গাইবান্ধা কারাগারে নারী হাজতিকে নির্যাতন, অভিযুক্ত দুই কারারক্ষীকে বদলি

গাইবান্ধা প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৯ এপ্রিল ২০২৪, ২০:১৭

গাইবান্ধা জেলা কারাগারে নারী হাজতিকে বিবস্ত্র করে ও হাত-পা বেঁধে নির্যাতনের ঘটনায় অভিযুক্ত ও কারাগারের প্রধান কারারক্ষী আশরাফুল ইসলামসহ দুই কারারক্ষীকে বদলি করা হয়েছে।

শুক্রবার বিকালে তাদের বদলির বিষয়টি নিশ্চিত করেছেন গাইবান্ধা জেলা কারাগারের জেল সুপার জাভেদ মেহেদী।

এর আগে বৃহস্পতিবার (১৮ এপ্রিল) রাতে তাদেরকে বদলি করা হয়। বদলি হওয়া অপর কারারক্ষীর নাম সাবানা খাতুন। তাদের মধ্যে প্রধান কারারক্ষী আশরাফুল ইসলামকে দিনাজপুর কারাগারে এবং নারী কারারক্ষী সাবানা খাতুনকে ঠাকুরগাঁও কারাগারে বদলি করা হয়েছে।

উল্লেখ্য: গাইবান্ধা জেলা কারাগারের ভিতরে কারাগারের প্রধান কারারক্ষী আশরাফুল ইসলামের সঙ্গে মেঘনা খাতুন নামের এক নারী কয়েদির অনৈতিক কর্মকাণ্ড দেখে ফেলায় মোর্শেদা খাতুন সীমা (৩৪) নামে এক নারী হাজতিকে বিবস্ত্র করে ও হাত-পা বেঁধে নির্যাতন করা হয়। এ ঘটনা গোপন রাখতে দেখানো হয় জীবননাশসহ সম্ভ্রমহানির হুমকিও। অন্যথায় হত্যা করে হৃদরোগে মৃত্যু হয়েছে বলে চালিয়ে দেওয়ার হুমকি দেয় অভিযুক্তরা।

পরে এ ঘটনায় গাইবান্ধা জেলা কারাগারের ভিতরে নারী হাজতির সাথে এমন লোমহর্ষক ঘটনার বর্ণনা দিয়ে ওই নারী হাজতিকে উন্নত চিকিৎসার ব্যবস্থা, জীবন ও সম্ভ্রম রক্ষা করতে প্রয়োজনীয় ব্যবস্থা এবং নির্যাতনকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে গত ১৬ এপ্রিল গাইবান্ধার জেলা প্রশাসক বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেন ভুক্তভোগী হাজতির মা করিমন নেছা।

অভিযোগ দায়েরের পর গত ১৬ এপ্রিল জেলা কারাগারে ঘটনা তদন্তে যান গাইবান্ধা জেলার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিসি) মো. মশিউর রহমান।

এ বিষয়ে জানতে চাইলে গাইবান্ধা জেলা কারাগারের জেল সুপার জাভেদ মেহেদী বলেন, অভিযুক্তদের মধ্যে দুই কারারক্ষীকে বদলি করা হয়েছে। তাদের মধ্যে প্রধান কারারক্ষী আশরাফুল ইসলামকে দিনাজপুর এবং নারী কারারক্ষী সাবানা খাতুনকে ঠাকুরগাঁও কারাগারে বদলি করেছে কারাকর্তৃপক্ষ।

এ সময় এক প্রশ্নের জবাবে তিনি বলেন, অভিযোগের বিষয়টি জেলা প্রশাসকের কার্যালয় থেকে তদন্ত করা হচ্ছে। তদন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

(ঢাকাটাইমস/১৯এপ্রিল/প্রতিনিধি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

বৈরী আবহাওয়ায় বিলাইছড়ির ৫টি দুর্গম কেন্দ্রে পৌঁছায়নি নির্বাচনি সরঞ্জাম 

ভৈরবে র‍্যাব হেফাজতে নারীর মৃত্যু: ক্যাম্প কমান্ডার ফাহিম ফয়সালকে প্রত্যাহার 

ঈশ্বরদীতে ফেনসিডিলসহ রেল নিরাপত্তা বাহিনীর সদস্য আটক

মোটরসাইকেলে করে ছিনতাই করতো তারা

পাবনা-৪ আসনের এমপির বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ

নগরকান্দার বীর নিবাস: নির্মাণ শেষের আগেই ছাদ চুঁইয়ে পড়ছে পানি

বিদ্যুৎ না থাকায় গরমে ২২ শিক্ষার্থী অসুস্থ

দিনাজপুরে মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ৩ নারীসহ ২১ দালাল আটক

নির্বাচনি প্রচারণায় অংশগ্রহণ: পাঁচবিবিতে দুই বিএনপি নেতাকে অব্যাহতি

ঝিনাইদহে রাস্তার কাজে নিম্নমানের সামগ্রী ব্যবহারের অভিযোগ

এই বিভাগের সব খবর

শিরোনাম :