আদালতের রায়ে আবরারের হত্যাকারীদের উৎসাহিত করা হয়েছে: রিজভী

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০১ এপ্রিল ২০২৪, ২১:১০

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) ছাত্ররাজনীতি করা যাবে বলে হাইকোর্ট যে রায় দিয়েছেন তার ফলে এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবরারের হত্যাকারীদের উৎসাহিত করা হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

তিনি বলেন, বুয়েটের মেধাবী ছাত্র আবরার দেশের পক্ষে স্ট্যাটাস দিয়েছিল বলে তাকে ছাত্রলীগ নিষ্ঠুরভাবে হত্যা করেছিল। তার হত্যার প্রতিবাদ জানিয়েছিল গোটা জাতি। ছাত্রলীগের সন্ত্রাসী কার্যক্রমের কারণে বুয়েটে ছাত্ররাজনীতি বন্ধ করেছিল। তাদের সন্ত্রাসের রাজনীতি বন্ধ করার জন্য শিক্ষার্থীরা বার বার আন্দোলন করছে। অথচ আজ দেখলাম আবরারের হত্যাকারীদের পক্ষে অবস্থান নিয়েছেন আদালত। আদালতের রায়ে আবরারের হত্যাকারীদের উৎসাহিত করা হয়েছে।

তিনি আরও বলেন, এখন বাড়ি থেকে বের হব কি না তা আদালত নির্ধারণ করে দেবে, গোসল করতে যাব কি না তাও আদালত নির্ধারণ করে দিবে।

সোমবার নয়াপল্টনে রিকশা শ্রমিকদের সম্মানে আয়োজিত ইফতার মাহফিলে তিনি এসব কথা বলেন।

রুহুল কবির রিজভী আরও বলেন, দেশে এখন শেখ হাসিনার কথাই আইন। তিনি যদি বলেন কাউকে ১৫ বছরের সাজা দিতে। আদালত তাকে সাজা দিয়ে দেবে।

তিনি আরও বলেন, দেশে ন্যায় বিচার থাকলে আজকে শেখ হাসিনা কারাগারে থাকতেন, বেগম খালেদা জিয়া বাইরে থাকত। ডামি সরকারের আমলে সবচেয়ে বেশি পৃষ্ঠ, নির্যাতিত নিম্ন আয়ের মানুষ। এ দুঃশাসনের বিরুদ্ধে শ্রমিক ও ছাত্র দুই শক্তি দাঁড়াতে পারছি না। তাই লুটপাটের কাহিনি দেখতে হচ্ছে। একজন পুলিশ কর্মকর্তার কত অবৈধ সম্পদ তা গণমাধ্যমে দেখতে হচ্ছে।

তার নির্দেশে বিএনপি নেতাদের হত্যা করা হয়েছিল গুম করা হয়েছিল। আর তাকে অবাধে টাকা উপার্জন করার সুযোগ দিয়েছে সরকার। তিনি বলেন আওয়ামী লীগের বাজার সিন্ডিকেটের কারণে বাজার এখন নিয়ন্ত্রণহীন। আলু এখন ৮০ টাকা।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনায় রিকশা শ্রমিকদের সম্মানে ইফতার মাহফিল আয়োজন করে শ্রমিক দল। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির চেয়ারপার্সনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, বিএনপির কেন্দ্রীয় নেতা ডা. রফিকুল ইসলাম, হুমায়ুন কবির খান, ফিরোজ তালুকদার, শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেন, মৎস্যজীবী দলের সদস্য সচিব আবদুর রহিম, ওলামা দলের অধ্যক্ষ নজরুল ইসলাম তালুকদার, যুবদলের মেহেবুব মাসুম শান্ত,ওমর ফারুক কায়সার,জাকির হোসেন, ছাত্রদলের রাজু আহমেদ প্রমুখ।

ঢাকাটাইমস/০১এপ্রিল/জেবি/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :