জনতা ব্যাংকের নতুন ডিএমডি মো. ফয়েজ আলম

ঢাকা টাইমস ডেস্ক
| আপডেট : ২৯ এপ্রিল ২০২৪, ১৬:৩১ | প্রকাশিত : ২৯ এপ্রিল ২০২৪, ১৫:৪৫

জনতা ব‌্যাংক পিএলসিতে বৃহস্পতিবার উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) পদে যোগদান করেছেন মো. ফয়েজ আলম। সম্প্রতি অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের এক প্রজ্ঞাপনের মাধ্যমে তিনি ডিএমডি হিসেবে পদোন্নতিপ্রাপ্ত হন। এর আগে তিনি রূপালী ব্যাংক পিএলসিতে সাফল্যের সঙ্গে মহাব্যবস্থাপক হিসেবে দায়িত্ব পালন করেন।

মো. ফয়েজ আলম ১৯৯৮ সালে বিআরসির মাধ্যমে সিনিয়র অফিসার পদে রূপালী ব্যাংকে যোগদান করেন। কর্মজীবনে তিনি বিভিন্ন শাখার ব্যবস্থাপক, জোনাল অফিস এবং প্রধান কার্যালয়ের বিভিন্ন বিভাগের দায়িত্ব পালন করেন। পেশাগত প্রয়োজনে তিনি যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ইউরোপ ও আরব অঞ্চলের বিভিন্ন দেশ ভ্রমণসহ দেশে-বিদেশে ব্যাংকিং বিষয়ে প্রশিক্ষণ ও সেমিনারে অংশগ্রহণ করেছেন। ১৯৬৮ সালে নেত্রকোনার আটপাড়া উপজেলার যোগীরনগুয়া গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে তিনি জন্মগ্রহণ করেন।

প্রসঙ্গত, পেশাগত জীবনের বাইরে ফয়েজ আলম একজন সফল লেখকও। বাংলাদেশে তিনি একজন উত্তরউপনিবেশী তাত্ত্বিক, প্রাবন্ধিক ও কবি হিসেবে বিশেষ খ্যাতিমান। অ্যাডওয়ার্ড সাঈদের বিখ্যাত গ্রন্থ অরিয়েন্টালিজম-এর অনুবাদক হিসাবেও তার আলাদা খ্যাতি আছে। ইতোমধ্যে তার ১৫টির অধিক গ্রন্থ প্রকাশিত হয়েছে।

(ঢাকা টাইমস/২৯এপ্রিল/এসএ)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :