এসিড ছুঁড়ে তরুণী হত্যা: কুমিল্লায় এক জনের মৃত্যুদণ্ড

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৪ জুলাই ২০১৭, ১৫:৪১ | প্রকাশিত : ০৪ জুলাই ২০১৭, ১৪:৫৭
প্রতীকী ছবি

প্রেম প্রত্যাখ্যান করার পর তরুণীকে এসিডে ঝলসে হত্যার ঘটনায় এক জনের ফাঁসির আদেশ দিয়েছে কুমিল্লার একটি আদালত। দণ্ডপ্রাপ্তের নাম সাদ্দাম হোসেন। তার বাড়ি দাউদকান্দি উপজেলার জামালকান্দি গ্রামে। দাউদকান্দিতেই ২০১২ সালে এই এসিড নিক্ষেপের ঘটনাটি ঘটে।

মঙ্গলবার দুপুরে কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ ৩য় আদালতের বিচারক এম আলী আহমদ এই রায় দেন। দণ্ডপ্রাপ্ত সাদ্দাম হোসেন পলাতক। একই মামলার আরও ছয় আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণ না হওয়ায় তাদেরকে খালাস দিয়েছেন বিচারক।

মামলা ও আদালতের সূত্র জানায়, ২০১২ সালে দাউদকান্দির খন্দকার মোশারফ হোসেন মাদ্রাসার নবম শ্রেণীর ছাত্রী ফারজানা আক্তার হ্যাপিকে প্রেমের প্রস্তাব দেন মৃত্যুদণ্ড পাওয়া সাদ্দাম হোসেন। প্রস্তাবে সাড়া না দেয়ায় ওই বছরের ১১ নভেম্বর রাতে হ্যাপির বাড়িতে গিয়ে জানলা দিয়ে এসিড ছোড়েন সাদ্দাম ও তার সহযোগীরা।

এতে হ্যাপিসহ তার বোনের ছেলে ফয়সাল মাহমুদ ও কাজের মেয়ে খাদিজা আক্তার আহত হয়। হ্যাপিকে ঢাকা এসিড সারভাইভাস ফাউন্ডেশনের হাসপাতালে ভর্তি করা হয়। ২২ দিন পর ওই হাসপাতালে হ্যাপি মারা যায়। ১২ নভেম্বর হ্যাপির বাবা দাউদাকন্দি থানায় সাদ্দামসহ সাত জনকে আসামি করে মামলা করেন।

পুলিশ ঘটনার দুই মাস পর আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেয়। আদালত ৩৫ জন সাক্ষীর মধ্যে ৩১ জনের সাক্ষ্য গ্রহণ করে। দীর্ঘ শুনানি শেষে এই রায় ঘোষণা করা হলো।

খালাস পাওয়া ছয় আসামি হলেন তারেক হোসেন জনি, সোনাকান্দার রাসেল মিয়া, শাহদাত হোসেন বাবু, আমিন উদ্দিন, মো. শাহিন ও আসমা আক্তার। তাদের বাড়িও দাউদকান্দির জামালকান্দি গ্রামে।

বাদী পক্ষের আইনজীবী ছিলেন অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর নুরুল ইসলাম। আসামি পক্ষের আইনজীবী ছিলেন আবদুল মমিন ফেরদৌস, জসিম উদ্দিন শিশু ও আলী আক্কাস।

রায়ে প্রধান আসামির ফাঁসি হলেও বাকি আসামিরা খালাস পেয়ে যাওয়ায় অসন্তোষ জানিয়েছেন হ্যাপির বাবা কাজী জালাল উদ্দিন ও বোন মাকসুদা বেগম। তাদের দাবি, যারা খালাস পেয়েছে তাদেরও শাস্তি হওয়া উচিত ছিল।

ঢাকাটাইমস/০৪জুলাই/প্রতিনিধি/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

পাটগ্রাম সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

ঘোড়াঘাটে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে চালক-হেলপার নিহত

শ্রীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার

দিনাজপুরে পেট্রল পাম্পে আগুন, জনতার হামলায় আহত ফায়ারের দুই কর্মীসহ ৪

চাঁদপুরে জেলা জামায়াতের সেক্রেটারি গ্রেপ্তার, আদালতে সোপর্দ

টেকনাফে টমটমচালক হত্যার রহস্য উন্মোচন, মূল হোতাসহ গ্রেপ্তার ৬

সাঁথিয়ায় অগ্রণী ব্যাংকের ভল্ট থেকে ১০ কোটি টাকা আত্মসাৎ, গ্রেপ্তার তিন কর্মকর্তা

৬ লাখ মেট্রিক টন ইলিশ উৎপাদনের সম্ভাবনা দেখছেন চাঁদপুর জেলা মৎস কর্মকর্তা

হাতিয়ায় ডুবে যাওয়া জাহাজের ১১ নাবিক উদ্ধার, একজন নিখোঁজ

কুমিল্লায় পৃথক ঘটনায় পানিতে ডুবে মারা গেল ৪ শিশু

এই বিভাগের সব খবর

শিরোনাম :