ধোনি নামতেই গ্যালারিতে ‘কান ফাটানো’ শোরগোল, ঘড়িতে ‘নয়েজ এলার্ট’

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২০ এপ্রিল ২০২৪, ১৭:০৫

বয়স ৪২ পেরিয়েছে। মাস দুয়েক পর পা রাখবেন ৪৩। ক্রিকেট ক্যারিয়ারের একেবারে পড়ন্ত বেলায় আছেন মহেন্দ্র সিং ধোনি। এই সময়েও মাঠে তার খানিক উপস্থিতি দেখে উচ্ছ্বাসে বাধ ভাঙে দর্শকদের। তার জন্য ভক্তদের এমন উন্মাদনা নতুন কিছু নয়, ব্যাট হাতে তার মাঠে পা রাখা মানেই ব্যাপক শোরগোল। ধোনি ধোনি স্লোগানে মুখরিত হতে থাকে স্টেডিয়ামের গ্যালারি। তেমনই একটি নজির আরেকবার দেখা গেল। কান ফাটানো সেই আওয়াজকে ‘নয়েজ এলার্ট’ হিসেবে দেখাল স্মার্ট ঘড়ি।

চেন্নাই সুপার কিংসের হয়ে গতকাল (শুক্রবার) ধোনি খেলতে নেমেছিলেন লখনৌ সুপার জায়ান্টসের মাঠ একানা স্টেডিয়ামে। অথচ গ্যালারিজুড়ে সফরকারীদের হলুদ রঙেরই দাপট দেখা গেছে। কারণটা সহজেই অনুমেয়, হলুদ জার্সিতেই যে প্রতিনিধিত্ব করছেন সবার কাছে ‘থালা’খ্যাত এমএস ধোনি। চেন্নাই প্রতিপক্ষের শহরেই পা রাখতে চোখ আটকেছিল রাস্তার পাশে থাকা বিলবোর্ড–ব্যানারে। যেখানে ছিল ধোনির জন্য লেখা সব মঙ্গল বার্তা!

আইপিএলে শেষ কয়েক বছরে যে ভেন্যুতেই ধোনি খেলতে গিয়েছেন, তাকে নিয়ে ভক্তদের মধ্যে আবেগের বিস্ফোরণ ঘটেছে। ঘরের মাঠ চিপক তো বটেই, অন্য ভেন্যুতেও ধোনিকে নিয়ে উৎসাহের মাত্রা কতটা উঠতে পারে, তা স্টেডিয়ামে বসেই টের পেলেন বিপক্ষ দল লখনৌ। নিজের স্মার্ট ঘড়িতে তার নমুনাও দেখিয়েছেন লখনৌর ওপেনার কুইন্টন ডি ককের স্ত্রী শাশা ডি কক। যেখানে মানুষের চিৎকার ধরা দেয় ‘নয়েজ এলার্ট’ হিসেবে।

স্টেডিয়ামে ধোনি ব্যাট করতে নামার সময়ের পরিস্থিতি কেমন ছিল, নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টের স্টোরিতে সেটি শেয়ার করেছেন শাশা ডি কক। তার পোস্ট করা ছবিতে দেখা গেছে স্মার্ট ঘড়িতে লেখা উঠেছে, ‘লাউড এনভায়রনমেন্ট (চিৎকার চেঁচামেচিপূর্ণ পরিবেশ)। সাউন্ড লেভেল হিট ৯৫ ডেসিবেল (শব্দের মাত্রা ৯৫ ডেসিবেল ছুঁয়েছে)। এমন অবস্থায় ১০ মিনিট থাকলে আপনার শ্রবণক্ষমতা সাময়িকভাবে হারাতে পারেন!’

সাবেক এই ভারতীয় অধিনায়কের জন্য এমন ভালোবাসা দেখে নিজেদের মাঠেই যে খেলছেন, সেটিও যেন ভুলে বসেছেন নিকোলাস পুরানরা। ম্যাচ জয়ের পর তাই অনায়াসেই লখনৌর এই ক্যারিবীয় ব্যাটার বলেন, ‘আমার মনে হচ্ছে আমি চিপকে (চেন্নাইয়ের ঘরের মাঠ) খেলছি।’

এদিন ম্যাচে দুর্দান্ত ব্যাট করেছেন ধোনি। মাত্র ৯ বলের ইনিংসে ৩টি চার এবং ২ ছক্কায় ২৮ রান করেন তিনি। তার ঝোড়ো ক্যামিওতেই লড়াই করার মতো পুঁজি পায় চেন্নাই। যদিও তাদের করা ১৭৬ রানের সংগ্রহ যে যথেষ্ট নয় সেটি পরে প্রমাণ করেছে লখনৌ। ডি কক ও অধিনায়ক লোকেশ রাহুল ঠাণ্ডা মাথায় পার করেছেন চেন্নাইয়ের লক্ষ্য। ধোনিদের তারা হারিয়েছে আট উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে।

(ঢাকাটাইমস/২০এপ্রিল/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :