বাবুলকে আবার জিজ্ঞাসাবাদ করা হচ্ছে

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৮ ফেব্রুয়ারি ২০১৭, ২০:৪৯ | প্রকাশিত : ২৮ ফেব্রুয়ারি ২০১৭, ২০:৪৭

স্ত্রী মাহমুদা আক্তার মিতু হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকার অভিযোগ ওঠায় সাবেক পুলিশ সুপার (এসপি) বাবুল আক্তারকে আবার জিজ্ঞাসাবাদ করবেন তদন্ত কর্মকর্তা। শিগগির তাকে চট্টগ্রামে ডাকা হতে পারে।

বাবুল আক্তারের শ্বশুর তার বিরুদ্ধে অভিযোগ তোলার পর এই মামলার তদন্ত কর্মকর্তা চট্টগ্রাম নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপকমিশনার মো. কামরুজ্জামান জানালেন এই কথা।

মঙ্গলবার বিকালে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তদন্ত কর্মকর্তা জানান, গত রবিবার তিনি রাজধানীর মেরাদিয়ার ভুঁইয়াপাড়ায় মাহমুদার বাবার বাসায় যান। প্রায় আড়াই ঘণ্টা মাহমুদার পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলে তিনি গুরুত্বপূর্ণ অনেক তথ্য পেয়েছেন। তিনি জানান, বাবুলকে জিজ্ঞাসাবাদের জন্য শিগগির চট্টগ্রামে ডাকা হবে।

তদন্ত কর্মকর্তা জানান, এই হত্যাকাণ্ডের সঙ্গে বাবুল আক্তারের জড়িত থাকার মতো তথ্য-প্রমাণ তারা এখনো পাননি। তবে তাকেও তারা সন্দেহের বাইরে রাখছেন না।

গত বছরের ৫ জুন চট্টগ্রামে খুন হন বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু। এর কিছুদিন আগে বাবুল চট্টগ্রাম থেকে বদলি হয়ে ঢাকায় আসেন। তাৎক্ষণিকভাবে একে জঙ্গিদের হামলা ধারণা করে সারা দেশে সাঁড়াশি অভিযান শুরু করে পুলিশ। আটক হয় ১৪ হাজার ৫৫২ জন। পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধেও নিহত হয় বেশ কয়েক জন। কিন্তু পরে জানা যায় এটি জঙ্গিদের কাজ নয়। আর এক পর্যায়ে বাবুল পুলিশ থেকে পদত্যাগ করেন। যদিও বাবুল জানিয়েছিলেন, তিনি চাপের মুখে পদত্যাগ করতে বাধ্য হয়েছেন।

মিতু হত্যার আগেই বাবুল ঢাকায় তার শ্বশুর বাড়িতে উঠেন। পরে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চাকরি নেয়ার পর তিনি শ্বশুরবাড়ি ছাড়েন।

এর মধ্যেই মিতু হত্যায় বাবুলের সম্পৃক্ততার অভিযোগ নিয়ে সংবাদ প্রকাশ হয় বিভিন্ন গণমাধ্যমে। তবে বাবুলের শ্বশুর মোশাররফ হোসেন তার জামাতার পক্ষেই কথা বলেন। তিনি বলেন, এসব অভিযোগ বিশ্বাস হয় না তাদের। তবে সম্প্রতি মাগুরার এক সাবেক পুলিশ কর্মকর্তার স্ত্রীর সঙ্গে বাবুলের পরকীয়ার অভিযোগ উঠে। ওই পুলিশ কর্মকর্তার তিন বোন সংবাদ সম্মেলন করে এই অভিযোগ করেন। তারা বলেন, ওই পুলিশ কর্মকর্তা সড়ক দুর্ঘটনায় মারা গেছেন বলে জানানো হলেও আসলে তাকে খুন করা হয়েছে এবং তা করেছেন বাবুল নিজে।

তবে নিহত পুলিশ কর্মকর্তার স্ত্রী পাল্টা সংবাদ সম্মেলন করে বলেছেন, এই অভিযোগ অসত্য। তিনি বাবুলকে কখনও সামনাসামনি দেখেনি। এর মধ্যে আগের অবস্থান থেকে সরে এসে বাবুলের শ্বশুর মোশাররফ হোসেন গণমাধ্যমকর্মীদেরকে বলেন, তার মেয়ে হত্যায় এখন বাবুলকে সন্দেহ হয় তাদের।

এতসব সংবাদ আর গুঞ্জনের মধ্যে এতদিন চুপ ছিলেন বাবুল। তবে দীর্ঘ নীরবতা ভেঙে সোমবার ফেসবুকে তিনি তার বক্তব্য দিয়েছেন। দীর্ঘ বক্তব্যে তিনি শ্বশুর পরিবারের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ তুলেছেন।

(ঢাকাটাইমস/২৮ফেব্রুয়ারি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :