ছিনতাইকারীদের উপদ্রব ঠেকাতে সড়কের ঝোপ পরিষ্কারে স্বেচ্ছাসেবক লীগ নেতা

মুন্সীগঞ্জ প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ২৬ মে ২০২৪, ২১:১৩ | প্রকাশিত : ২৬ মে ২০২৪, ২০:৫৯

নানান সামাজিক কাজ ও মানবিক উদ্যোগে বেশ প্রশংসিত মুন্সীগঞ্জের টঙ্গিবাড়ীর স্বেচ্ছাসেবক লীগ নেতা শাহাদাত হোসেন শিপু। এবার তিনি ছিনতাইকারীদের উপদ্রব ঠেকাতে উপজেলার বলই থেকে বালিগাঁও তৌলকাই সড়কের দুই পাশের ঝোপঝাড় পরিষ্কার করলেন। এলাকাবাসীর পাশাপাশি তার এমন উদ্যোগের প্রশংসা করেছে পুলিশ প্রশাসনও।

প্রচণ্ড গরম উপেক্ষা করে শনিবার বিকালে ইমরান, সজিব, শান্তসহ বেশ কজন যুবককে নিয়ে ঝোপ পরিষ্কার করেন শিপু। এসময় টঙ্গিবাড়ী থানার উপপরিদর্শক সাইফুল মোল্লা, উপপরিদর্শক সৈকত আহমেদ, সহকারী উপপরিদর্শক সমর বিশ্বাস এবং সহকারী উপপরিদর্শক রফিকুল ইসলাম উপস্থিত ছিলেন। তারা শিপুসহ সবাইকে ধন্যবাদ জানান।

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা গেছে, উপজেলার এই সড়কটি বেশ ঝুঁকিপূর্ণ। এই অংশে রাস্তার দুইপাশে খোলা বিল থাকায় অপরাধীরা বিভিন্ন সময় ছিনতাই ডাকাতি করতো। কয়েক বছর আগে অল্প দিনের ব্যবধানে ডাকাতদের হাতে দুইজন খুন হন। এরপর তৌলকাই ব্রিজের কাছে পুলিশের একটি চেকপোস্ট বসানো হয়। রাস্তায় সিসি ক্যামেরা এবং ল্যাম্পপোস্ট স্থাপন করা হয়। এরপর রাস্তাটি মোটামুটি নিরাপদ হয়ে ওঠে। কিন্তু রাস্তার দুইপাশে প্রচুর ঝোপঝাড় বেড়ে ওঠায় পুলিশ চেকপোস্ট থেকে রাস্তার ওপর ঠিকমতো নজর রাখা যাচ্ছিল না। ফলে আবারো নিরাপত্তা ঝুঁকি তৈরি হয়। দুই ইউনিয়নের সীমানায় হওয়ায় কেউই ঝোপ পরিষ্কারের দায়িত্ব নিচ্ছিল না। এমতাবস্থায় টঙ্গিবাড়ী উপজেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা শাহাদাত হোসেন শিপু বালিগাঁও এর কয়েকজন যুবক ও কিশোরকে নিয়ে নিজেই নেমে পড়েন ঝোপ পরিষ্কার করার কাজে।

এ ব্যাপারে উপপরিদর্শক সাইফুল মোল্লা বলেন, ‘আমরা এই চেকপোস্টে রাতে ডিউটি দিলেও এই ঝোপের জন্য রাস্তাটা বেশিদূর নজরে রাখা যাচ্ছিল না। তখন আমি এই এলাকার তরুণ সমাজকর্মী শিপু ভাইকে অনুরোধ করি এই ঝোপ পরিষ্কারের উদ্যোগ নিতে। যারা এই কাজে অংশ নিয়েছে তাদের সবাইকে টঙ্গিবাড়ী থানার পক্ষ থেকে ধন্যবাদ জানাই।

এ বিষয়ে জানতে চাইলে শাহাদাত হোসেন শিপু বলেন, আগে এই রাস্তায় সন্ধ্যার পর চলাফেরা করতে ভয় পেতাম। চেকপোস্ট হওয়ার পর সেই ভয় কেটে যায়। কিন্তু ঝোপগুলোর কারণে রাস্তাটা আবারো ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছিল। তাই এলাকার যুব সমাজকে নিয়ে স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে এই ঝোপ পরিষ্কারের উদ্যোগ নিয়েছি।

তিনি আরও বলেন, পুলিশের পাশাপাশি আমাদের জনগণেরও দায়িত্ব আছে। আমাদের নিরাপত্তার জন্য পুলিশ ভাইয়েরা সারারাত এই নিরিবিলি চেকপোস্টে ডিউটি দেন। এই ঝোপগুলো তাদের জন্যও নিরাপত্তা ঝুঁকি তৈরি করেছিল। তাই এই ঝোপগুলো অপসারণ জরুরি হয়ে পড়ে।

(ঢাকাটাইমস/২৬মে/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :