ভোটবিহীন সরকারকে ক্ষমতা থেকে সরাতে হবে: মুজাহিদুল ইসলাম

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ২৭ এপ্রিল ২০২৪, ২৩:১৭ | প্রকাশিত : ২৭ এপ্রিল ২০২৪, ২৩:১২

বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) কেন্দ্রীয় কমিটির সদস্য ও সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা মুজাহিদুল ইসলাম সেলিম বলেছেন, ‘ভোটবিহীন সরকারকে ক্ষমতা থেকে সরাতে হবে, সব বাম প্রগতিশীলদের ঐক্যবদ্ধ হয়ে দেশে একটি বিকল্প শক্তি গড়ে তুলতে হবে। আমরা বিকল্প শক্তি না হতে পারলে প্রতিক্রিয়াশীল শক্তির মতো বিপজ্জনক শক্তি সামনে চলে আসতে পারে।’

শনিবার ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার শহিদ মিনার প্রাঙ্গণে কমিউনিস্ট পার্টির পঞ্চদশ সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে সিপিবির এই কেন্দ্রীয় নেতা এসব বলেন।

মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, আওয়ামী লীগ ও বিএনপি বড় দুই দল মৌলবাদী ও লুটেরাদের উপর ভর করে ক্ষমতায় থাকতে চায় ও আসতে চায়। তিনি বলেন, ৫৩ বছর পূর্বে ৩০ লাখ মানুষ রক্ত দিয়ে দেশ স্বাধীন করেছিল, সে বিজয় ধরে রাখতে পারি নাই, মানুষের প্রকৃত মুক্তির জন্য আর একটি যুদ্ধ আমাদেরকে করতে হবে।

সিপিবির সাবেক সভাপতি বলেন, গত ১৬ বছরে জনগণের ১১ লাখ কোটি টাকা পাচার হয়ে গেছে। বিদেশে টাকা পাচারকারী ও ঋণ খেলাপিদের নামের তালিকা প্রকাশ করতে হবে।

মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, আওয়ামী লীগ ও বিএনপির নিকট স্বাধীনতা নিরাপদ নয়। এদেরকে ক্ষমতাচ্যুত করে বামপন্থিদের ক্ষমতায় আনতে হবে।

সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে সরাইল উপজেলার সভাপতি কমরেড দেবদাস সিংহ রায়ের সভাপতিত্বে আরও বক্তব্য দেন কেন্দ্রীয় কমিটির সদস্য সাবেক ছাত্রনেতা মানবেন্দ্র দেব, পার্টির জেলা কমিটির সভাপতি সৈয়দ মো. জামাল, জেলা কমিটির সাধারণ সম্পাদক সাজিদুল ইসলাম, সরাইল পার্টির সাধারণ সম্পাদক আক্তার হোসেন, মোজাম্মেল পাঠান ও মাহফুজা বেগম। শুভেচ্ছা বক্তব্য দেন বীর মুক্তিযোদ্ধা আবদুর রাশেদ প্রমুখ।

সম্মেলনে নেতারা বলেন, ব্রাহ্মণবাড়িয়ায় একটি পাবলিক বিশ্ববিদ্যালয়, একটি সরকারি মেডিকেল কলেজ ও ইঞ্জিনিয়ারিং কলেজ প্রতিষ্ঠা ও অবিলম্বে আশুগঞ্জ সেচ প্রকল্প চালু করতে হবে।

পরে সাংগঠনিক অধিবেশনে সর্বসম্মতিক্রমে কমরেড দেব দাস সিংহ রায়কে সভাপতি, কমরেড মোজাম্মেল পাঠানকে সাধারণ সম্পাদক ও শ্যামল দেবকে সহসাধারণ সম্পাদক করে ১১ সদস্যবিশিষ্ট সরাইল উপজেলা কমিটি গঠন করা হয়।

(ঢাকাটাইমস/২৭এপ্রিল/প্রতিনিধি/পিএস/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :