরিষদ সদস্য মোহাম্মদ আলী বিশ্বাস, মাওলানা ফরহাদ হোসাইন ও সকল ওয়ার্ড নেতৃবৃন্দ।

তেজগাঁও দক্ষিণে স্বাধীনতা দিবসের আলোচনা সভা

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে মাসব্যাপী কর্মসূচির অংশ হিসেবে বাংলাদেশ জামায়াতে ইসলামী তেজগাঁও দক্ষিণ থানার উদ্যোগে এক আলোচনা সভা আজ বিকালে রাজধানীর একটি মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।

থানা আমির ইঞ্জিনিয়ার নোমান আহমেদির সভাপতিত্বে ও থানা সেক্রেটারি এস এম মনির আহমেদের পরিচালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও হাতিরঝিল অঞ্চল পরিচালক মো. হেমায়েত হোসেন, বিশেষ অতিথি ছিলেন ঢাকা মহানগরী উত্তরের প্রচার-মিডিয়া সম্পাদক ও অঞ্চল সহকারী পরিচালক আতাউর রহমান সরকার, উপস্থিত ছিলেন জামায়াত নেতা ফরিদ আহমেদ, সৈয়দ মো.তৌফিক, শামীম মন্ডল, আ. হক ও তারিফুল ইসলাম প্রমুখ।

দক্ষিণখান উত্তর থানা জামায়াতের ইফতার মাহফিল

বাংলাদেশ জামায়াতে ইসলামী দক্ষিণ খান উত্তর থানার উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

থানা আমির মোস্তাকিম আলমের সভাপতিত্বে ও থানা সেক্রেটারি মাওলানা হারুনুর রশীদ এর পরিচালনায় এতে প্রধান অতিথি হ ছিলেন ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য ও উত্তরা পূর্ব জোন পরিচালক মু জামাল উদ্দিন। এতে আলোচনা রাখেন, থানা কর্মপরিষদ সদস্য জাকারিয়া আদনান, আবু বকর সিদ্দিক, আফিফ ইকবাল তানিম, সাইফুল ইসলাম প্রমুখ।

ঢাকাটাইমস/২৫মার্চ/জেবি

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

তীব্র তাপপ্রবাহে জাপার পানি ও স্যালাইন বিতরণ

উপজেলা নির্বাচনও বর্জন করবে জনগণ: প্রিন্স

কাল্পনিক কাহিনি বানিয়ে নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দেওয়া হচ্ছে: মির্জা ফখরুল

ঝিনাইদহ-১ আসনে উপনির্বাচন: দুদিনে আ.লীগের ১৭টি মনোনয়ন ফরম বিক্রি

ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের পদ প্রাপ্তি নিয়ে নানা গুঞ্জন, প্রশ্ন

গরমে অতিষ্ঠ জনসাধারণের মাঝে জাপার পানি ও স্যালাইন বিতরণ

প্রধানমন্ত্রী ফ্যাসিবাদী শাসকগোষ্ঠীর রোল মডেল, অভিযোগ রিজভীর

নেত্রীর জন্য জান নয়, সিদ্ধান্ত মানুন: দীপু মনি

দুর্যোগে মানুষের পাশে দাঁড়ায় বিএনপি, আ. লীগ করে চুরি: ইশরাক

লুটপাট লুকিয়ে রাখতে বাংলাদেশ ব্যাংকে সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞা: রিজভী

এই বিভাগের সব খবর

শিরোনাম :