বান্দরবান সদরে জামানত হারালেন আ.লীগ নেতা জাহাঙ্গীর 

বান্দরবান প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ০৯ মে ২০২৪, ১৩:৩৪ | প্রকাশিত : ০৯ মে ২০২৪, ১২:৪৭

৬ষ্ঠ উপজেলা নির্বাচনে প্রথম ধাপে অনুষ্ঠিত বান্দরবান সদর উপজেলা পরিষদ নির্বাচনে বহিষ্কৃত বিএনপি নেতার কাছে হেরে জামানত হারালন প্রবীণ নেতা জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও স্বতন্ত্র প্রার্থী একেএম জাহাংগীর।

জামানত হলো নির্বাচনি নিরাপত্তাজনিত আইনে নির্দিষ্ট পরিমাণ অর্থ, যা ট্রেজারি চালান বা কোনো তফসিলি ব্যাংকের পে-অর্ডার বা পোস্টাল অর্ডারের মাধ্যমে রিটার্নিং কর্মকর্তার বরাবরে জমা দিতে হয়। অংশগ্রহণকৃত নির্বাচনে যত ভোট পড়ে তার শতকরা ১৫ শতাংশ ভোট প্রতিদ্বন্দ্বী প্রার্থী যদি না পান তাহলে তার জামানতের টাকা বাজেয়াপ্ত হয়।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, জেলার সদর উপজেলায় মোট ভোটার ৭১ হাজার ৪৪৪ জন। ৪৫টি কেন্দ্রে সকাল ৮টা থেকে শুরু হয় ভোট গ্রহণ। যা নিরবচ্ছিন্নভাবে চলে বিকাল ৪টা পর্যন্ত। এদিন মোট ভোটের পড়ে ২৩ হাজার ৫৮১টি। যার বৈধ ভোট ২২ হাজার ৫১০ এবং এক হাজার ৭১টি ভোট বাতিল করা হয়।

ফলাফলে দেখা যায়, বান্দরবান সদর উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন বহিষ্কৃত বিএনপি নেতা আবদুল কুদ্দুস। মোটরসাইকেল প্রতীকে আবদুল কুদ্দুসের প্রাপ্ত ভোট ১৯ হাজার ১৪৪। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান ও বান্দরবান জেলা আওয়ামী লীগের সহসভাপতি একেএম জাহাংগীরের আনারস প্রতীকে প্রাপ্ত ভোট ৩ হাজার ৩৬৬।

সেই হিসেবে এবার ২য় বারের মতো উপজেলা পরিষদের নির্বাচনে অংশ গ্রহণ করে প্রদত্ত ভোটের ১৫ শতাংশের কম ভোট পাওয়ায় জামানত হারান একেএম জাহাংগীর। যদিও নেতা, কর্মী ও সমর্থকদের নিরাপত্তার অজুহাতে সাংবাদিক সম্মেলন করে ২৭ এপ্রিল নির্বাচনি প্রচারণা থেকে সরে দাঁড়ান এই বর্ষীয়ান আওয়ামী লীগ নেতা।

এদিকে একই উপজেলার ভাইস চেয়ারম্যান পদে ফারুক আহম্মেদ ফাহিম ও সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে মেহাইনু মার্মা নির্বাচিত হয়েছেন।

জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ফারুক আহম্মেদ ফাহিম উড়োজাহাজ প্রতীকে প্রাপ্ত ভোট ১৩ হাজার ৩২১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক পাজ্ঞাসার বড়ুয়া পাপনের প্রাপ্ত ভোট ৭ হাজার ৭৫১ ভোট।

জেলা আওয়ামী লীগের মহিলা বিষয় সম্পাদিকা সানজিদা আক্তারকে হারিয়ে সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হন সদর উপজেলা ছাত্রলীগের সহসভাপতি মেহাইনু মার্মা। তার প্রাপ্ত ভোট ১৭ হাজার ৯০ ভোট। সানজিদার প্রাপ্ত ভোট ৫ হাজার ৮০৬।

অপরদিকে আলীকদম উপজেলায় অনুষ্ঠেয় উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দোয়াত কলম প্রতীকে জামাল উদ্দীন ৯ হাজার ৪৭০ ভোটে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বর্তমান চেয়ারম্যান আবুল কালাম আনারস প্রতীকে প্রাপ্ত ভোট ৭ হাজার ৪১৫।

এই উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে মোহাম্মদ লিটন ৯ হাজার ৬৩ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম কফিল উদ্দীনের প্রাপ্ত ভোটের ৭হাজার ৩১৭। মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৮ হাজার ৫৮৪ ভোটে নির্বাচিত হন শিরিন আক্তার। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইয়াছমিন আক্তারের প্রাপ্ত ভোটের সংখ্যা ৭ হাজার ৪৭২ ভোট।

(ঢাকাটাইমস/০৯মে/এমআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

শরীয়তপুরে প্রার্থীর আর্থিক সুবিধা না নেওয়ায় পোলিং অফিসারকে মারধরের অভিযোগ

যশোরে ইটবোঝাই ট্রাকের চাকায় পিষ্ট হয়ে বৃদ্ধ নিহত 

দেবিদ্বার প্রেসক্লাবের সভাপতি বাবুল, সম্পাদক কাউছার

উপজেলা নির্বাচন: সখীপুরে শওকত সিকদারকে আচরণবিধি লঙ্ঘনের কারণ দর্শানোর নোটিশ

শেরপুরে ইজিবাইকের ধাক্কায় বৃদ্ধা নিহত

বাজার থেকে বাড়ি ফেরার পথে বজ্রপাতে দর্জির মৃত্যু

ঈশ্বরদীতে ফেনসিডিলসহ রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সিপাহী আটক

সালথায় ভোটের আগমুহূর্তে নির্বাচন ছাড়লেন চেয়ারম্যান প্রার্থী ওয়াহিদুজ্জামান

কেরানীগঞ্জের শীর্ষ সন্ত্রাসী কালা জরিপ গ্রেপ্তার, যেভাবে তার উত্থান

চিকিৎসার জন্য ভারতে গিয়ে এমপি আনোয়ারুল আজিম নিখোঁজ!

এই বিভাগের সব খবর

শিরোনাম :