কুমিল্লায় বিএনপির ভোট বেড়েছে তিন হাজার, আ.লীগের ২১ হাজার

সৈয়দ অদিত, ঢাকাটাইমস
| আপডেট : ৩১ মার্চ ২০১৭, ০৯:৩৯ | প্রকাশিত : ৩১ মার্চ ২০১৭, ০৮:১৪

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে পর পর দুইবার হারলো ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী। তবে ২০১২ সালের তুলনায় এবারের নির্বাচন ছিল অনেক প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ। পাঁচ বছর আগে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আফজল খান তার প্রতিদ্বন্দ্বী মনিরুর হক সাক্কুর কাছে হেরেছিলেন ২৯ হাজারেরও বেশি ভোটের ব্যবধানে। আর এবার আফজলের মেয়ে একই প্রার্থীর কাছে হেরেছেন ১১ হাজারের বেশি ভোটে।

২০১২ সালের ৫ জানুয়ারির নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আফজল খান পেয়েছিলেন ৩৬ হাজার ৪৭১ ভোট। আর বিএনপি থেকে পদত্যাগ করে স্বতন্ত্র হিসেবে নির্বাচন করা সাক্কু পেয়েছিলেন ৬৫ হাজার ৫৭৭ ভোট। অর্থাৎ দুই প্রার্থীর মধ্যে ব্যবধান ছিল ২৯ হাজার ১০৬ ভোট।

আর বৃহস্পতিবারের ভোটে সাক্কু পেয়েছেন ৬৮ হাজার ৯৪৮ ভোট। আর তার প্রধান প্রতিদ্বন্দ্বী আঞ্জুম সুলতানা সীমা পেয়েছেন ৫৭ হাজার ৮৬৩ ভোট। অর্থাৎ দুই প্রার্থীর মধ্যে এবার ব্যবধান হয়েছে ১১ হাজার ৮৫ ভোট।

অর্থাৎ পাঁচ বছরে সাক্কু বা বিএনপির ভোট বেড়েছে তিন হাজার ৩৭১ ভোট। কিন্তু তার প্রতিদ্বন্দ্বী বা আওয়ামী লীগের ভোট বেড়েছে অনেক বেশি, মোট ২১ হাজার ৩৯২ ভোট।

আওয়ামী লীগ নেতারা বরাবরই বলে থাকেন, বর্তমান সরকারের আমলে দেশে ব্যাপক উন্নয়ন কর্মকাণ্ড হয়েছে এবং এ কারণে আওয়ামী লীগের প্রতি জনসমর্থন বেড়েছে। বেশ কিছু নির্বাচনেই এর প্রমাণ পাওয়া যাচ্ছে।

ক্ষমতাসীন দলের নেতারা এমনও বলছেন, কুমিল্লায় ঐক্যবদ্ধভাবে লড়তে পারলে এবার জয় পাওয়াও অসম্ভব ছিল না। সীমার বাবা আফজল খান অভিযোগ করেছেন, আওয়ামী লীগের ভেতরে বেইমানির কারণে সেখানে তার মেয়ে হেরেছেন।

আফজল খান স্পষ্টতই অভিযোগ তুলছেন দলের ভেতর তার দীর্ঘ দিনের প্রতিদ্বন্দ্বী হিসেবে পরিচিত কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহারের দিকে। তবে বাহার বলেছেন, তিনি সীমার পক্ষেই ছিলেন। আর তাকে পাস করাতে না পেরে তিনি নিজেও হতাশ। আর তার প্রভাবিত এলাকায় নৌকা জিতলেও পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামালের নির্বাচনী এলাকার নয়টি কেন্দ্রে নৌকা হেরেছে। সেখানে জিততে পারলে ফলাফল অন্য রকম হতো।

(ঢাকাটাইমস/৩১মার্চ/এসও/ডব্লিউবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

অসুস্থ নেতাকর্মীদের দেখতে হাসপাতালে যুবদল নেতা মুন্না

ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের আইন উপসম্পাদক হলেন জার্জিস বিন এরতেজা

রাজধানীর ৩৫টি স্পটে যুবলীগের সুপেয় পানি, স্যালাইন ও ছাতা বিতরণ

ওলামা দলের ৫ সদস্যের আংশিক কেন্দ্রীয় কমিটি ঘোষণা

প্রভূ রাষ্ট্রের পরিকল্পনায় ফরিদপুরে দুই সহোদরকে হত্যা করা হয়েছে: রাশেদ প্রধান

বীর মুক্তিযোদ্ধা গাজী ফজলুর রহমানের মৃত্যুবার্ষিকীতে দোয়া

যদি বন্ধু হও সীমান্তে অহরহ গুলি কেন, ভারতকে ফারুক

শনিবার স্কুল খোলা রেখে শিশুদের মৃত্যুর মুখে ঠেলে দেওয়া হচ্ছে: রিজভী

সিদ্ধান্ত উপেক্ষা করে নির্বাচনে যাওয়ায় বিএনপির ৭৩ নেতা বহিষ্কার

‘ফরিদপুরে সহোদর হত্যায় প্রভাবশালীদের এখনো গ্রেপ্তার করেনি প্রশাসন’

এই বিভাগের সব খবর

শিরোনাম :