টগবগে যুবকের দুটি কিডনিই নষ্ট, সাহায্যের আবেদন পরিবারের

মাদারীপুর প্রতি‌নি‌ধি, ঢাকা টাইমস
| আপডেট : ৩১ মার্চ ২০২৪, ১১:৩১ | প্রকাশিত : ৩১ মার্চ ২০২৪, ১১:২৯

মাদারীপুরের ডাসার উপজেলার গোপালপুর ইউনিয়নের পূর্ব পূয়ালী গ্রামের আব্দুর রহিম হাওলাদারের একমাত্র পুত্র সন্তান, ২৫ বছরের টগবগে যুবক মো. রাব্বি হাওলাদার দীর্ঘদিন যাবত কিডনি রোগে ভুগছেন। তার দুটি কিডনিই নষ্ট হয়ে গেছে। ডাক্তারের পরামর্শ কিডনি ট্রান্সপ্ল্যান্ট করতে হবে। বর্তমানে তার চিকিৎসার জন্য প্রায় ১০ লাখ টাকার প্রয়োজন বলে কর্তব্যরত চিকিসৎক জানিয়েছেন।

রাব্বির কিডনি প্রতিস্থাপনের জন্য এতো টাকা লাগবে শোনার পর থেকেই অসহায় কৃষক বাবা সাহায্যের জন্য ছুটছেন চেয়ারম্যান, মেম্বারসহ স্থানীয় বিত্তবানদের দ্বারে দ্বারে। জমনো সম্পদ বলতে তেমন কিছু নেই রহিম হাওলাদারের। যা আছে তার সবকিছু বিক্রি করে দিলেও ১ থেকে দেড় লাখ টাকার বেশি জোগাড় করা সম্ভব না। সেজন্য ছেলের চিকিৎসার সামর্থ হচ্ছে না তার।

এদিকে রাব্বি বর্তমানে ঢাকার মিরপুর কিডনি ফাউন্ডেশন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। অর্থাভাবে চিকিৎসা বন্ধ হতে চলেছে। তাই তার অসহায় কৃষক বাবা কাঁদতে কাঁদতে সন্তানকে বাঁচাতে দেশবাসীর কাছে সাহায্যের আবেদন করেছেন। দেশের বিত্তবানরা সাহায্যের হাত বাড়িয়ে দিলেই হয়তো বেঁচে যাবে তার সন্তান; এই আশা অসহায় আব্দুর রহিমের।

জানা গেছে, রাব্বি হাওলাদার কয়েক মাস পূর্বে হঠাৎ অসুস্থ হয়ে পরলে তাকে বরিশাল সেবাচিম হাসপাতালে নিয়ে যায় তার পরিবার। সেখানের কর্তব্যরত চিকিৎসক তার পরীক্ষা-নিরীক্ষা করে জানান, রাব্বির দুটি কিডনিই নষ্ট হয়ে গেছে। পরে চিকিৎসকের পরামর্শ অনুয়ায়ী নিয়মিত চিকিৎসা চলছিল। কিন্তু কিছুদিন আগে হঠাৎ করে মারাত্মক অসুস্থ হয়ে পড়েন রাব্বি। পরে তাকে মিরপুর কিডনি ফাউন্ডেশন হাসপাতালে ভর্তি করা হয়। এরই মধ্যে প্রায় আড়াই লাখ টাকার ওপরে শুধু হাসপাতাল ও ওষুধের বিল দিতে হয়েছে। দরিদ্র এই পরিবারটি আত্মীয়স্বজনসহ বিভিন্নজনের সহায়তায় সে বিল দেওয়া হয়। এখন রাব্বিকে বাঁচাতে প্রায় ১০ লাখ টাকার প্রয়োজন। প্রতিদিনের ওষুধ, ইনজেকশন এবং রক্তের ক্রসম্যাচিং খরচ হিসাবে প্রতিদিন প্রায় পাঁচ হাজার টাকার ওপরে খরচ হচ্ছে। বর্তমানে এই টাকার যোগান দেয়াও অসম্ভব হয়ে পড়েছে।

রাব্বির মা রেভা বেগম কান্নাজড়িত কণ্ঠে বলেন, ‘এভাবে আর কয়দিন চিকিৎসা করাতে পারবো জানি না। কারণ আমাদের সামর্থ শেষ হয়ে এসেছে। শুধুমাত্র টাকার অভাবে তাকে ভালো কোনো হাসপাতালেও নিতে পারছি না। কিন্তু কিডনি প্রতিস্থাপনের জন্য অপারেশনের ধকল সহ্য করার মতো সুস্থ অবস্থায় আনা খুব জরুরি।’

রাব্বির কৃষক বাবা আব্দুর রহিম বলেন, ‘আমাদের পরিবারের পক্ষ থেকে সকলের কাছে অনুরোধ করা হচ্ছে আপনাদের ভালোবাসা ও সাহায্য আমাদের খুব প্রয়োজন। কারণ শুধুমাত্র টাকার অভাবে বিনা চিকিৎসায় আমার একমাত্র ছেলে অকালে ঝরে যাবে তা আমার জীবন থাকতে মানতে পারছি না। তাই আপনাদের কাছে আমাদের একান্ত অনুরোধ, আপনারা সাধ্যমতো আপনাদের সহযোগিতার হাত বাড়িয়ে দিন।

প্রয়োজনে যোগাযোগ করুন: ০১৯৯৭-২২৮৯৭৫ ও ০১৯৮৭-৩৬৬৫৬৮ (বিকাশ-পার্সোনাল) নাম্বারে। সাহায্য পাঠাতে পারেন।

(ঢাকাটাইমস/৩১মার্চ/প্রতিনিধি/এসআইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :