এমপি আনার হত্যা: ভারতে গেলেন ডিবির তিন কর্মকর্তা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ২৬ মে ২০২৪, ১৪:৪৯ | প্রকাশিত : ২৬ মে ২০২৪, ১২:৪৯

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার হত্যার তদন্তে ভারত গেছেন পুলিশের তিন কর্মকর্তা।

রবিবার সকাল ১০টায় ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) এই কর্মকর্তারা বিমানযোগে ঢাকা ছাড়েন। বেলা ১১টায় তারা কলকাতা পৌঁছেছেন।

তিন কর্মকর্তা হলেন- মহানগর ডিবি পুলিশের প্রধান হারুন অর রশীদ, ডিএমপির ওয়ারী বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) আ. আহাদ ও ওয়ারী বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) শাহিদুর রহমান।

দেশটিতে পৌঁছে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন টিমের প্রধান হারুন অর রশীদ। তিনি বলেন, “আমরা মামলার তদন্তের স্বার্থে এখানে এসেছি। হত্যার স্থান সরেজমিন পরিদর্শন করব। এখন দেশটির সিআইডির সঙ্গে যোগাযোগের চেষ্টা করছি। এরপর তাদের সঙ্গে বসব। বাংলাদেশে গ্রেপ্তারকৃত তিনজন চাঞ্চল্যকর তথ্য দিয়েছে। সেই তথ্যের সূত্র ধরে আমরা তদন্তের কাজ এগিয়ে নেব। বিশেষ করে মরদেহ উদ্ধারে কাজ করব।”

হারুন বলেন, “ইতিমধ্যে ভারতের সিআইডি তিন দিন আমাদের দেশে ছিল। তারা তিন আসামিকে জিজ্ঞাসাবাদ করেছেন। ভিডিও কলে অনেক তথ্য আদান-প্রদান হয়েছে। দ্রুতই মৃত্যুর রহস্য ও মরদেহ উদ্ধার সম্ভব হবে।”

সূত্র বলছে, ঢাকার শেরেবাংলা নগর থানায় এমপি আনার হত্যার ঘটনায় তার মেয়ে মুমতারিন ফেরদৌস ডরিন একটি মামলা করেন। সেই মামলা তদন্তের দায়িত্ব পেয়েছে ডিবি পুলিশ। আর ভারতে এই হত্যার ঘটনায় একটা মামলা হয়েছে। বর্তমানে সেটি তদন্ত করছে দেশটির সিআইডি পুলিশ। হত্যার রহস্য উদঘাটন ও সরেজমিন তদন্তের জন্য ডিবি পুলিশের কর্মকর্তারা ভারত গেলেন।

এর আগে বৃহস্পতিবার এমপি আনার হত্যাকাণ্ডের তদন্তে ভারতীয় গোয়েন্দা সংস্থার চার সদস্যের দল ঢাকায় আসে। এদিন বিকালে তারা ডিবির কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন। পরে বাংলাদেশে গ্রেপ্তারকৃত তিনজনকে জেরা করেন।

গত ১২ মে ভারতে যান ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার। ১৩ মে তিনি কলকাতার অভিজাত অ্যাপার্টমেন্ট সঞ্জীবা গার্ডেনে প্রবেশ করেন। ওই অ্যাপার্টমেন্টে যাওয়ার সময় তার সঙ্গে ছিলেন আরও দুজন। জীবিত অবস্থায় আনার ফ্ল্যাটে প্রবেশ করলেও তাকে আর বের হতে দেখা যায়নি। ঘাতকরা তাকে হত্যা করে মরদেহ গুম করেছে বলে ধারণা করা হচ্ছে। এখন পর্যন্ত হত্যার ঘটনায় ভারতে একজন এবং বাংলাদেশে তিনজন গ্রেপ্তার আছে। তারা সবাই রিমান্ডে রয়েছেন।

(ঢাকাটাইমস/২৬মে/এসএস/এফএ)

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অপরাধ ও দুর্নীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :