চাঁদপুরে হত্যা মামলায় পাঁচজনের যাবজ্জীবন

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ এপ্রিল ২০১৭, ১৬:২৬

চাঁদপুর সদর উপজেলার উত্তর বালিয়া গ্রামে সম্পত্তিগত বিরোধে সফিক গাজী (২৫) নামে যুবককে পিটিয়ে হত্যার দায়ে পাঁচ জনের যাবজ্জীবন কারাদণ্ড এবং প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা করেছে আদালত।

বুধবার দুপুর ২টায় চাঁদপুর জেলা ও দায়রা জজ মো. সালেহ উদ্দিন আহমদ এই রায় দেন।

নিহত যুবক সফিক গাজী সদর উপজেলার ১০ নম্বর লক্ষ্মীপুর ইউনিয়নের দক্ষিণ রাঘুনাথপুর গ্রামের খোকন গাজীর ছেলে। তিনি পেশায় ক্ষুদ্র ব্যবসায়ী ছিলেন।

সাজাপ্রাপ্ত আসামিরা হচ্ছেন- রঘনুথাপুর গ্রামের পার্শ্ববর্তী উত্তর বালিয়া গ্রামের কলিমুল্লাহ মিয়ার ছেলে দেলোয়ার হোসেন মিজি, নুর হোসেন মিজির ছেলে মজিবুর হোসেন মিজি ও নাজির মিজি, বাবুল মিজি  ও মজিদ মিজি। এদের মধ্যে নাজির মিজি পলাতক রয়েছে।

মামলার বিবরণ থেকে জানা যায়, ২০১১ সালের ২৩ ডিসেম্বর সকাল আনুমানিক সাড়ে ৯টায় উত্তর বালিয়া গ্রামে ফরিদ খোকনের বাড়িতে তার চাচা ইয়াকুব ও একই বাড়ির দেলোয়ার মিজির সাথে সম্পত্তিগত বিরোধে ঝগড়া ও মারামারি সৃষ্টি হয়। এ সময় নিহত সফিক গাজী তাদের থামাতে গিয়ে দেশীয় অস্ত্রের আঘাতে মাথা ও শরীরের বিভিন্ন স্থানে আঘাতপ্রাপ্ত হয়ে রক্তাক্ত জখম হয়। তাৎক্ষণিক তাকে উদ্ধার করে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতাল এনে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। পরবর্তীতে অবস্থা আশঙ্কাজনক হওয়ায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিলে পর দিন ২৪ ডিসেম্বর সফিকের মৃত্যু হয়।

এই ঘটনায় সফিকের চাচাত ভাই ফরিদ আহম্মেদ বাদী হয়ে ১১ জনের বিরুদ্ধে চাঁদপুর মডেল থানায় মামলা করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক আব্দুল বাতেন ভুঁইয়া তদন্ত শেষে ২০১২ সালের ২৮ এপ্রিল আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন।

সরকার পক্ষের আইনজীবী (পিপি) আমান উল্লাহ জানান, আদালত দীর্ঘ সাড়ে ৫ বছরে ১৩ জনের সাক্ষ্য গ্রহণ করেন। দীর্ঘ শুনানি ও সাক্ষ্য-প্রমাণ শেষে আসামিদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় এই রায় দেন। বাকি ছয় আসামি শাহ নেওয়াজ মিজি, বিল্লাল মিজি, মপু মিজি, সালাহউদ্দিন মিজি, হাসান মিজি ও নাছিমা বেগমের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় আদালত তাদের মামলা থেকে অব্যাহতি দেন।

(ঢাকাটাইমস/২৬এপ্রিল/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত