স্বাধীনতা দিবস উপলক্ষে বেলজিয়াম আ. লীগের আলোচনা সভা

ইউরোপ ব্যুরো, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০২ এপ্রিল ২০২৪, ১৫:৫৮

বাংলাদেশের স্বাধীনতা এবং জাতীয় দিবস উপলক্ষে বীর শহীদদের স্মৃতির প্রতি ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়ে দোয়া, ইফতার ও আলোচনা সভার আয়োজন করে বেলজিয়াম আওয়ামী লীগ।

রবিবার স্থানীয় একটি হলরুমে বেলজিয়াম আওয়ামী লীগের সভাপতি শহীদুল হকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর চৌধুরী রতনের সঞ্চালনায় অনুষ্ঠিত এ সভায় প্রধান অতিথি ছিলেন বেলজিয়ামের ও ইউরোপিয়ান ইউনিয়নের গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মান্যবর রাষ্ট্রদূত মাহবুব হাসান সালেহ।

সভায় বক্তারা স্বাধীনতার প্রকৃত ইতিহাস পরবর্তী প্রজন্মের কাছে তুলে ধরার আহ্বান জানান। ২৫ মার্চ ‘৭১ সালে পাকিস্থানিদের দ্বারা বাংলাদেশে গণহত্যা শুরু হলে, ২৬ মার্চের প্রথম প্রহরে গ্রেপ্তারের পূর্বে বঙ্গবন্ধু স্বাধীনতা ঘোষণা করেন। কার্যত এই দিন থেকে বাংলাদেশ স্বাধীন এবং বঙ্গবন্ধুর ডাকে ৯ মাস সশস্ত্র সংগ্রামের মাধ্যমে বাঙালি ১৬ ডিসেম্বর বিজয় লাভ করে। অনুষ্ঠানের শুরুতেই জাতির জনক বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতা, সকল বীর শহীদ, ১৫ আগস্টে নিহত সকল শহীদদের

প্রতি বিনম্র শ্রদ্ধায় এক মিনিট নীরবতা পালন করা হয়। আলোচনা সভায় বেলজিয়াম আওয়ামী লীগ নেতৃবৃন্দ ও প্রবাসী বাংলাদেশিদের অংশগ্রহণে উপস্থিত ছিলেন বাংলাদেশ দূতাবাসের পলিটিক্যাল কাউন্সেলর রেজাউল ইসলাম, ইকোনমিক কাউন্সেলর সালাহউদ্দিন আহমেদ। বক্তব্য দেন- সিনিয়র সহসভাপতি হুমায়ুন মাকসুদ হিমু, নিরঞ্জন রায়, উপদেষ্টা খোকন শরীফ, সাবেক যুগ্ম সম্পাদক মোর্শেদ মাহমুদ, প্রচার সম্পাদক আখতারুজ্জামান বেলজিয়াম যুবলীগ সাধারণ সম্পাদক খালেদ মিনহাজ।

উপস্থিত ছিলেন সহসভাপতি মোশাররফ হোসেন বাবু, শিক্ষা বিষয়ক সম্পাদক নিয়াজ মুর্শেদ, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক ইমরান আলী, সদস্য দিলরুবা বেগম মিলি, সদস্য প্রদীপ সরকার ও সংগঠক জুয়েল জিলানী। সার্বিক সহযোগিতায় ছিলেন আওয়ামী লীগ নেতা আব্দুল হান্নান, আব্দুর রাজ্জাক প্রমুখ।

দ্বিতীয়ার্ধে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করে শিশু শিল্পী মেহজাবিন মোর্শেদ ও আয়েনা সরকার। পরে সবাই ইফতার মাহফিলে যোগদান করেন।

(ঢাকা টাইমস/০২এপ্রিল/এসএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :