পানিতে ঝাঁপিয়ে বন্যায় ভেসে যাওয়া কিশোরীর প্রাণ রক্ষা

দুলাল হোসাইন
জামালপুর থেকে
| আপডেট : ১২ জুলাই ২০১৭, ২২:০৭ | প্রকাশিত : ১২ জুলাই ২০১৭, ১৮:২৫

বন্যার পানিতে সড়ক ডুবে গেছে। ভেঙে গেছে অনেক খানি। অনোন্যপায় হয়ে এখান দিয়েই রাস্তা পার হচ্ছিল স্কুলফেরত শিক্ষার্থী ও লোকজন। বড়রা ডুবন্ত সড়ক দিয়ে ওপারে চলে গেলেও পা পিছলে স্রোতের টানে ভেসে যেতে থাকে সপ্তম শ্রেণির ছাত্রী তানজিনা। গভীর পানিতে ডুবতে ডুবতে বাঁচার আকুতি জানায় সে। এ দৃশ্য দেখে পানিতে ঝাঁপ দেন স্থানীয় বাসিন্দা বিপুল মিয়া। তীব্র স্রোতে ভেসে যাওয়ার ঝুঁকি এড়িয়ে তিনি ওই কিশোরীকে টেনে তীরে নিয়ে আসেন।

মঙ্গলবার দুপুর এক টায় জামালপুরের ইসলামপুরের চিনাডুলি ইউনিয়নের সুরের পাড় গ্রামে এই ঘটনা ঘটে। পরের জীবন বাঁচাতে বিপুলের বীরত্বে এলাকায় এখন তার প্রশংসায় পঞ্চমুখ সবাই।

জেলার সব জায়গাতেই যমুনার পানি ঢুকে পড়ায় স্কুল-কলেজ বন্ধ রাখা হয়েছে। শুধু ইসলামপুরের চিনাডুলি ইউনিয়নের বালিয়াদ উচ্চ বিদ্যালয়ে এখনও বন্যার পানি আসেনি। তাই সপ্তম শ্রেণির অর্ধবার্ষিক পরীক্ষা চলছিল।

মঙ্গলবার দুপুরে বাংলা দ্বিতীয়পত্র পরীক্ষা শেষ করে সহপাঠীদের সঙ্গে বাড়ি ফিরছিল তানজিনা। পথে ডুবন্ত সড়ক দিয়ে পার হওয়ার সময় ওই দুর্ঘটনার শিকার হয় সে।

স্থানীয়রা জানান, দুর্ঘটনার স্থানটি সব সময় শুকনো থাকে। এ বছর যমুনার পানি ঢুকে রাস্তার দুই পাশের নিচু জায়গা তলিয়ে গেছে। রাস্তা ডুবে দুই পাশের পানি এক হয়ে তীব্র সোতের সৃষ্টি হয়েছে।

এ ব্যাপারে চিনাডুলি ইউপি চেয়ারম্যান আব্দুস সালাম জানান, ডুবতে ডুবতে বেঁচে যাওয়া তানজিনা এখন সুস্থ রয়েছে। তিনি বলেন, বন্যা কবলিত এলাকার স্কুল-কলেজ বন্ধ রাখতে বলা হয়েছে। সবাই যেন নির্দেশনা মেনে চলে তার জন্য তদারকি করা হবে।

জেলা প্রশাসক আহমেদ কবির বলেন, বন্যার কারণে সব স্কুল কলেজ বন্ধ রাখতে নির্দেশ দেয়া হয়েছে। কেউ খোলা রাখতে পারবেন না।

(ঢাকাটাইমস/১২জুলাই/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :