কম দামের স্মার্টফোন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ ফেব্রুয়ারি ২০১৭, ১১:০৪ | প্রকাশিত : ১৭ ফেব্রুয়ারি ২০১৭, ১০:৩৭

ভারতের মোবাইল ফোন নির্মাতা প্রতিষ্ঠান সোয়াইপ টেকনোলজিস নতুন একটি ফোন বাজারে ছেড়েছে। ফোনটির মডেল কানেক্ট স্টার। দেশটির বাজারে এটি বিক্রি হচ্ছে ৩ হাজার ৭৯৯ রুপিতে।

সিলভার, গ্রে এবং গোল্ড কালার অপশনে ফোনটি পাওয়া যাবে।

ফোনটিতে আছে ৪ ইঞ্চির এফডব্লিউভিজিএ ডিসপ্লে। ডিসপ্লের রেজুলেশন ৪৮০x৮৫৪ পিক্সেল। এটি অ্যানড্রয়েড ৬.০ মার্শম্যালো অপারেটিং সিস্টেম চালিত। এতে আছে ১ জিবি র‌্যাম এবং ১৬ জিবি বিল্টইন মেমোরি। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে মেমোরি আরও ৩২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ডুয়েল সিমের এই ফোনটিতে ৫ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা রয়েছে। রিয়ারে এলইডি ফ্লাশগান আছে। ফ্রন্ট ক্যামেরা ১.৩ মেগাপিক্সেলের।

কানেকটিভিটি হিসেবে ফোনটিতে আছে ফোরজি, এলটিই, থ্রিজি, ওয়াইফাই, ব্লুটুথ এবং জিপিএস। ফোনটির ব্যাটারি ১৮০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের।

গত মাসে সোয়াইপ টেকনোলজিস ভারতের বাজারে ইলিট ম্যাক্স নামের একটি ফোন ছাড়ে। ফোনটির মূল্য ছিল ১০ হাজার ৯৯৯ রুপি। ফোনটিতে আছে মেটাল ফ্রেম এবং ফ্রস্টেড গ্লাস ব্যাক। অনিক্স ব্ল্যাক কালার অপশনে ফোনটি পাওয়া যাচ্ছে। এই ফোনটিতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে। এর ডিসপ্লে ৫.৫ ইঞ্চির। ফুল এইচডি ডিসপ্লের রেজুলেশন ১০৮০x১৯২০ পিক্সেল। এটি অ্যানড্রয়েড ৬.০ মার্শম্যালো অপারেটিং সিস্টেম চালিত।

কোয়ালকম স্ন্যাপড্রাগন অক্টাকোর প্রসেসর সম্বলিত এই ফোনটির র‌্যাম ৪ জিবি। বিল্টইন মেমোরি ৩২ জিবি।

ডুয়েল সিমের এই ফোনটির ব্যাটারি ৩০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের। এর রিয়ার ক্যামেরা ১৩ মেগাপিক্সেলের। রিয়ারে এলইডি ফ্লাশ আছে। ফ্রন্ট ক্যামেরা ৮ মেগাপিক্সেলের।

(ঢাকাটাইমস/১৭জানুয়ারি/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :