বুয়েটের সাধারণ শিক্ষার্থীদের দাবির প্রতি কর্নেল অলির সমর্থন

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ০১ এপ্রিল ২০২৪, ১৪:২৭ | প্রকাশিত : ০১ এপ্রিল ২০২৪, ১৪:১৪

লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) প্রেসিডেন্ট ডক্টর কর্নেল (অব.) অলি আহমদ বীর বিক্রম বলেছেন, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) মেধাবী ছাত্ররা দেশের অন্যতম সেরা শিক্ষাপ্রতিষ্ঠানকে রাজনীতি মুক্ত রাখতে চায়। তারা জ্ঞানের চর্চায় বিশ্বাসী, তারা ভবিষ্যতের জন্য সুনাগরিক হিসেবে গড়ে উঠতে চায়। জাতি-ধর্ম নির্বিশেষে সকল দেশপ্রেমিক অভিভাবক, শিক্ষক এবং রাজনীতিবিদদেরকে তাদের এই উদ্যোগকে সমর্থন দেয়া উচিত।

সোমবার এক বিবৃতিতে এ সমর্থন জানান তিনি।

বিবৃতিতে কর্নেল অলি বলেন, বুয়েটের মেধাবী ছাত্রদের দাবির প্রতি লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপির পক্ষ থেকে আমাদের পূর্ণ সমর্থন থাকবে, আমরা আপনাদের তাদের পাশে আছি। কারণ আমরা গুন্ডারাজের অবসান ঘটিয়ে মেধা এবং সৃজনশীলতাকে প্রাধান্য দিয়ে দেশকে এগিয়ে নেওয়ার ব্যাপারে বদ্ধপরিকর।

তিনি বলেন, দেশের হাই স্কুল, কলেজ এবং বিভিন্ন ধরনের বিশ্ববিদ্যালয় গুলো জ্ঞানচর্চা এবং ভবিষ্যৎ প্রজন্মকে যুগোপযোগী করে তোলার উৎকৃষ্ট স্থান। নিঃসন্দেহে পৃথিবীর অন্যান্য দেশের তুলনায় আমরা অনেক পেছনে পড়ে আছি। এমনকি পার্শ্ববর্তী ভারত আমাদের থেকে বহুগুনে এগিয়ে আছে। মালয়েশিয়ার মত দেশও এগিয়ে আছে। আমাদের পেছনে পড়ার মূল কারণ হচ্ছে, যারা দেশ পরিচালনা করে, তাদের দূরদর্শিতা, দেশপ্রেম এবং জ্ঞানের অভাব। বিভিন্ন দিক থেকে আমরা বহু পেছনে আছি। তাই দেশের বৃহত্তর স্বার্থে শিক্ষাব্যবস্থাকে যুগোপযোগী করতে হবে।

কর্নেল অলি আরও বলেন, পৃথিবীর কোন জায়গায় শিক্ষা প্রতিষ্ঠান গুলিতে দলীয় রাজনীতি হয় না। দুঃখের বিষয় বাংলাদেশে লেজুর ভিত্তিক রাজনীতিতে জড়িত করে শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করে আসছি এবং চাঁদাবাজি ও মাস্তানির কারখানায় পরিণত করছি। এর জন্য দায়ী রাজনীতিবিদরা এবং অভিভাবকরা।

(ঢাকাটাইমস/০১এপ্রিল/জেবি/এমআর)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :