শেরপুরে ৫ দিনব্যাপী প্রাণী সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন 

শেরপুর (বগুড়া) প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ১৮ এপ্রিল ২০২৪, ১৬:২৮ | প্রকাশিত : ১৮ এপ্রিল ২০২৪, ১৬:১৬

বগুড়ার শেরপুরে ৫ দিনব্যাপী প্রাণী সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলা প্রাণী সম্পদ অফিস চত্বরে প্রদর্শনীর উদ্বোধন করেন বগুড়া-৫ (শেরপুর-ধুনট) আসনের সংসদ সদস্য মজিবুর রহমান মজনু।

এ সময় প্রধান তিনি বলেন, প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী-২০২৪ এর অন্যতম লক্ষ্য হলো প্রাণিসম্পদের উৎপাদন বৃদ্ধি, দুগ্ধজাত পণ্যের বাজার সৃষ্টি, ক্ষুদ্র খামারি ও উদ্যোক্তাদের গবাদি পশু উৎপাদনে উদ্বুদ্ধ করা।

তিনি আরও বলেন, প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উপলক্ষে আয়োজিত সেমিনার থেকে জনগণ গবাদি পশুপালনের আধুনিক ব্যবস্থাপনা বিষয়ে জানতে পারবে। ফলে জনগণ উপকৃত হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতি আমাদের এসব কাজে উৎসাহ জোগাবে বলে আমি বিশ্বাস করি।

শেরপুর উপজেলা নির্বাহী অফিসার সুমন জিহাদীর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান শাহ জামাল সিরাজী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ, সিনিয়র সাংবাদিক সাইফুল বারী ডাবলু উপস্থিত ছিলেন।

প্রদর্শনীর সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন ভারপ্রাপ্ত উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা রেহানা খাতুন ও উপজেলা কৃষি অফিসার ফারজানা খাতুনসহ বিভিন্ন খামারি।

প্রদর্শনীতে ২২টি স্টলে উন্নত জাতের এবং অধিক উৎপাদনশীল জাতের গবাদিপশু যেমন- গাভি, বাছুর, ছাগল, ভেড়া, মুরগি, হাঁস, কবুতর, শৌখিন পাখি, পোষাপ্রাণী প্রদর্শন করেন উদ্যোক্তারা।

এর আগে সকালে প্রধানমন্ত্রী ভার্চুয়ালি প্রাণিসম্পদ সপ্তাহের উদ্বোধন করেন।

(ঢাকাটাইমস/১৮এপ্রিল/প্রতিনিধি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :