বিএনপি আ.লীগের মতো ‘ককটেল পার্টি’তে বিশ্বাসী নয়: রিজভী

অনলাইন ডেস্ক
 | প্রকাশিত : ১২ এপ্রিল ২০২৪, ১২:৪৯

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী প্রধানমন্ত্রীর বক্তব্যের জবাবে বলেছেন, বিএনপি পবিত্র রমজানে কতগুলো ইফতার পার্টি করেছে তা গণনার জন্য সরকার লোক নিয়োগ করেছে। বিএনপি রমজানের পবিত্রতা বজায় রাখতে ইফতার মাহফিলে বিশ্বাস করে। আওয়ামী লীগের মতো ‘ককটেল পার্টি’তে বিএনপি বিশ্বাসী নয়।

শুক্রবার দুপুরে বিএনপির নয়াপল্টন কার্যালয়ে এক তাৎক্ষণিক ব্রিফিংয়ে তিনি একথা বলেন।

একদিন আগে গণভবনে ঈদ শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেছেন ‘বিএনপি রমজান মাসে এক হাজার ইফতার পার্টি করেছে।’ আজ তারই জবাব দেন রিজভী।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, ঈদ মানে আনন্দ-খুশি। কিন্তু দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে মানুষ আনন্দ উপভোগ করতে পারেনি। উন্নত মানের খাবার কেনার সঙ্গতি ছিলো না। অত্যন্ত কষ্টে দিন যাপন করছে দেশের মানুষ। আজকে আওয়ামী লীগ কোটি কোটি লুটপাট করেছে। তাদের নেতাকর্মীদের আনন্দের শেষ নেই। আজকে বিভিন্ন প্রজেক্টের নামে বড় দুর্নীতি হচ্ছে।

তিনি বলেন, ঈদকে কেন্দ্র করে বিভিন্ন অব্যবস্থাপনার কারণে গতকাল ঈদের দিনও সড়ক দুর্ঘটনায় ১০ জন নিহত হয়েছে। লঞ্চে দড়ি ছিঁড়ে বিল্লালের পরিবারের তিনজনসহ পাঁচজন নিহত হয়েছেন। হতাহত হয়ে মৃত্যু শোক যেন ঈদের খুশির আনন্দকে ম্লান করে দিয়েছে। মানুষ আগুনে পুড়ে মারা যাক, পানিতে ডুবে মারা যাক, সড়ক দুর্ঘটনায় মারা যাক এতে সেতুমন্ত্রীর কিছু যায় আসে না। ওবায়দুল কাদের সাহেব আপনার মনে স্বস্তি থাকতে পারে, আপনার মন্ত্রীদের মনে স্বস্তি থাকতে পারে। কিন্তু সাধারণ মানুষের মনে কোনো স্বস্তি নেই।

রিজভী বলেন, ঢাকা শহর যেনো আগুনের নরকে পরিণত হয়েছে। কয়েকদিন আগে রাজধানীর বেইলি রোডে আগুন লেগেছে, শিল্প কারখানায় আগুন লেগে কয়েকজন মারা গেছে। ঈদের দিনও আগুনে দগ্ধ হয়ে অনেক মানুষ মারা গেছে। এইতো সরকারের পক্ষ থেকে ঈদের উপহার। সরকারের অব্যবস্থাপনার কারণে জনগণের এই দুরাবস্থা। কারণ, তারা জনগণের প্রতি দায়বদ্ধ নয়, জনগণের ভোটে নির্বাচিত নন। তাদের জবাবদিহিতা জনগণের কাছে নয়, তাদের জবাবদিহিতা একমাত্র শেখ হাসিনার কাছে।

তিনি বলেন, বিএনপির জনগণের স্বার্থের দিকে দৃষ্টি দেওয়া একটি রাজনৈতিক দল। তাদের এত নিপিড়ন ও নির্যাতন। এরপরও বিএনপি নিপীড়িত জনগণের পাশে দাঁড়িয়েছি। যত নির্যাতন আসুক, যতই হুমকি আসুক গণতন্ত্র পুনরুদ্ধার না হওয়া পর্যন্ত বিএনপি রাজপথে আছে এবং থাকবে।

ব্রিফিংকালে দপ্তরে সংযুক্ত বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য আব্দুস সাত্তার পাটোয়ারী উপস্থিত ছিলেন।

৯ঢাকাটাইমস/১২এপ্রিল/জেবি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

বিএনপি যেন জনগণের পক্ষে না দাঁড়াতে পারে সেজন্য চলছে গ্রেপ্তার: মজনু

আজিজ আহমেদের বিরুদ্ধে নিষেধাজ্ঞা সেনাবাহিনীর মর্যাদা ক্ষুণ্ণ করেছে: গণতন্ত্র মঞ্চ

অ্যাম্বুলেন্স চালিয়ে আহতদের হাসপাতালে নিয়ে আলোচিত হন এমপি আজীম

‘গাজার গণহত্যাকে যারা স্বীকার করে না তাদের নিষেধাজ্ঞা নিয়ে মাথা ব্যথা নেই’

জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকীতে ১৫ দিনের কর্মসূচি ঘোষণা বিএনপির

বিদ্যুৎ খেকো সরকারকে করুণ পরিণতি ভোগ করতে হবে: এবি পার্টি 

ইসলামী আন্দোলনে অতিথি হয়ে থাকার কোনো কৃতিত্ব নেই: শফিকুল ইসলাম 

জিয়াউর রহমান বাকশালের সদস্য হয়েছিলেন: নানক

বাংলাদেশ এখন সন্ত্রাসীদের অভয়ারণ্য: মির্জা ফখরুল

প্রধানমন্ত্রীর সঙ্গে সভার আগে ১৪ দল নেতাদের বৈঠক

এই বিভাগের সব খবর

শিরোনাম :