নোয়াখালীতে ইউপি সদস্যকে কুপিয়ে জখম, গণপিটুনিতে যুবক নিহত

নোয়াখালী প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ২৬ মে ২০২৪, ১৪:২৫ | প্রকাশিত : ২৬ মে ২০২৪, ১৪:০৮

নোয়াখালীর চাটখিল উপজেলার নোয়াখলা ইউনিয়নে ওমর ফারুক পাটোয়ারী (৪৫) নামে এক ইউপি সদস্যকে কুপিয়ে জখম করেছে এক যুবক। এ ঘটনায় উত্তেজিত লোকজন অভিযুক্ত যুবক আহাদ আহমেদ হাম্বাকে (২০) গণপিটুনি দিলে ঘটনাস্থলে মারা যান তিনি।

রবিবার ভোর সাড়ে ৫টা থেকে ৬টার মধ্যে পৃথকস্থানে এ ঘটনা ঘটে।

আহত ওমর ফারুক পাটোয়ারী নোয়াখলা ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য।

নিহত আহাদ আহমেদ হাম্বা একই ওয়ার্ডের আকবর পাটোয়ারী বাড়ির বাবর হোসেনের ছেলে।

স্থানীয় সূত্রে জানা গেছে, আহাদ আহমেদ হাম্বা এলাকায় অপরাধমূলক কর্মকাণ্ডের সাথে জড়িত ছিল। বিভিন্ন সময় সে এলাকায় বিশৃঙ্খলা করতো। গত রমজান মাসে এসব বিষয়ে এলাকার লোকজন মেম্বারের কাছে অভিযোগ নিয়ে আসলে সালিশি বৈঠকের মাধ্যমে হাম্বাকে সতর্ক করে মেম্বার ফারুক।

স্থানীয়দের ধারণা এসব বিষয় নিয়ে মেম্বার ফারুকের ওপর ক্ষুব্ধ ছিল আহাদ। এর জেরে রবিবার ভোর সাড়ে ৫টার দিকে বড় একটি ধারালো কিরিচ নিয়ে মেম্বারের বাড়িতে আসে আহাদ। এসময় সে মেম্বারের ঘরের দরজার সামনে দাঁড়িয়ে তার নাম ধরে ডাক দিলে ঘর থেকে বের হয়ে আসেন মেম্বার। কিছু বুঝে উঠার আগে আহাদ তার হাতে থাকা ধারালো কিরিচ দিয়ে মেম্বার ফারুককে এলোপাতাড়ি কুপিয়ে জখম করে। এসময় মেম্বারকে বাঁচাতে আসলে তার ভাগিনা সালেহ আহমেদ খানকে কুপিয়ে জখম করে পালিয়ে যায় আহাদ। পরিবারের লোকজন মেম্বার ও তার ভাগিনাকে উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকের পরামর্শমতে মেম্বার ওমর ফারুককে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

পরে মেম্বারকে কুপিয়ে জখমের বিষয়টি ছড়িয়ে পড়লে এলাকার লোকজন গিয়ে আহাদের বাড়ি ঘেরাও করে। এসময় বাড়িতে থাকা আহাদ কিরিচ নিয়ে উপস্থিত লোকজনকে হুমকি দিলে উত্তেজিত জনতা তাকে আটক করে গণপিটুনি দিলে ঘটনাস্থলে মারা যান তিনি।

চাটখিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমদাদুল হক জানান, ঘটনাস্থল থেকে মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নোয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। আহতদের মধ্যে মেম্বারকে ঢাকায় পাঠানো হয়েছে। এ ঘটনায় পৃথক দুটি মামলা দায়ের করা হবে।

(ঢাকা টাইমস/২৬মে/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :