সাবেক কৃষিমন্ত্রীর দুই ভাইয়ের পরাজয় 

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল
| আপডেট : ০৯ মে ২০২৪, ১৪:০৪ | প্রকাশিত : ০৯ মে ২০২৪, ১২:৪৫
হারুনার রশীদ হীরা, ওয়াদুদ তালুকদার সবুজ ও খন্দকার মঞ্জুরুল ইসলাম তপন

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে টাঙ্গাইলের ধনবাড়ীতে চেয়ারম্যান পদে পরাজিত হয়েছেন কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাকের মামাতো ও খালাতো দুই ভাই। বুধবার রাতে ধনবাড়ী উপজেলা পরিষদ মিলনায়তনের ফলাফল ঘোষণা কক্ষ থেকে বিজয়ী প্রার্থী হিসেবে মোটরসাইকেল প্রতীকের প্রার্থী আবদুল ওয়াদুদ তালুকদার সবুজের নাম ঘোষণা করা হয়। ধনবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমান বেসরকারি ফলাফল ঘোষণা করেন।

উপজেলা নির্বাচন অফিসের তথ্য অনুযায়ী, বিজয়ী প্রার্থী ওয়াদুদ তালুকদার সবুজ পেয়েছেন ৩০ হাজার ৭৩০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বর্তমান চেয়ারম্যান ও ঘোড়া প্রতীকের প্রার্থী এবং সাবেক কৃষিমন্ত্রী রাজ্জাকের খালাতো ভাই হারুনার রশীদ হীরা পেয়েছেন ২৯ হাজার ২৯৯ ভোট এবং মামাতো ভাই খন্দকার মঞ্জুরুল ইসলাম তপন দোয়াত-কলম প্রতীকে পেয়েছেন ২২ হাজার ৬৫০ ভোট। এছাড়া কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মেহেদী হাসান আনারস প্রতীকে পেয়েছেন ২ হাজার ৬৬১ ভোট এবং অপর চেয়ারম্যান প্রার্থী আজিজুল ইসলাম হেলিকপ্টার প্রতীকে পেয়েছেন ১ হাজার ৫৪৪ ভোট। বিজয়ী আব্দুল ওয়াদুদ তালুকদার সবুজ উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক।

এই উপজেলায় দুই ভাইয়ের মধ্যে খালাতো ভাই হারুনার রশীদ হীরাকে সমর্থন জানিয়েছিল টাঙ্গাইল-১ (মধুপুর-ধনবাড়ী) আসনের সংসদ সদস্য ও সাবেক কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক। শুধু তাই নয় হীরার পক্ষে নির্বাচনের আগে প্রচার-প্রচারণা করে তার পক্ষে কাজ করার জন্য দলীয় নেতাকর্মীদের নির্দেশ দিয়েছিলেন সাবেক কৃষিমন্ত্রী এমন অভিযোগ করেছেন আওয়ামী লীগের একাংশের নেতাকর্মীরা। এক খালাতো ভাইকে সমর্থন দেয়ায় মামাতো ভাই ক্ষুব্ধ হয়েছিলেন।

এদিকে ধনবাড়ীতে মামাতো-খালাতো ভাই নির্বাচনে ভোটে পরাজিত হলেও মধুপুরে তার মনোনীত প্রার্থী বিজয়ী হয়েছেন।

স্থানীয়রা জানান, ভোটের দিন দুপুরে মুশুদ্দিতে নিজ গ্রামের বাড়ির কেন্দ্রে খালাতো ভাইকে ভোট প্রদান ও সমর্থন জানালেও তিনি বিজয়ী হতে পারলেন না। ধনবাড়ীতে মন্ত্রীর দুই ভাইয়ের প্রতি ভোটাররা এবার মুখ ফিরিয়ে নিয়েছেন। ফলে এই উপজেলায় নতুন মুখ হিসেবে আব্দুল ওয়াদুদ তালুকদার সবুজকে বিজয়ী করেছেন ভোটাররা। ভোট সুষ্ঠু ও নিরপেক্ষ হওয়ায় সাধারণ ভোটাররা তাদের পছন্দের প্রার্থী বেছে নিয়েছেন।

জেলা নির্বাচন কর্মকর্তা মতিয়ুর রহমান জানান, জেলায় তিনটি উপজেলায় প্রথম ধাপে নির্বাচন হওয়ার কথা ছিল। কিন্তু গোপালপুর উপজেলায় একজন মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী হিট স্ট্রোকে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করায় ওই উপজেলায় নির্বাচন স্থগিত করা হয়। ফলে দুইটি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে পর্যাপ্ত সংখ্যা আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েনসহ নির্বাহী ম্যাজিস্ট্রেট, জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োজিত ছিল। নির্বাচনে মধুপুর উপজেলায় ইয়াকুব আলী এবং ধনবাড়ীতে আব্দুল ওয়াদুদ তালুকদারকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করা হয়েছে।

(ঢাকা টাইমস/০৯মে/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

দেবিদ্বার প্রেস ক্লাবের সভাপতি বাবুল, সম্পাদক কাউছার

উপজেলা নির্বাচন: সখীপুরে শওকত সিকদারকে আচরণবিধি লঙ্ঘনের কারণ দর্শানোর নোটিশ

শেরপুরে ইজিবাইকের ধাক্কায় বৃদ্ধা নিহত

বাজার থেকে বাড়ি ফেরার পথে বজ্রপাতে দর্জির মৃত্যু

ঈশ্বরদীতে ফেনসিডিলসহ রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সিপাহী আটক

সালথায় ভোটের আগমুহূর্তে নির্বাচন ছাড়লেন চেয়ারম্যান প্রার্থী ওয়াহিদুজ্জামান

কেরানীগঞ্জের শীর্ষ সন্ত্রাসী কালা জরিপ গ্রেপ্তার, যেভাবে তার উত্থান

চিকিৎসার জন্য ভারতে গিয়ে এমপি আনোয়ারুল আজিম নিখোঁজ!

সাগরে মাছ ধরায় ৬৫ দিনের নিষেধাজ্ঞা, দুর্দিন দেখছেন পটুয়াখালীর জেলেরা

রাণীনগরে কষ্টি পাথরের মূর্তি উদ্ধার

এই বিভাগের সব খবর

শিরোনাম :