দীর্ঘ লাইনে দাঁড়িয়েও টিকিট না পাওয়ার শঙ্কা

এম গোলাম মোস্তফা, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ আগস্ট ২০১৭, ১২:৩৬

ঈদে ঘরমুখো যাত্রীদের চতুর্থ দিনের মতো দেয়া হচ্ছে ট্রেনের অগ্রিম টিকিট। আজ দেয়া হচ্ছে ৩০ আগস্টের টিকিট। সকাল ৮টায় বিক্রি শুরু হওয়া এই টিকিট পেতে কমলাপুরে দীর্ঘ লাইন লেগেছে। অনেকে টিকিট পেতে গতকাল থেকেই লাইনে দাঁড়িয়েছেন।

অন্যদিন বেলা ১১টা থেকে ১২টার মধ্যেই লাইন ছোট হয়ে এলেও আজ সেই লাইন ১২টার পরও কমছে না। চাহিদার তুলনায় টিকিট সীমিত হওয়ায় দীর্ঘ লাইনে দাঁড়িয়েও অনেকে শঙ্কায় ভুগছেন টিকিট পাওয়া নিয়ে।

উত্তরবঙ্গের রংপুর এক্সপ্রেসের টিকিট নিতে এসেছেন আলমগীর হোসেন। তিনি লাইনের একেবারে পেছনে দাঁড়ানোয় টিকিট পাওয়া নিয়ে শঙ্কায় রয়েছেন তিনি। ঢাকাটাইমসকে আলমগীর বলেন, ‘টিকিটের জন্য এলাম, কিন্তু আসতে একটু দেরি হয়ে গেছে, তাই লাইনের পেছনে পড়ে গেছি। যে অবস্থা দেখছি তাতে মনে হয় আজ টিকিট পাবো না। আজ টিকিট না পেলে আগামীকালের টিকিটের জন্য এখন থেকেই দাঁড়িয়ে যাবো।

আবার টিকিট পেয়ে স্বস্তির ঝিলিক দেখাও গেছে অনেকের মুখে। আবির তালুকদার আগের দিন দুপুরে দাঁড়িয়ে আজ তিন ঘণ্টা পর টিকিট পেয়েছেন। ঢাকাটাইমসকে আবির বলেন, ‘যাক নিশ্চিত হওয়া গেল। এখন ভালোয় ভালোয় বাড়ি যেতে পারলেই হয়। ট্রেনের লাইন ঠিক থাকলে আর বাড়ি যাওয়া ঠেকাতে পারবে না কেউ।’

রেলওয়ে সূত্রে জানা যায়, কমলাপুর থেকে প্রতিদিন ৩১টি ট্রেনের ২২ হাজার ৪৯৬টি অগ্রিম টিকিট বিক্রি করা হচ্ছে। স্পেশাল ট্রেনগুলো আরও ২৬শ টিকিট যোগ হবে। এর মধ্যে ২৫ শতাংশ অনলাইনে, ৫ শতাংশ ভিআইপি, ৫ শতাংশ রেলওয়ে কর্মকর্তা-কর্মচারীদের জন্য বরাদ্দ। বাকি ৬৫ শতাংশ টিকিট কাউন্টার থেকে সরাসরি যাত্রীদের কাছে বিক্রি করা হচ্ছে।

এদিকে টাঙ্গাইলের কালিহাতি উপজেলায় পৌলি নদীর ব্রিজের লাইন বিচ্ছিন্ন হওয়ায় উত্তর ও দক্ষিণের ট্রেন যোগাযোগ বন্ধ রয়েছে। এতে হাজার হাজার যাত্রী ভোগান্তিতে পছেছে। রেলওয়ে কর্তৃপক্ষ বলছে, ট্রেন লাইন সংস্কারের কাজ দ্রুতগতিতে চলছে। আজকের মধ্যেই ট্রেন চলাচল স্বাভাবিক হবে বলে জানিয়েছেন তারা।

টাঙ্গাইলে লাইনের লাইনের কারণে কমলাপুর থেকে ছেড়ে যাওয়া একতা এক্সপ্রেস, রাজশাহী এক্সপ্রেস, সিল্কসিটি, রংপুর এক্সপ্রেসসহ অন্যান্য ট্রেনগুলোর যাত্রা বাতিল করা হয়েছে।

জানতে চাইলে কমলাপুর স্টেশনের ম্যানেজার সিতাংশু চক্রবর্তী ঢাকাটাইমসকে বলেন, ‘টাঙ্গাইলের ট্রেনের লাইন সংস্কারের কাজ খুব দ্রুতগতিতে হচ্ছে। আশা করছি আজকের মধ্যেই লাইন ঠিক হবে।’

সিতাংশু বলেন, ‘ঈদের জন্য আজ চতুর্থদিনের মতো অগ্রিম টিকিট দেয়া হচ্ছে। টিকিটপ্রত্যাশীদের আজ প্রচুর চাপ, তবে সুষ্ঠভাবে টিকিট দেয়া হচ্ছে। কোনো ধরনের ব্যত্যয় হচ্ছে না। আজকে যারা টিকিট পাবে না তাদের আগামীকাল আসতে হবে। আমাদের সাধ্যের মধ্যে সর্বোচ্চ চেষ্টা করছি যাত্রীদের হাতে টিকিট তুলে দিতে।’

(ঢাকাটাইমস/২০আগস্ট/জিএম/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ

গাছ কাটা ও লাগানো বিষয়ে নীতিমালা প্রণয়ন প্রশ্নে হাইকোর্টের রুল

ঝিনাইদহ-১ আসনের উপনির্বাচন স্থগিত

আ.লীগের আমলে কোনো রাজনৈতিক হত্যাকাণ্ড হয়নি: মুক্তিযুদ্ধমন্ত্রী

জনগণের প্রত্যাশা পূরণে কাজ করতে জনপ্রতিনিধিদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর

লালমনিরহাট জেলা পরিষদের চেয়ারম্যানকে শপথবাক্য পাঠ করালেন প্রধানমন্ত্রী

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার গুণগত মান বাড়ানোর নির্দেশ রাষ্ট্রপতির

রাজধানীর ২২ স্থানে বসবে কোরবানির পশুর হাট

সম্পদ অর্জনে এমপিদের পেছনে ফেলেছেন চেয়ারম্যানরা: টিআইবি

সড়ক দুর্ঘটনায় মৃত্যু: প্রতিশ্রুতি দিয়েও ক্ষতিপূরণ না দিয়ে উল্টো ভয়ভীতি প্রদর্শনের অভিযোগ 

এই বিভাগের সব খবর

শিরোনাম :