দুই সাংবাদিকের বিরুদ্ধে জাভির মামলা

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৯ মার্চ ২০২৪, ১৭:৫৪

তারকাদের নিয়ে বিভিন্ন সময় ভুয়া অনেক গুঞ্জন উঠে আসে গণমাধ্যমে। সচরাচর তারকাদের এই বিষয়ে তেমন কোনো পদক্ষেপ নিতে দেখা যায় না। তবে এবার বার্সেলোনা কোচ জাভি হার্নান্দেজ ছাড় দিলেন না একদমই। সাম্প্রতিক সময়ে নানা ধরণের ভুল তথ্য ছড়ানোর অভিযোগে দুই স্প্যানিশ সাংবাদিকের বিরুদ্ধে মামলা করেছেন জাভি । খবর মাদ্রিদ ভিত্তিক সংবাদমাধ্যম মার্কার।

স্প্যানিশ গণমাধ্যম মার্কার প্রতিবেদন অনুযায়ী, সাম্প্রতিক সময়ে জাভিকে নিয়ে নানা ধরণের ভুল তথ্য ছড়ানোর অভিযোগে স্প্যানিশ সংবাদমাধ্যম এল পাইসের সাংবাদিক ম্যানুয়েল হাবোইস এবং ফ্রিল্যান্সার সাংবাদিক হাভিয়ের মিগুয়েলকে আইনি নোটিশ দিয়েছেন এই স্প্যানিশ কোচ।

সম্প্রতি একটি রেডিও শোতে জাভি এবং বার্সেলোনাকে নিয়ে উস্কানিমূলক কিছু মন্তব্য করেন ম্যানুয়েল হাবোইস। তিনি জানান, জাভির সমালোচনা করে একটি প্রতিবেদন প্রকাশ করায় তাকে অপমান করেন বার্সা কোচ। তিনি আরও বলেন, 'জাভি আমাকে কিছু বার্তা দিয়েছিল, কী সেগুলো আমি বলবো না কারণ এগুলো খুবই ব্যক্তিগত এবং কিছুটা নোংরা ছিল। আমি সেগুলো সবার সামনে বলতে পারবো না।'

জাভির পাশাপাশি ওই রেডিও শোতে বার্সেলোনা ক্লাবকেও অপমানজনক মন্তব্য করেন সাংবাদিক। এবার তাই জাভি এবং বার্সেলোনা মিলেই ওই সাংবাদিকের বিরুদ্ধ্বে লেগেছে। সাংবাদিকের বিরুদ্ধে করা মামলায় জাভিকে পূর্ণ সমর্থন দিচ্ছে তার ক্লাব। বার্সার বিশ্বাস, জাভি সেই সাংবাদিকদের সঙ্গে কোনো ধরণের যোগাযোগ করেননি।

নাপোলির বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগে জয়ের পর রেডিও শোতে করা হাবোইসের সমালোচনার জবাব দেন ভাভি। তিনি দাবি করেন, মিডিয়ায় তাকে ভুলভাবে চিত্রায়ন করা হয়েছে এবং এ নিয়ে তখন অসন্তোষও প্রকাশ করেন তিনি। এই সংবাদ সম্মেলনের পর হাবোইস নিজেই স্বীকার করেছেন যে জাভি সরাসরি তার সঙ্গে যোগাযোগ করেননি, তবে তিনি এটা তৃতীয় পক্ষের মাধ্যমে করেছিলেন। আর তাতেই চটেছেন জাভি। সাংবাদিকের এই মন্তব্যের পর মামলা করার সিদ্ধান্ত নেন জাভি।

বিভিন্ন মিডিয়া আউটলেটের সঙ্গে যুক্ত মিগুয়েলের বিরুদ্ধেও মামলা করেছেন জাভি। সম্প্রতি এই সাংবাদিক অভিযোগ করেন যে তথ্য ফাঁস কে করেছে তা শনাক্ত করার জন্য তার কর্মীদের টেবিলে তাদের সেল ফোন রাখতে বাধ্য করেন জাভি। যা অসম্মানজনক আচরণ বলে ক্ষোভ প্রকাশ করেন। জাভি দৃঢ়ভাবে এই অভিযোগ অস্বীকার করে তার বিরুদ্ধেও আইনি ব্যবস্থা গ্রহণ করেছেন। তবে তার ভুল তথ্য সংশোধন করার সময়সীমা প্রদান করেছেন জাভি। এই আল্টিমেটাম মেনে চলতে ব্যর্থ হলে আইনি প্রক্রিয়া অব্যাহত থাকবে।

(ঢাকাটাইমস/২৯মার্চ/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :